শশীভূষনে প্রভাবশালীদের বিরুদ্ধে কৃষকের জমি দখলের অভিযোগ

প্রথম পাতা » প্রধান সংবাদ » শশীভূষনে প্রভাবশালীদের বিরুদ্ধে কৃষকের জমি দখলের অভিযোগ
সোমবার, ১০ এপ্রিল ২০২৩



 চরফ্যাশন অফিস ॥ভোলাবাণী।। চরফ্যাশনের এওয়াজপুরে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে এক কৃষকের  ভোগদখলীয় জমি রাতের আধাঁরে  দখলে নেয়ার অভিযোগ পাওয়া গেছে স্থানীয় প্রভাবশালী মোঃ হোসেন, মিজান ও ইসরাফিল’র বিরুদ্ধে।

শশীভূষনে প্রভাবশালীদের বিরুদ্ধে কৃষকের জমি দখলের অভিযোগ

শুক্রবার সন্ধ্যা রাতে এঘটনার সময় কৃষক আবদুল বারেক বিষয়টি থানায় জানালে শশীভূষণ থানা পুলিশ নির্মাণ কাজ বন্ধ করে দেন। কিন্তু গতকাল শনিবার থেকে ফের নির্মাণ কাজ অব্যাহত রেখেছেন তারা।কৃষক আবদুল বারেক অভিযোগ করেন, তিনি ১৯৫২ সনে এওয়াজপুর ইউনিয়নের পশ্চিম এওয়াজপুর মৌজায়  এসএ ২২১ নম্বর খতিয়ানে ৩ একর ৮০ শতাংশ জমি খরিদ করে বসত বাড়ি নির্মাণ করে ভোগদখলে আছেন। সম্প্রতি  জরিপ কালীন সময়ে ভূলবশত তার খতিয়ানভূক্ত জমি থেকে ৩৯ শতাংশ জমি প্রতিবেশী মোঃ হোসেনের নামে রেকর্ড হয়। এনিয়ে গত বছর তিনি চরফ্যাশন সিনিয়র সহকারী জজ আদালতে রেকর্ড সংশোধনের মামলা করেন। বিজ্ঞ আদালত ঐ মামলায় আসামীদের বিরুদ্ধে নিষেধাজ্ঞার আদেশ দেন।

কিন্তু মোঃ হোসেন মামলার বিষয়টি গোপন রেখে স্থানীয় ইসরাফিল নামের এক ব্যাক্তির নিকট জমিটি বিক্রি করে দেন। জমি খরিদ করার পর ইসলাফিল মামলার বিষয়টি জানতে পেরে তিনিও ওই জমি নাম মাত্র টাকায় বিভিন্ন মানুষের কাছে বিক্রি করে দখল বুঝিয়ে দিতে তৎপর হয়ে উঠেন। শুক্রবার সন্ধ্যা রাতে মোঃ হোসেন ও ইসরাফিলের নেতৃত্বে তাদের দখলীয় জমি থেকে সড়ক সংলগ্ন ৬ শতাংশ জমি মিজান ফরাজী নামের এক ব্যাক্তিকে দখল করে দেন। মিজান ফরাজী প্রভাবশালীদের ছত্রছায়ায় থেকে রাতের আধাঁরে জমিতে টিনের তৈরি অস্থায়ী ঘর নির্মান শুরু করেন। তিনি রাতেই শশীভূষণ থানায় লিখিত অভিযোগ দিলে পুলিশ এসে ঘর উত্তোলন কাজ বন্ধ করে দেন। কিন্তু শনিবার সকাল থেকে তারা ফের ঘর উত্তোলন কাজ করছেন।

অভিযুক্ত মোঃ হোসেন জানান, রেকর্ড সুত্রে মালিক হয়ে তিনি ওই জমি বিক্রি করেছেন। কিভাবে ওই জমি তার নামে রেকর্ড হয়েছে জানতে চাইলে তিনি এড়িয়ে যান।

অভিযুক্ত মিজান জানান, ওই গ্রামের মোঃ হোসেন থেকে জমি খরিদ করে ঘর নির্মান করছেন। তবে রাতের আধাঁরে কেন করছেন জানাতে চাইলে তিনি কোন উত্তর দিতে পারেন নি।

শশীভূষণ থানার ওসি মিজানুর রহমান পাটোয়ারী জানান, অভিযোগ পাওয়ার পর  রাতেই পুলিশ পাঠিয়ে ঘর উত্তোলন কাজ বন্ধ করে দেয়া হয়েছে। তার পরও ঘর উত্তোলন করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ সময়: ৯:১৩:৪০   ৮৬ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


ভোলা সদর উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে আহত ২৫
গাজায় ইসরায়েলি হামলায় ৩৪৬২২ ফিলিস্তিনি নিহত
মুজিব শতবর্ষে বঙ্গবন্ধুর স্বপ্ন পুরনে একধাপ এগিয়ে মনপুরায় বঙ্গবন্ধুর চিন্তানিবাস পর্যটন কেন্দ্রস্থান সচিবের পরিদর্শন ॥
শ্রেষ্ঠ মাদ্রাসা অধ্যক্ষ নির্বাচিত হলেন মুফতি মাও: মুজির উদ্দিন
চাহিদার চেয়ে উৎপাদন ক্ষমতা বেশি থাকলেও ভোলায় লোডশেডিং ও বিদ্যুৎ বিভ্রাট থেকে মুক্তি পাচ্ছেন না গ্রাহকরা।
লালমোহনে জাগোনারী’র অবহিতকরণ সভা অনুষ্ঠিত
দুই মাসের নিষেধাজ্ঞার পর ভোলায় মধ্যরাত থেকে মাছ শিকারে নামবেন জেলেরা
ফিলিস্তিনকে স্বীকৃতি দেবে আরও ইউরোপীয় দেশ
তজুমদ্দিনে ৮৫৬টি গাছ কেটে রাস্তা চওড়া করার প্রস্তুতি সম্পন্ন ,স্থানীয়দের ক্ষোভ
ভোলায় ডিবির অভিযানে অস্ত্রসহ ৩ দস্যু আটক, অপহৃতরা উদ্ধার

আর্কাইভ