বিপিএল-২০২৩সিলেটকে হারিয়ে ফাইনালে কুমিল্লা

প্রথম পাতা » খেলাধূলা » বিপিএল-২০২৩সিলেটকে হারিয়ে ফাইনালে কুমিল্লা
রবিবার, ১২ ফেব্রুয়ারী ২০২৩



ভোলাবাণী স্পোর্টস ডেক্স।। সিলেট স্ট্রাইকার্সকে ৪ উইকেটে হারিয়ে বিপিএলের ফাইনালে উঠে গেছে গতবারের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। সিলেট হারলেও ফাইনালে ওঠার সুযোগ রয়েছে তাদের। আগামী মঙ্গলবার দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে রংপুর রাইডার্সের মুখোমুখি হবে মাশরাফিরা। এই ম্যাচে জয়ী দল আগামী ১৬ ফেব্রুয়ারি শিরোপা লড়াইয়ে মাঠে নামবে।

সিলেটকে হারিয়ে টানা দ্বিতীয় ফাইনালে কুমিল্লা

মিরপুরে রোববার প্রথম কোয়ালিফায়ার ম্যাচে আগে ব্যাট করতে নেমে ১৭.১ ওভারে মাত্র ১২৫ রানে অলআউট হয়ে যায় সিলেট। জবাবে ২০ বল হাতে রেখে লক্ষ্যে পৌঁছে যায় কুমিল্লা, ১৩০/৬। বিপিএলে কুমিল্লার এটি চতুর্থবারের মতো ফাইনাল। আগের তিনবার ফাইনালে উঠে শিরোপা জিতেছিল তারা। তার মানে, ফাইনালে উঠলে কুমিল্লা কখনো হারে না।
কালবেলা পত্রিকা অনলাইনের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুনসহজ লক্ষ্যে খেলতে নেমে কুমিল্লাকে তেমন বেগ পেতে হয়নি। লিটন ও জনসন চার্লস ব্যর্থ হলেও সুনিল নারাইন ও মোসাদ্দেকের ব্যাটে লক্ষ্যে পৌঁছায় দলটি। ১০ বলে ১৫ রানে অপরাজিত থাকেন আন্দ্রে রাসেল। ১৮ বলে তিনটি চার ও চারটি ছক্কায় সর্বোচ্চ ৩৯ রান করেন নারাইন। ২৭ বলে ২৭ রান করেন মোসাদ্দেক হোসেন। ১৩ বলে এক চার ও দুই ছক্কায় ২১ রান করেন মঈন আলী। বল হাতে সিলেটের হয়ে সর্বোচ্চ তিন উইকেট নেন পেসার রুবেল হোসেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা বাজে ছিল সিলেটের। ১৬ রানের মধ্যে তিন উইকেট হারায় দলটি। দ্বিতীয় ওভারে আন্দ্রে রাসেলের বলে মোসাদ্দেকের হাতে ক্যাচ দেন শফিকুল্লাহ গাফারি (৫)। একই ওভারে রান আউটের শিকার হার্ড হিটার তৌহিদ হৃদয় (০)।

পরের ওভারে বল করতে আসেন কুমিল্লার ইংলিশ অলরাউন্ডার মঈন আলী। নিজের প্রথম ওভারেই সফল তিনি। ফেরান ৪ বলে দুই রান করা জাকির হাসানকে। এমন অবস্থায় দলকে কক্ষপথে ফেরানোর চেষ্টা করেন ওপেনার নাজমুল হাসান শান্ত ও অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

দলীয় ৭২ রানে শেষ পর্যন্ত এই জুটি ভাঙেন আন্দ্রে রাসেল। ছক্কা হাঁকাতে গিয়ে বাউন্ডারি লাইনে তানভিরের তালুবন্দি হন মাশরাফি। ১৭ বলে দুই চার ও ছক্কায় ২৬ রান করেন ম্যাশ। তার বিদায়ের পর টিকতে পারেননি শান্তও। তানভিরের বলে বোল্ড হয়ে যান ২৯ বলে চারটি চার ও এক ছক্কায় সর্বোচ্চ ৩৮ রান করা শান্ত।

মুশফিকুর রহিম ২২ বলে করেন ২৯ রান। জর্জ লিন্ডে ১৪ বলে করেন ১৩ রান। শেষের দিকে সিলেটের ব্যাটিং দেয়াল ভেঙে পড়ে হুড়মুড়িয়ে। বল হাতে কুমিল্লার হয়ে তানভির, রাসেল, মুস্তাফিজুর দুটি করে উইকেট নেন।

বাংলাদেশ সময়: ২২:৫৪:২৩   ৪১ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধূলা’র আরও খবর


বাংলাদেশ নিউজিল্যান্ড টেস্ট সিরিজউইলিয়ামসনের সেঞ্চুরির পরও নড়বড়ে নিউজিল্যান্ড
বিশ্বকাপ ক্রিকেট ২০২৩ষষ্ঠবার বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া
কোহলির পর শামির নৈপুণ্যে নিউজিল্যান্ডকে হারিয়ে ফাইনালে ভারত
পাপন-সাকিবের পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ
বিশ্বকাপ ক্রিকেট ২০২৩হার দিয়ে বিশ্বকাপ শেষ হলো বাংলাদেশের
শ্রীলঙ্কাকে নিষিদ্ধ করল আইসিসি
ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ম্যাক্সওয়েলের অবিশ্বাস্য ডাবল সেঞ্চুরি, সেমিতে অস্ট্রেলিয়া
ক্রিকেট বিশ্বকাপ ২০২৩শ্রীলঙ্কাকে হারিয়ে সম্ভাবনা টিকে থাকলো বাংলাদেশের
ক্রিকেট বিশ্বকাপ ২০২৩দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ২৪৩ রানের বিশাল জয় ভারতের
ক্রিকেট বিশ্বকাপনিউজিল্যান্ডের বিপক্ষে দাপুটে জয় দক্ষিণ আফ্রিকার

আর্কাইভ