চীনে স্কুলের ছাদ ধসে ১১ জন নিহত

প্রথম পাতা » এশিয়া » চীনে স্কুলের ছাদ ধসে ১১ জন নিহত
সোমবার, ২৪ জুলাই ২০২৩



ভোলাবাণী আন্তর্জাতিক ডেক্স।। চীনের একটি স্কুলে নারী ভলিবল টিমের ওপর ব্যায়ামাগারের কংক্রিটের ছাদ ধসে পড়ে ১১ জন নিহত হয়েছেন। দেশটির উত্তর-পূর্বাঞ্চলীয় হেইলংজিং প্রদেশের চিচিহার শহরে এই দুর্ঘটনা ঘটে বলে প্রাদেশিক দমকল বিভাগ জানিয়েছে। খবর বিবিসির।

 

চীনের একটি স্কুলে নারী ভলিবল টিমের ওপর ব্যায়ামাগারের কংক্রিটের ছাদ ধসে পড়ে ১১ জন নিহত হয়েছেন।

চীনের সরকারি সংবাদসংস্থা জানিয়েছে, স্থানীয় সময় রোববার বেলা ২টা ৫৬ মিনিটের দিকে ওই ব্যায়ামাগারের কংক্রিটের ছাদ ভেঙে পড়ে। তখন ব্যায়ামাগারে অনেকে ছিলেন। সেখানে থাকা মোট ১১ জন মারা যান।

এদিকে মোট ১৫ জন ধ্বংসস্তূপের তলায় চাপা পড়েছিলেন বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে। স্থানীয় সময় গতকাল সোমবার সকাল পর্যন্ত ১৪ জনকে সেখান থেকে বের করা সম্ভব হয়েছে। পাঁচজনকে মৃত অবস্থায় বের করা হয়। বাকি ছয়জনকে চিকিৎসা দেয়ার আগেই তারা মারা যান। ১৬০ জন উদ্ধারকর্মী সেখানে এখন কাজ করছেন।

কেন এই দুর্ঘটনা?

সরকারি সংবাদ সংস্থা জানিয়েছে, নির্মাণশ্রমিকরা ব্যায়ামাগারটি ছাদে অবৈধভাবে পার্লাইট নামের এক ধরনের খনিজ কাচ স্তূপ করে রেখে দিয়েছিলেন, যাতে এই পদার্থটি পানি শোষণ করতে পারে। টানা বৃষ্টির মধ্যে ভিজে এগুলো আরও ভারী হয়ে পড়ায় এক পর্যায়ে ছাদটি ধসে পড়েছে বলে ধারণা করা হচ্ছে। নির্মাণ সংস্থার মালিকদের পুলিশ গ্রেপ্তার করেছে।

ঘটনার সময় সেখানে ১৯ জন ছিলেন। চারজন অক্ষত অবস্থায় বাইরে আসতে পারেন। বাকিরা ঘরের ভেতরে ধ্বসস্তূপের তলায় চাপা পড়ে যান।

সামাজিক মাধ্যমে আপলোড করা ওপর থেকে তোলা ভিডিওতে দেখা যাচ্ছে, ব্যায়ামাগারের ছাদ পুরোপুরি ভেঙে গেছে। উদ্ধারকারী দল সেখানে কাজ করছে।

এদিকে প্রত্যক্ষদর্শীরা স্থানীয় গণমাধ্যমকে জানিয়েছেন, নিহতদের অনেকেই শিশু। তবে কর্তৃপক্ষ এখনো এ ব্যাপারে মুখ খোলেনি।

বাংলাদেশ সময়: ২১:৪১:৫১   ১০৬ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

এশিয়া’র আরও খবর


দেশ ভাঙার ষড়যন্ত্রে লিপ্ত কংগ্রেস: নরেন্দ্র মোদি
ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালাল ইসরায়েল
বিশ্বের ১০০ প্রভাবশালীর তালিকায় মেরিনা তাবাসসুম
ইসরায়েলকে ‘সহায়তা করা’ নিয়ে মুখ খুলল সৌদি
ইসরায়েলে ইরানের হামলা শুরু
পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ
দুঃসময়ে পাকিস্তানের পাশে দাঁড়িয়েছে চীন
মিয়ানমারে সংঘাত সশস্ত্র বাহিনী ও বিজিবিকে ধৈর্য ধারণের নির্দেশ প্রধানমন্ত্রীর
বাংলাদেশ মিয়ানমার সিমান্তে ব্যাপক গোলাগুলি ও বোমা বর্ষণ মিয়ানমার থেকে পালাচ্ছে বিজিপি সদস্যরা, আশ্রয়প্রার্থী বেড়ে ৫০
নতুন করে রোহিঙ্গা অনুপ্রবেশের শঙ্কা

আর্কাইভ