মনপুরায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও এমপি জ্যাকবের জন্য দোয়া অনুষ্ঠিত॥

প্রথম পাতা » প্রধান সংবাদ » মনপুরায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও এমপি জ্যাকবের জন্য দোয়া অনুষ্ঠিত॥
মঙ্গলবার, ২২ ফেব্রুয়ারী ২০২২




মোঃ ছালাহউদ্দিন।।ভোলাবাণী।।মনপুরা প্রতিনিধি ॥

ভোলার চরফ্যাসন-মনপুরায় মেঘনার ভাঙ্গনরোধ প্রকল্প অনুমোদন করেছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)। নদী ভাঙ্গন প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ১ হাজার ৯২ কোটি ৭০ লক্ষ টাকা। যার মধ্যে মনপুরায় ১ হাজার ১৫ কোটি ৭০ লক্ষ টাকা ও চরফ্যাসনের মুজিবনগর ইউনিয়নে ৭৭ কোটি টাকা।

মঙ্গলবার একনেক বৈঠকে মনপুরা ও চরফ্যাসনের মুজিবনগরে ভাঙ্গন রোধে গৃহীত প্রকল্পটি অনুমোদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও এমপি জ্যাকব (ফাইল ছবি)।

একনেক সভায় নদীভাঙ্গন রোধ প্রকল্পটি পাস হওয়ার খবরে মনপুরা ও চরফ্যাসন দুই উপজেলায় ভাঙ্গন কবলিত এলাকার মানুষের মাঝে বইছে খুশির জোয়ার। এছাড়াও অব্যাহত নদী ভাঙ্গনে ঘর-বাড়ি হারা সাধারন মানুষ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও এমপি জ্যাকবের জন্য দুই হাত তুলে দোয়া করেন।

এছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যমে নদী ভাঙ্গন রোধ প্রকল্প পাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও এমপি জ্যাকবের প্রতি কৃতজ্ঞা জানিয়ে পোস্ট দি”েছন অনেকে। অভিনন্দন ও শুভে”ছা জানfচ্ছেন আ’লীগসহ সকল সহযোগী সংগঠনের নের্তৃবৃন্দ এবং সাধারন মানুষ।

এদিকে মনপুরা উপজেলা আ’লীগের পক্ষে মাইকিং সহ সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও এমপি জ্যাকবের প্রতি কৃতজ্ঞা জানিয়ে আনন্দ মিছিলের আয়োজন করা হয়েছে বলে জানান উপজেলা আ’লীগের সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মোঃ জাকির হোসেন মিয়া।

স্থানীয়রা জানান, মেঘনার অব্যাহত ভাঙ্গনে প্রতিনিয়ত বিলীন হচ্ছে মনপুরা ও চরফ্যাসনের বিস্তীর্ণ এলাকা। এতে ভিটে মাটি হারিয়ে বাস্তুহারা হচ্ছে হাজার হাজার মানুষ। প্রতিনিয়ত জোয়ারের পানিতে ভাসে নদীতীরের বাসিন্দারা। প্রকল্পটি বাস্তবায়ন হলে ঘর-বাড়ি, কৃষি জমি, বাজার, স্কুল-কলেজ, মাদরাসা, সড়ক ও বিভিন্ন সরকারি-বেসরকারি অবকাঠামো রক্ষা  হবে। মানুষ তাদের বসত বাড়ীতে বসবাস করতে পারবেন।

এব্যাপরে উপজেলা আ’লীগ সাধারন সম্পাদক মোঃ জাকির হোসেন মিয়া বলেন, মনপুরার মানুষের দীর্ঘদিনের একমাত্র দাবী ছিল মনপুরাকে নদী ভাঙ্গনের হাত থেকে রক্ষা করা। মনপুরার উন্নয়নের রুপকার আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি দীর্ঘদিনের সেই দাবী পুরন করেছেন। মনপুরা বাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও এমপি জ্যাকবকে অভিনন্দন ও শুভে”ছা জানাই।

এই ব্যাপারে মনপুরা উপজেলা আ’লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান শেলিনা আকতার চৌধুরী জানান, নদী ভাঙ্গন প্রকল্পটি দুই উপজেলা মানুষের প্রাণের দাবী। প্রকল্পটি পাস হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও এমপি জ্যাকবের কাছে দুই উপজেলার সাধারন মানুষ কৃতজ্ঞ।

বাংলাদেশ সময়: ১৭:২৮:৪৫   ৯৫ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


লালমোহনে জাগোনারী’র অবহিতকরণ সভা অনুষ্ঠিত
দুই মাসের নিষেধাজ্ঞার পর ভোলায় মধ্যরাত থেকে মাছ শিকারে নামবেন জেলেরা
ফিলিস্তিনকে স্বীকৃতি দেবে আরও ইউরোপীয় দেশ
তজুমদ্দিনে ৮৫৬টি গাছ কেটে রাস্তা চওড়া করার প্রস্তুতি সম্পন্ন ,স্থানীয়দের ক্ষোভ
ভোলায় ডিবির অভিযানে অস্ত্রসহ ৩ দস্যু আটক, অপহৃতরা উদ্ধার
গুজবে কেউ কান দেবেন নাঅটো চেয়ারম্যান হওয়ার দিন শেষ জনগনের ভোট লাগবে: মোহাম্মদ ইউনুছ
৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন ২৪মনপুরায় উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থী ৫ জন ॥ মোট প্রার্থী ১১ জন
তজুমদ্দিনে আগুনে পুড়ে ১৩ দোকান ছাই পাঁচ কোটি টাকা ক্ষতি ॥
এসএসসির ফল প্রকাশের সম্ভাব্য তারিখ ঘোষণা
এ কে ফজলুল হককে কেন ‘শেরে বাংলা’ বলা হয়?

আর্কাইভ