পদ্মা সেতু দিয়ে প্রথমবার চলল ট্রেন

প্রথম পাতা » জাতীয় » পদ্মা সেতু দিয়ে প্রথমবার চলল ট্রেন
মঙ্গলবার, ৪ এপ্রিল ২০২৩



ভোলাবাণী ডেক্স।। পদ্মা সেতু দিয়ে প্রথমবার চলল ট্রেন। মঙ্গলবার দুপুর ১টা ১৮ মিনিটে ভাঙ্গা থেকে পদ্মা সেতুর উদ্দেশ্যে ট্রেনটি ছেড়ে যায়। ২টা ৫০ মিনিটে পদ্মা সেতু অতিক্রম করতে থাকে। পদ্মা সেতু অতিক্রম করতে প্রায় ১৫ মিনিট সময় লাগে।

পদ্মা সেতু দিয়ে প্রথমবার চলল ট্রেনসরেজমিন দেখা যায়, ভাঙ্গা থেকে পদ্মা সেতু পর্যন্ত চারটি স্টেশন অতিক্রম করতে হয়েছে। ভাঙ্গায় দুটি ও শিবচরে দুটি স্টেশন অতিক্রম করে পদ্মা সেতুর উপর দিয়ে ট্রেনটি অতিক্রম করে মাওয়া স্টেশনে পৌঁছায়। প্রথমবারের মতো ট্রেন চলতে দেখে দুইপাড়ের হাজারও জনতার মাঝে আনন্দের বন্যা বইতে শুরু করেছে।

পদ্মা সেতুতে ট্রেন চলাচলের সময় উপস্থিত ছিলেন- রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন, চিফ হুইপ নুরে আলম চৌধুরী লিটন, ফরিদপুর-৪ আসনের এমপি মজিবুর রহমান চৌধুরী নিক্সন, পানি উপমন্ত্রী এনামুল হক শামীম, মুন্সীগঞ্জের এমপি সাগুফতা ইয়াসমিন এমিলিসহ রেলের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

গত বছরের ২৫ জুন গাড়ি চলাচলের জন্য স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর সড়ক পথে দুয়ার খুলে যায় দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের। কিন্তু অপ্রাপ্তি ছিল ট্রেন চলাচলের জন্য। সাড়ে ৯ মাস পর সেই অপেক্ষার অবসান ঘটল। মঙ্গলবার দুপুরে প্রথমবারের মতো পরীক্ষামূলকভাবে পদ্মা সেতুতে ট্রেন চলাচল করেছে।

এ বিষয়ে ভাঙ্গা উপজেলা চেয়ারম্যান এসএম হাবিবুর রহমান হাবিব বলেন, রেলসেবা চালু হওয়াতে এলাকাবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি। মঙ্গলবার পরীক্ষামূলক ট্রেন চলেছে। ট্রেনটি ভাঙ্গা থেকে মাওয়া পর্যন্ত যাবে। ওই ট্রেনে করে রেলমন্ত্রী, এমপি, চিফ হুইপসহ রেলের কর্মকর্তা, সাংবাদিকসহ সুধীজনরা ট্রেনে করে পদ্মা সেতু পার হয়েছেন।

বাংলাদেশ সময়: ২২:০৮:৩০   ৮০ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষা অবৈতনিক করা হচ্ছে
কাউকে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব ক্ষুণ্ন করতে দেব না : প্রধানমন্ত্রী
বিদ্যুতের ভেলকিবাজিতে অতিষ্ট ব্যবসায়ীসহ গ্রাহকবিদ্যুত বিহীন মনপুরা ॥ তীব্রতাপদাহে ভোগান্তিতে সাধারন মানুষ
আজ পহেলা বৈশাখ
সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করুন: প্রধানমন্ত্রী
জনগণের সেবা নিশ্চিত করতে , ভোটের চিন্তা থাকবে না : প্রধানমন্ত্রী
আর্থ-সামাজিক উন্নয়নে এডিবির আরও সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী
স্বাধীনতা দিবসে স্মৃতিসৌধে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
আওয়ামীলীগ মুক্তিযুদ্ধের হারানো গৌরব ফিরিয়ে এনেছে : প্রধানমন্ত্রী
১০ বিশিষ্ট ব্যক্তিকে স্বাধীনতা পুরস্কার দিলেন প্রধানমন্ত্রী

আর্কাইভ