দ্রুত মেদ ঝরাবে যে ৫টি ব্যায়াম

প্রথম পাতা » প্রধান সংবাদ » দ্রুত মেদ ঝরাবে যে ৫টি ব্যায়াম
রবিবার, ১২ ফেব্রুয়ারী ২০২৩



ভোলাবাণী লাইফস্ট্যাইল।। অনেকে দ্রুত মেদ কমানোর উপায় খুঁজেন। কথায় বলে, ইচ্ছে থাকলে উপায় হয়। তাহলে দ্রুত মেদ কমানোর উপায় নিশ্চয়ই আছে, তাই নয় কি? এই বিষয়টাই আজ আপনাদের জানাবো।

দ্রুত মেদ ঝরাবে যে ৫ ব্যায়াম

দেহের বিভিন্ন অংশ থেকে মেদ ঝরাতে কোন কোন ব্যায়াম সবচেয়ে নির্ভর যোগ্য?

  • স্কোয়াট

পেট এবং দেহের নিম্নাংশ সুঠাম করতে এই ব্যায়ামের কোনও বিকল্প নেই। প্রথমে টান টান হয়ে দাঁড়ান। দুই পায়ের মাঝের ব্যবধান যেন কাঁধের সমান হয়। এ বার হাঁটু ভাঁজ করে, উরুর উপর অর্ধেকটা বসুন, আবার উঠুন।

  •  হাই নিজ

পেট এবং পায়ের পেশি মজবুত করতে এই ব্যায়াম বেশ কার্যকর। প্রথমে মাটিতে সোজা হয়ে দাঁড়ান। এর পর প্রথমে একটি পা বুকের কাছে তুলে ধরুন। তার পর অন্য পা একই ভাবে বুকের নিয়ে আসুন। প্রথমে ধীরে ধীরে করলেও পরে গতি বাড়াতে চেষ্টা করুন।

  • পুশ আপ

হাত, পা এবং কাঁধের পেশি মজবুত করার জন্য পুশ-আপ জরুরি। প্রথমে মাটিতে উপুড় হয়ে শুয়ে পড়ুন। এ বার হাত এবং পায়ের পাতার উপর ভর দিয়ে মাটি থেকে পুরো শরীরকে তুলে রাখুন। এ বার ৯০ ডিগ্রি কোণে কনুই ভেঙে ধীরে ধীরে পুরো দেহটি মাটির কাছাকাছি নিয়ে আসুন আবার উপরে তুলুন।

  • মাউন্টেন ক্লাইম্ব

পেট এবং দেহের উপরের অংশের মেদ ঝরানোর জন্য বিশেষ ভাবে উপকারী এই ব্যায়াম। প্রথমে মাটিতে উপুড় হয়ে শুয়ে পড়ুন। এ বার হাতের উপর ভর দিয়ে পাহাড়ে চড়ার ভঙ্গিতে হাঁটু ভেঙে পা চালনা করুন। প্রথমে দেহের পাশে এক পা তুলুন, নামিয়ে নিয়ে একই ভাবে অন্য পা দেহের অন্য পাশে তুলুন। ধীরে ধীরে শুরু করে গতি বাড়াতে চেষ্টা করুন।

  • বাইসাইকেল ক্রাঞ্চ

অ্যাবস এবং উরুর পেশি মজবুত করতে বাইসাইকেল ক্রাঞ্চ অব্যর্থ। এই ব্যায়াম করার জন্য প্রথমে মাটিতে শুয়ে পড়ুন। এ বার দুই হাত মাথার উপর রাখুন। পিঠ থেকে দেহের উপরের অংশ মাটি থেকে খানিকটা তুলে রাখুন। এ বার উরু থেকে পা দু’টিকেও মাটি থেকে বেশ কিছুটা তুলে সাইকেল চালানোর ভঙ্গিতে নাড়তে থাকুন।

বাংলাদেশ সময়: ২৩:০৫:৪৬   ৭০ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


মেসির সঙ্গে খেলতে চান নেইমার
পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ
আনারস ও মোটর সাইকেল প্রতিক নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে ভোট প্রার্থীরামনপুরায় ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে লোকমান হোসেন হাং ও আমানতউল্যাহ আলমগীর মধ্যে লড়াই হবে হাড্ডা হাড্ডি ॥
এতিম খানায় ও সাধারন মানুষের মাঝে বিনা মূল্যে বিতরন মনপুরায় অভিযান চালিয়ে মৎস্য আড়ৎ থেকে ২২০ কেজি অবৈধ মাছ জব্দ ॥
ভোলায় বাংলাদেশ ইতিহাস সম্মিলনী বরিশাল বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত
মনপুরায় জাতীয় ভোটার দিবস পালিত
বোরহানউদ্দিনে ডায়াগনস্টিক সেন্টারে অভিযান ১০ হাজার টাকা জরিমানা
১৯০ কিলোমিটার এলাকায়মেঘনা তেতুলিয়ায় মাছ ধরার উপর নিষেধাজ্ঞা
দুঃসময়ে পাকিস্তানের পাশে দাঁড়িয়েছে চীন
দেশবাসীকে আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রীনিত্যপণ্যের দাম নিয়ে গুজবে কান দেবেন না

আর্কাইভ