করোনায় করনীয় বিষয়ে ভোলার সাংবাদিকদের সাথে ‘ফ্রেন্ডশিপের’ মতবিনিময় সভা

প্রথম পাতা » প্রধান সংবাদ » করোনায় করনীয় বিষয়ে ভোলার সাংবাদিকদের সাথে ‘ফ্রেন্ডশিপের’ মতবিনিময় সভা
বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০



ছোটন সাহা।ভোলা বাণী।।বিশেষ প্রতিনিধি:
ভোলায় করোনা ভাইরাস মোকাবেলায় গনমাধ্যমকর্মীদের অবদান ও করনীয় বিষয়ে মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়েছে। বেসরকারি উন্নয়ন সহযোগি সংস্থা ’ফ্রেন্ডশীপ’ বুধবার (৩০ সেপ্টেম্বর) সকালে শহরের চাইনিজ রেস্তরা ‘বিএফজিতে’ এ মতবিনিময় সভার আয়োজন করে।

করোনায় করনীয় বিষয়ে ভোলার সাংবাদিকদের সাথে ‘ফ্রেন্ডশিপের’ মতবিনিময় সভা

সভায় ফ্রেন্ডশীপ প্রকল্প কর্মকর্তা ডা: আব্দুল্লাহ এনাম জানান, করোনা মহামারীর সময়ে ভোলার প্রান্তিক অঞ্চলে বসবাসকারী ২০ হাজার মানুষকে বিশেষ স্বাস্থ্য সেবা দিয়ে যাচ্ছে ফ্রেন্ডশিপ। পরিস্কার-পরি”ছন্নতার জন্য স্থানীয় জনগনকে আইসিডিডিআরবি উদ্ভাবিত হ্যান্ডওয়াশ তৈরীর কলাকৌশল শিখিয়ে দেয়া হচ্ছে হাতে-কলমে। রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে বিনামূল্যে ভিটামিন ও জিংক ওষুধ সরবরাহ করা হচ্ছে স্থানীয় বাসিন্দাদের মাঝে। করোনা প্রতিরোধ এবং স্বাস্থ্য সেবায় এসব কাজে নিয়োজিত রয়েছেন ফ্রেন্ডশীপের সিনিয়র প্যারামেডিক, স্যাটেলাইট ক্লিনিক সুপারভাইজারসহ মাঠ পর্যায়ের কর্মীবৃন্দ।
তিনি আরো বলেন, কিং আব্দুল্লাহ বিন আব্দুল আজিজ প্রোগ্রামের অর্থায়নে ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাংকের মাধ্যমে করোনাকালে বিশেষ কর্মসূচী নিয়েছে ‘ফ্রেন্ডশিপ’। জেলা সদরের প্রত্যন্ত অঞ্চলে পরিচালিত এ কর্মসূচীর বাস্তবায়ন সহযোগিতা করছে কানাডিয়ান সাহায্য সংস্থা গ্র্যান্ড চ্যালেঞ্জ কানাডা। জেলার প্রত্যন্ত এলাকায় মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিতে জানুয়ারী মাস থেকে নৌ-পথে ভাসমান অবস্থায় জাহাজযোগে ভোলা ও দৌলতখানে চিকিৎসা সেবা পৌছে দেয়া হবে বলেও জানান তিনি।
এ সময় সাংবাদিকদের করোনা জয় বা করোনা থেকে ঘুরে দাড়ানোর গল্প, প্রতিবেদন বা ফিচার আকারে তুলে ধরার তাগিদ দেন ডা: আব্দুলাহ এনাম। তিনি আরো বলেন, ঘূর্নিঝড়, জহলো”ছাস ও নদী ভাঙ্গনের মত প্রকৃতিক দুর্যোগে নিয়োমিত মোকাবেলা করে আসছে দ্বীপের বাসিন্দারা। করেনা মহামারিতে অনেকটা কর্মহীন হয়ে আর্থিক সংকটে দরিদ্র ও স্বল্প আয়ের মানুষ। তাই এ অঞ্চলের মানুষরে দুর্ভোগ লাগব ও সু-স্বাস্থকে গুরুপ্ত দেয়া হয়েছে।
সভায় বক্তব্য রাখেন, দৈনিক আজকের ভোলা সম্পাদক মুহাম্মদ শওকাত হোসেন, ভোলা প্রেসক্লাব সম্পাদক অমিতাভ অপু, ভোলাবাসী সম্পাদক মাকসুদুর রহমান, এসএটিভি প্রতিনিধি এ্যাড. শাহাদাত শাহিন, দৈনিক কালবেলা প্রতিনিধি মনিরুল ইসলাম প্রমুখ। মতবিনিময় সভায় ভোলার কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ারকর্মী ও ফ্রেন্ডশীপের স্বাস্থ্যসেবায় নিয়োজিত কর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯:৪৫:৫৭   ১৩৭ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


ড্রেজারে সরকারি জলাশয়ের মাটি খনন ঝুঁকিতে মুজিব কিল্লা
চরফ্যাশনে সড়ক দুর্ঘটনায় পুলিশ সদস্য নিহত
এসএসসিতে বরিশাল বোর্ডে শীর্ষে পিরোজপুর জেলা
ভোলা শহরে নেই কোন গণশৌচাগার ॥ জনগনের ভোগান্তি চরমে
ভোলা সদর উপজেলা নির্বাচনমটরসাইকেল ও উড়োজাহাজ প্রার্থীর গণসংযোগ ও লিফলেট বিতরণ
বিভাগীয় পর্যায়ে লোক ও উচ্চাঙ্গ নৃত্যে ভোলার মেয়ে অহনার ১ম স্থান অর্জন
মনপুরা উপজেলা পরিষদ নির্বাচনে ৮ জনের মনোনয়ন বৈধ ঘোষনা ॥ ১ জনের মনোনয়ন বাতিল ॥
এসএসসির ফলাফল জানা যাবে যেভাবে
উপজেলা পরিষদ নির্বাচন ২৪নির্বাচন হবে অবাধ নিরপেক্ষ, সবাই কেন্দ্রে এসে ভোট দিবেন: মোহাম্মদ ইউনুছ
তৃণমূল থেকে উন্নয়নই আ.লীগের মূল লক্ষ্য : প্রধানমন্ত্রী

আর্কাইভ