জঙ্গি ও সন্ত্রাস দমনে পুলিশ দক্ষতার সাথে কাজ করছে- তোফায়েল আহমেদ

প্রথম পাতা » প্রধান সংবাদ » জঙ্গি ও সন্ত্রাস দমনে পুলিশ দক্ষতার সাথে কাজ করছে- তোফায়েল আহমেদ
শনিবার, ৩ ডিসেম্বর ২০১৬



---বিশেষ প্রতিনিধি: ভোলা বাণী: বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, জঙ্গি ও সন্ত্রাস দমনে পুলিশ দক্ষতার সাথে কাজ করছে। ভোলায় কোন জঙ্গি ও সন্ত্রাসী নেই। আছে শুধু মাদক। ভোলার পুলিশ এবং জনগণ জঙ্গি, সন্ত্রাস ও মাধকের বিরুদ্ধে এক সাথে কাজ করছেন।
তিনি পুলিশের প্রশংসা করে বলেন, ঢাকার হলি আর্টিসান রেস্তোরায় সন্ত্রাসী হামলার পর আমি বিদেশীদের সাথে বৈঠক করেছি তারা আমাকে বলেছিল আমাদের নিরাপত্তা কোথায়। আমি তাদের আশ^স্ত করেছিলাম আমাদের আইন শৃঙ্খলা বাহিনী আদের দক্ষতা দিয়ে প্রমাণ করবে আপনারা নিরাপদেই থাকবেন। আমার সেই কথা আজ সত্যি হয়েছে। বাংলাদেশ পুলিশ জঙ্গি ও সন্ত্রাস দমনে করতে পেরেছেন। শনিবার দুপুর ২ টায় জেলা পুলিশের আয়োজনে ভোলা সরকারি স্কুল মাঠে ভোলায় কমিউনিটি পুলিশিং ও জঙ্গি সন্ত্রাস বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য মন্ত্রী এ কথা বলেন।
অনুষ্ঠানের প্রধান আলোচকের বক্তব্যে আইজি এ কে এম শহীদুল হক বলেন, পুলিশ কোন দলের নয়। পুলিশ রাষ্ট্রের এবং জনগণের। পুলিশকে কোন দল বা গোষ্টি তাদের নিজের স্বার্থে ব্যবহার করতে পারবে না। দেশে কোন সময় পুলিশকে লক্ষ করে হত্যা করা হয়নি। ২০১৩ সালে বিভিন্ন সময় দায়িত্ব পালন করতে গিয়ে লক্ষ করে ১৮ জন পুলিশ হত্যা, ৩০০ পুলিশ পঙ্গু ও ৩ হাজারের বেশি পুলিশ সদস্যকে আহত করা হয়েছে। একটি গোষ্টির লক্ষ ছিলো দেশের পুলিশকে দুর্বল করা। এতোগুলো পুলিশ হত্যা করা হলো কোন রাজনৈতিক দল বিবৃতি দেয়নি।
পুলিশ প্রধান আরো বলেন, পুলিশ জঙ্গি দমনে এ্যাকশনে গেলে একটি মহল পুলিশের সমলোচনা করেন। কেন তাদের জীবীত গ্রেফতার করা হয়নি। জঙ্গিরাতো সব সময় অস্ত্র সস্ত্র নিয়ে পুলিশকে আক্রমন করলে পুলিশ বাধ্য হয়ে আক্রমন করে। --- তারাই দেশে জঙ্গিদের মদদ দিচ্ছেন। এসময় জঙ্গি, সন্ত্রাস ও মাদক নিয়ন্ত্রণে কমিউনিটি পুলিশিং কমিটিকে সকল প্রকার সহযোগী করার জন্য পুলিশ কর্মকর্তাদের নির্দেশ প্রদান করেন। ভোলা জেলা কমিউনিটি পুলিশিং এর আহবায়ক শফিকুল ইসলাম সভাপতিত্ব বক্তব্য রাখেন, ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন, সরক্ষিত সংসদ সদস্য এ্যাডভোকেট মমতাজ বেগম, বাংলাদেশ পুলিশের ডিআইজি শেখ মুহম্মদ মারুফ হাসান, জেলা প্রশাসক মোহাং সেলিম উদ্দিন, জেলা আ’লীগের সাধারণ সম্পাদক আ. এমিন টুল, ভোলা পৌর মেয়র মনিরুজ্জামনি মনির, সদর উপজেলা চেয়ারশ্যান, মোশারফ হোসেন, ভাইস চেয়ারম্যান মো. ইউনুস, কাচিয়া ইউপি চেয়ারম্যান নকিব প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন ভোলা জেলা পুলিশ সুপার মোঃ মোকতার হোসেন।

বাংলাদেশ সময়: ১৯:৩৬:৪৪   ১৫৬ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


মেসির সঙ্গে খেলতে চান নেইমার
পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ
আনারস ও মোটর সাইকেল প্রতিক নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে ভোট প্রার্থীরামনপুরায় ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে লোকমান হোসেন হাং ও আমানতউল্যাহ আলমগীর মধ্যে লড়াই হবে হাড্ডা হাড্ডি ॥
এতিম খানায় ও সাধারন মানুষের মাঝে বিনা মূল্যে বিতরন মনপুরায় অভিযান চালিয়ে মৎস্য আড়ৎ থেকে ২২০ কেজি অবৈধ মাছ জব্দ ॥
ভোলায় বাংলাদেশ ইতিহাস সম্মিলনী বরিশাল বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত
মনপুরায় জাতীয় ভোটার দিবস পালিত
বোরহানউদ্দিনে ডায়াগনস্টিক সেন্টারে অভিযান ১০ হাজার টাকা জরিমানা
১৯০ কিলোমিটার এলাকায়মেঘনা তেতুলিয়ায় মাছ ধরার উপর নিষেধাজ্ঞা
দুঃসময়ে পাকিস্তানের পাশে দাঁড়িয়েছে চীন
দেশবাসীকে আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রীনিত্যপণ্যের দাম নিয়ে গুজবে কান দেবেন না

আর্কাইভ