লালমোহনে নিষেধাজ্ঞা অমান্য করে সাংবাদিকের জমি জবর দখল

প্রথম পাতা » প্রধান সংবাদ » লালমোহনে নিষেধাজ্ঞা অমান্য করে সাংবাদিকের জমি জবর দখল
মঙ্গলবার, ৫ জানুয়ারী ২০২১



ভোলাবাণী।।লালমোহন প্রতিনিধি ॥ ভোলার লালমোহন আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে স্থানীয় সাংবাদিকের জমি জবরদখলের অভিযোগ উঠেছে।

---মঙ্গলবার সকালে লালমোহন পৌরসভা ৮নং ওয়ার্ডওয়েস্টার্ণপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

অভিযোগ সূত্রে জানা যায়, পৌর ৮নং ওয়ার্ড এলাকার আবু মিয়ার কাছ থেকে জমি ক্রয়পূর্বক বাড়িঘর তৈরি করে  দীর্ঘ প্রায় ৩০বছর যাবত বসবাস করে আসছেন দৈনিক সংবাদ পত্রিকার লালমোহন প্রতিনিধি সাংবাদিক শাহীন কুতুবের পরিবার।

কিন্তু ওই জমিতে লোলুপ দৃষ্টি পরে একই দাতার কাছ থেকে জমি ক্রেতা শাহজানের ছেলে পিন্টু ও আবদুল মালেকদের। তারই ধারাবাহিকতায় সাংবাদিকের জমি জবরদখলের উদ্দেশ্যে স্থানীয় প্রভাবশালীদের নের্তৃত্বে জোরপূর্বক দেয়াল তুলে প্রতিপক্ষরা।

সাংবাদিক শাহীন কুতুব জানান, আমরা শান্তি প্রিয় ও আইনের প্রতি শ্রদ্ধাশীল। স্থানীয় পর্যায়ে মিমাংসা না পেয়ে জমির বিরোধ মেটাতে আদালতের আশ্রয় নিয়েছি। গতকাল সোমবার (৪ জানুয়ারি) ভোলার অতিরিক্ত জেলা মেজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করি। যার বাদি আমার চাচা মোঃ হারুন অর রশিদ। পরে বিরোধীয় ওই জমিতে নিষেধাজ্ঞা জারি করেন আদালত এবং উভয় পক্ষের মাঝে শান্তি শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে লালমোহন থানা অফিসার ইনচার্জ (ওসি) কে নির্দেশনা দেয়া হয়।

তিনি র্আও বলেন, আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে আজ (মঙ্গলবার) সকালে পুনরায় দেয়াল নির্মাণ শুরু করে আবদুল মালেক। এসময় তাদেরকে বাধা দিতে গেলে অকথ্য ভাষায় গালিগালাজ ও লাঠি সোটা নিয়ে তেড়ে আসে। পরে এ বিষয়ে লালমোহন থানার ওসি মোঃ মাকসুদুর রহমান মুরাদ কে জানালেও তিনি কোন ব্যবস্থা গ্রহণ করেন নি। আর এ সুযোগে তরিঘরি করে প্রায় দুই তৃতিয়াংশ দেয়াল তুলে ফেলে আবদুল মালেকরা। পরে দুপুরে পুলিশ গিয়ে কাজ বন্ধ করে।

এ ব্যাপারে জানতে চাইলে আবদুল মালেক বলেন, আদালতের নিষেধাজ্ঞা আছে, এটা আমরা জানতাম না। পরে লালমোহন থানা থেকে পুলিশ ঘটনাস্থলে আসলে আমরা কাজ বন্ধ করে দেই।

লালমোহন থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মাকসুদুর  রহমান মুরাদ বলেন, ১৪৪ ধারা মানে কারো কাজ বন্ধ করা নয়, ১৪৪ ধারা হচ্ছে আইন শৃঙ্খলা যাতে বিনষ্ট না হয় সেটা দেখা। এখানে আইন শৃঙ্খলা বিনষ্ট হয়নি।

এদিকে আদালতের নির্দেশ ভঙ্গ ও সাংবাদিকের জমি দখলরোধে স্থানীয় প্রশাসনিক সাহায্য না পাওয়ায় লালমোহনে সাংবাদিকদের মাঝে ক্ষোভ ও হতাশা দেখা দেয়।

বাংলাদেশ সময়: ২১:১৯:৪৫   ৬৭ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


ভোলা সদর উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে আহত ২৫
গাজায় ইসরায়েলি হামলায় ৩৪৬২২ ফিলিস্তিনি নিহত
মুজিব শতবর্ষে বঙ্গবন্ধুর স্বপ্ন পুরনে একধাপ এগিয়ে মনপুরায় বঙ্গবন্ধুর চিন্তানিবাস পর্যটন কেন্দ্রস্থান সচিবের পরিদর্শন ॥
শ্রেষ্ঠ মাদ্রাসা অধ্যক্ষ নির্বাচিত হলেন মুফতি মাও: মুজির উদ্দিন
চাহিদার চেয়ে উৎপাদন ক্ষমতা বেশি থাকলেও ভোলায় লোডশেডিং ও বিদ্যুৎ বিভ্রাট থেকে মুক্তি পাচ্ছেন না গ্রাহকরা।
লালমোহনে জাগোনারী’র অবহিতকরণ সভা অনুষ্ঠিত
দুই মাসের নিষেধাজ্ঞার পর ভোলায় মধ্যরাত থেকে মাছ শিকারে নামবেন জেলেরা
ফিলিস্তিনকে স্বীকৃতি দেবে আরও ইউরোপীয় দেশ
তজুমদ্দিনে ৮৫৬টি গাছ কেটে রাস্তা চওড়া করার প্রস্তুতি সম্পন্ন ,স্থানীয়দের ক্ষোভ
ভোলায় ডিবির অভিযানে অস্ত্রসহ ৩ দস্যু আটক, অপহৃতরা উদ্ধার

আর্কাইভ