ভোলায় ঘোষণা ছাড়া করোনা বুথে নমুনা সংগ্রহ বন্ধ ।

প্রথম পাতা » প্রধান সংবাদ » ভোলায় ঘোষণা ছাড়া করোনা বুথে নমুনা সংগ্রহ বন্ধ ।
মঙ্গলবার, ২৩ জুন ২০২০



স্ট্যাফ রির্পোটার।।ভোলা বাণীঃ ঢাকা ও বরিশাল পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় জট বাধায় ভোলায় করোনা ভাইরাসের নমুনা সংগ্রহ করা হয়নি। এতে দূরদূরান্ত থেকে নমুনা পরীক্ষা করতে আসা রোগীরা নানা ভোগান্তি পোহাতে হয়েছে। সদর হাসপাতালে করোনা ইউনিট ও নমুনা পরীক্ষার সাথে জড়িতরা সমন্বয়হীনতার কারণে এমন ভোগান্তি বলে অভিযোগ সংশ্লিষ্ট রোগীদের। আগাম কোন ঘোষণা না দিলেও করোনা ইউনিটের কর্মীরা উল্টো রোগীদের সাথে অসৌজন্যমুলক আচরণ করার অভিযোগ উঠেছে।

ভোলা ২৫০ শয্যা জেরারেল হাসপাতাল

সোমবার (২২ জুন) দুপুর ১২টার দিকে দেখা যায় ভোলা সদর হাসপাতালের করোনা ইউনিয়নের সামনে বেশকিছু মানুষের জটলা। সকাল ৯ টায় নমুনা দিতে আসা এসব রোগী দীর্ঘ অপেক্ষার পর কোন হাসপাতাল সংশ্লিষ্টদের কোন সহযোগিতা না পেয়ে হতাশা প্রকাশ করেন। নমুনা দিতে আসা সদর উপজেলা স্কুল শিক্ষক আনোয়ার, ব্যবসায়ী মো. হাসান, দৌলতখানের খায়েরহাট থেকে আসা বৃদ্ধ রফিজল সহ আরও অনেক অভিযোগ করেন, সকাল থেকে প্রায় ৫০ জন রোগীকে কোন সহযোগিতা না করে শুধু হয়রানী করা হচ্ছে।
একজন আরেক জনের কাছে পাঠিয়ে নিজের দায়িত্ব এড়িয়ে যায়। কি কারণে নমুনা সংগ্রহ করা হবে না এমন জানতে চাইলে করোনা ইউনিটের মো. আলম নামের এক হাসপাতাল কর্মী রোগীদের সাথে অসৌজন্য মূলক আচরণ করেন। এক পর্যায়ে এক রোগীকে মারধর করার জন্য তেড়ে আসেন। তার ক্ষুব্ধ আচরণের গ্রাম থেকে আসা ওই রোগী কারো সহযোগিতা না পেয়ে বাড়ি ফেরত যান। নমুনা দিতে আসা অনেক রোগীর সাথে আলম এ ধরনের আচরণ করে বলে সংশ্লিষ্টদের অভিযোগ।
হাসপাতাল সূত্রে জানা যায়, পূর্বের রিপোর্ট আসতে দেরি হওয়ায় রোববার নমুনা নেওয়া হয়নি।তবে আবার কবে থেকে নমুনা সংগ্রহ করা হবে তাও জানাতে পারেনি। দুপুর ২টা পর্যন্ত অপেক্ষ করে প্রায় ৩০ জন রোগী হতাশ হয়ে ফিরে যেতে দেখা যায়।ভোলা ২৫০ শয্যা জেরারেল হাসপাতালের তত্বাবধায়ক ডা. মো. সিরাজ উদ্দিন জানান, ঢাকা ও বরিশালের পিসিআর ল্যাবে ক্ষমতার চেয়ে নমুনা বেশি পাঠানো আছে। এতে জটলা বেঁধেছে। রিপোর্ট আসার স্বার্থে মাঝে মাঝে স্যা¤পল সংগ্রহ বন্ধ রাখতে হয়।
তবে স্যা¤পল সংগ্রহ পুরোপুরি বন্ধ হয়নি উল্লেখ করে তিনি আরও বলেন আজ নতুন স্যাম্পল না নিলেও পুরনো (পজেটিভ) রোগীদের স্যাম্পল সংগ্রহ চলছে।

বাংলাদেশ সময়: ১৯:৫৩:৫০   ১০২ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


ভোলা সদর উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে আহত ২৫
গাজায় ইসরায়েলি হামলায় ৩৪৬২২ ফিলিস্তিনি নিহত
মুজিব শতবর্ষে বঙ্গবন্ধুর স্বপ্ন পুরনে একধাপ এগিয়ে মনপুরায় বঙ্গবন্ধুর চিন্তানিবাস পর্যটন কেন্দ্রস্থান সচিবের পরিদর্শন ॥
শ্রেষ্ঠ মাদ্রাসা অধ্যক্ষ নির্বাচিত হলেন মুফতি মাও: মুজির উদ্দিন
চাহিদার চেয়ে উৎপাদন ক্ষমতা বেশি থাকলেও ভোলায় লোডশেডিং ও বিদ্যুৎ বিভ্রাট থেকে মুক্তি পাচ্ছেন না গ্রাহকরা।
লালমোহনে জাগোনারী’র অবহিতকরণ সভা অনুষ্ঠিত
দুই মাসের নিষেধাজ্ঞার পর ভোলায় মধ্যরাত থেকে মাছ শিকারে নামবেন জেলেরা
ফিলিস্তিনকে স্বীকৃতি দেবে আরও ইউরোপীয় দেশ
তজুমদ্দিনে ৮৫৬টি গাছ কেটে রাস্তা চওড়া করার প্রস্তুতি সম্পন্ন ,স্থানীয়দের ক্ষোভ
ভোলায় ডিবির অভিযানে অস্ত্রসহ ৩ দস্যু আটক, অপহৃতরা উদ্ধার

আর্কাইভ