মনপুরায় প্রধানমন্ত্রীর উপহার ঘর পেয়ে খুশি ১৫৫ ভূমিহীন ও গৃহহীণ পরিবার ॥

প্রথম পাতা » প্রধান সংবাদ » মনপুরায় প্রধানমন্ত্রীর উপহার ঘর পেয়ে খুশি ১৫৫ ভূমিহীন ও গৃহহীণ পরিবার ॥
বৃহস্পতিবার, ১০ আগস্ট ২০২৩



মোঃ ছালাহউদ্দিন।।ভোলাবাণী।।মনপুরা সংবাদদাতা ॥
প্রধানমন্ত্রীর দেওয়া উপহারের ঘরে থাকব। আর আমাদের কষ্ট হবেনা। অগে খুব কষ্টে ছিলাম। বর্ষায় বৃষ্টির পানিতে খুব কষ্ট করেছি। এখন খুব আরামে থাকব। ঘর পেয়ে আমরা খুব খুশি। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ আমাদেরকে ঘর দেওয়ার জন্য। আমাগোরে বিনা পয়সায় সুন্দর ঘর করে দিছেন থাকার জন্য। এখন আমাদের কোন চিন্তা নাই । আমরা ছেলে মেয়ে পরিবার পরিজন নিয়ে আরাম আয়াশে থাকতে পারব। উপজেলা অডিটোরিয়ামে গৃহহীন ভুমিহীনদের মাঝে গৃহ ও জমির কাগজপত্র হস্তান্তর অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রীর উপহার(ঘর) পাওয়া ১৫৫ ভুমিহীন ও গৃহহীন পরিবার।

মনপুরায় প্রধানমন্ত্রীর উপহার ঘর পেয়ে খুশি উপকারভোগীরা।

৯ই আগণ্ট বুধবার প্রধনমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে ২২১০১টি গৃহহীন ভ’মিহীনদের মাঝে চতুর্থ পর্যায়ের দ্বিতীয ধাপে গৃহ ও জমি হস্তান্তর অনুষ্ঠানে উপকার ভোগীদের মধ্যে ঘর হস্তান্তর উদ্ভোধনের পর পরেই উপজেলার প্রকৃত ভুমিহীন ও গৃহহীনদের মাঝে ১৫৫টি ঘর হস্তান্তর করেন উপজেলা প্রশাসন।প্রধানমন্ত্রীর উপহার গৃহ (ঘর) ও জমির কাগজপত্র হস্তান্তর অনুষ্ঠানে উপ¯ি’ত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান(ভারপ্রাপ্ত) আব্দুর রহমান রাশেদ মোল্লা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ফজলুল হক, মনপুরা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোঃ জহিরুল ইসলামসহ উপজেলা বিভিন্ন পর্যায়ের সরকারী দাপ্তরিক প্রধানগন, বিভিন্ন শিক্ষা প্যতিষ্ঠান প্রধান, সাংবাদিক ,জনপ্রতিনিধি ও গন্যমান্য ব্যাক্তিবর্গ।

প্রধানমন্ত্রীর উপহার খাস জমিতে ঘর পেয়ে খুশি দাসেরহাটের রানু বিবি(কালি বেগম) (৫০)। মা,বাবা ও স্মামী নেই রানু বিবির। এক কন্যা সন্তানকে নিয়ে থাকতেন নদীর কাছে বেড়ীর ডালে। ঘর বরাদ্ধ পেয়ে চোখে মুখে খুশির ঝিলিক দেখা যায়। জানতে চাইলে দুহাত উঠিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করেন। বলেন অন্যের বাড়ীতে কাজ করে জীবনটা কাটিয়ে দিয়েছেন ছোট ঘরের মধ্যে। টাকা পয়সার অভাবে ঘর করতে পারিনি। বর্ষা ও শীতে অনেক কষ্ট করেছি। এখন প্রধানমন্ত্রীর দেওয়া ঘরে থাকব আর কষ্ট হবেনা।

সোনারচর ওয়ার্ডে নির্মিত প্রধানমন্ত্রীর উপহার ঘর পেয়ে খুব খুশি ৬০ বছর বয়সী ছায়া রানী দাস। প্রধানমন্ত্রীর উপহার ঘর পেয়ে আনন্দিত। চোখে মুখে শুধু হাসির ঝিলিক। ঘর পেয়ে আবেগ আপ্লুত কান্না জড়িত কণ্ঠে বলেন, আমার কেউ নেই। সরকার আমাকে একটা ঘর দিয়েছে। এখন আমার কোন চিন্তা নাই। শেখ হাসিনার প্রতি আমরা খুশি।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ফজলুল হক জানান, প্রতিটি পরিবারের জন্য দুই শতাংশ খাস জমি বরাদ্ধ দিয়ে ঘর তৈরি করে দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে ঘর ও জমির কাগজপত্র হস্তান্তর উদ্ভোধন অনুষ্ঠান শেষে ১৫৫ গৃহহীন পরিবারের (উপকারভোগীদের) মাঝে গৃহ হস্তান্তর ও জমির কাগজ বুঝিয়ে দেওয়া হয়েছে। এখন থেকে উপকারভোগীরা নতুন নির্মিত প্রধানমন্ত্রীর উপহারের ঘরে থাকতে পারবেন।

বাংলাদেশ সময়: ১০:৩৬:১৬   ১০৬ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


চরফ্যাশনে সড়ক দুর্ঘটনায় এক পুলিশ সদস্য নিহত
ভোলার মেঘনা-তেঁতুলিয়ায় চলছে বাগদার রেণু শিকারের মহোৎসব
ড্রেজারে সরকারি জলাশয়ের মাটি খনন ঝুঁকিতে মুজিব কিল্লা
চরফ্যাশনে সড়ক দুর্ঘটনায় পুলিশ সদস্য নিহত
এসএসসিতে বরিশাল বোর্ডে শীর্ষে পিরোজপুর জেলা
ভোলা শহরে নেই কোন গণশৌচাগার ॥ জনগনের ভোগান্তি চরমে
ভোলা সদর উপজেলা নির্বাচনমটরসাইকেল ও উড়োজাহাজ প্রার্থীর গণসংযোগ ও লিফলেট বিতরণ
বিভাগীয় পর্যায়ে লোক ও উচ্চাঙ্গ নৃত্যে ভোলার মেয়ে অহনার ১ম স্থান অর্জন
মনপুরা উপজেলা পরিষদ নির্বাচনে ৮ জনের মনোনয়ন বৈধ ঘোষনা ॥ ১ জনের মনোনয়ন বাতিল ॥
এসএসসির ফলাফল জানা যাবে যেভাবে

আর্কাইভ