তজুমদ্দিনে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন ॥

প্রথম পাতা » তজুমদ্দিন » তজুমদ্দিনে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন ॥
বুধবার, ১৬ ফেব্রুয়ারী ২০২২




হেলাল উদ্দিন লিটন।।ভোলাবাণী।।তজুমদ্দিন প্রতিনিধি ॥

উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের বাস্ততবায়নে ও প্রাণিসম্পদ এবং ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় ভোলার তজুমদ্দিনে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন করা হয়েছে। বুধবার সকাল ১০ টায় উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত আলোচনা সভায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তৃতা করেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন। আলোচনা শেষে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল সংলগ্ন মেলার উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোশারেফ হোসেন দুলাল।

মেলার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দ।

প্রদর্শনীর উদ্দেশ্য হচ্ছে প্রাণিসম্পদের উৎপাদন বৃদ্ধি, দুগ্ধজাত পণ্যের বাজার সৃষ্টি, ক্ষুদ্র খামারী ও উদ্যোক্তাদের প্রতিকূল পরিবেশ মোকাবেলায় সক্ষমতা সৃষ্টি, জনসাধারণকে উন্নত জাতের পশু ও হাঁস-মুরগি প্রদর্শন করা, বিজ্ঞান ভিত্তিক লালন-পালন কৌশল অবহিতি করা, উন্নত জাতের পশু-পাখি পালনের আধুনিক ব্যবস্থাপনা বিষয়ে পরামর্শের প্রদর্শনীর আয়োজন করা হয়।
উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. পলাশ সরকারের (পিএএ) সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতা করেন, উপজেলা আ’লীগ সভাপতি ফখরুল আলম জাহাঙ্গীর, উপজেলা ভাইস-চেয়ারম্যান মহিউদ্দিন পোদ্দার, উপজেলা কৃষি কর্মকর্তা অপূর্ব লাল সরকার, চাঁদপুর ইউপি চেয়ারম্যান শহিদুল্যাহ কিরন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার শাহাবুদ্দিন মাষ্টার,  খামারিদের মধ্যে ডেইরী এসোসিয়েশনের সহ-সভাপতি বাবু সচীন্দ্র চন্দ্র দাস প্রমুখ।
প্রদর্শনীতে ৪৫টি স্টলের মাধ্যমে খামারীরা তাদের উন্নতজাতের গবাদি পশু-পাখি ও হাঁস-মুরগি প্রদর্শন করেন। অতিথিরা স্টলগুলো পরিদর্শন করেন।
এছাড়া বিভিন্ন বেসরকারি প্রাণিসম্পদ সম্পর্কিত স্টল ও বিভিন্ন প্রাণি প্রযুক্তি পরিদর্শন করা হয়। পরে প্রদর্শনীতে অংশ নেওয়া খামারীদের মাঝে সার্টিফিকেট ও নগদ ৩০ হাজার টাকার চেক বিতরণ করেন।

বাংলাদেশ সময়: ১৮:৫৫:২৪   ৬৭ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

তজুমদ্দিন’র আরও খবর


শ্রেষ্ঠ মাদ্রাসা অধ্যক্ষ নির্বাচিত হলেন মুফতি মাও: মুজির উদ্দিন
তজুমদ্দিনে ৮৫৬টি গাছ কেটে রাস্তা চওড়া করার প্রস্তুতি সম্পন্ন ,স্থানীয়দের ক্ষোভ
তজুমদ্দিনে আগুনে পুড়ে ১৩ দোকান ছাই পাঁচ কোটি টাকা ক্ষতি ॥
গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে ॥
তজুমদ্দিনে গণহত্যা দিবস পালিত ॥
তজুমদ্দিনে প্রতিবন্ধী শিশুকে শিকল দিয়ে গাছে বেঁধে নির্যাতনের অভিযোগ ॥
তজুমদ্দিনে সরকারি চাল উদ্ধারের ঘটনায় তদন্ত কমিটি গঠন
তজমদ্দিনে পল্লীসেবার আয়োজনে বঙ্গবন্ধু’র জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত ॥
তজুমদ্দিনে সরকারি ২৪ বস্তা চাল উদ্ধার ॥ তদন্ত কমিটি গঠন
তজুমদ্দিনে যুব উৎসব পালিত ॥

আর্কাইভ