ভোলার শশীভূষনে খাস জমিতে ব্যবসা প্রতিষ্ঠান নির্মাণের অভিযোগ, সড়ক দূর্ঘটনার আশংকা,

প্রথম পাতা » প্রধান সংবাদ » ভোলার শশীভূষনে খাস জমিতে ব্যবসা প্রতিষ্ঠান নির্মাণের অভিযোগ, সড়ক দূর্ঘটনার আশংকা,
রবিবার, ১৪ জুন ২০২০



এ,আর রাসেল।।ভোলা বাণী।। শশীভূষন প্রতিনিধিঃ

ভোলার চরফ্যাশন উপজেলার শশীভূষন থানার এওয়াজপুর ও হাজারীগঞ্জ ইউনিয়নের সীমান্তবর্তী খাল দখল করে ইমামগঞ্জ বাজারের একটি ব্যবসা প্রতিষ্ঠান গড়ে উঠেছে। এতে সড়কের সৌন্দর্য বিনষ্ট করার অভিযোগ উঠেছে। স্থানীয় বাজার ব্যবসায়ী ও এলাকার পথচারীগন এই খাস জমির উপর নির্মিত ঘরটি সরানোর জন্যে জেলা প্রশাসক, ভোলা, চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) এর কাছে অভিযোগ দাখিল করেছেন।

---

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, চরফ্যাশন উপজেলার কাশেমগঞ্জ বাজার হয়ে বাশিরদোন বাজার পর্যন্ত জমাদার সড়কের ইমামগঞ্জ নামক বাজারের উপর দিয়ে সড়ক নির্মিত হচ্ছে। দক্ষিণ মাদ্রাজ মৌজার ৯৫ জে.এল নং এর ডিয়ারা ১ নং খাস খতিয়ানে ১০৬১ দাগে শ্রেণি রাস্তা ও ১১১০ দাগে শ্রেণি খাল রয়েছে। এলাকার মিলন বেপারী নামক জনৈক ব্যক্তি একটি ব্যবসা প্রতিষ্ঠান খাস জমির উপর উত্তোলন করে বসে আছে। জনগনের দাবীর মুখে ওই স্থান দিয়ে স্থানীয় সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এলজিইডির মাধ্যমে একটি পাঁকা সড়ক নির্মাণের কাজ চলমান রয়েছে। ওই সড়কের সামনে ঘর ও ঘরের পেছনে রয়েছে ব্রীজ। ঘরটি সরানো হলে সড়কটি বরাবর সোজা গিয়ে ব্রীজের সাথে মিলিত হত। কিন্তু একটি ব্যবসা প্রতিষ্ঠান ঘরের পুরো বাজারের সৌন্দর্য বিনষ্ট করছে বলে দাবী এলাকাবাসীর। আবার অবৈধ দখলের কারণে বাকাঁ পথে দুর্ঘটনার আশংকাও রয়েছে।স্থানীয় ইমামগঞ্জ বাজারের সভাপতি সিরাজুল ইসলাম ও সম্পাদক মোস্তফা বলেন, খাস খতিয়ানের সড়কটির উপর নির্মিত ঘরটি উঠিয়ে নেয়ার জন্যে আমরা জেলা প্রশাসক, ভোলা, চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার ভূমির কাছে পৃথক পৃথক লিখিত ভাবে অভিযোগ দায়ের করেছি। খাস খতিয়ানের ঘরটি উঠিয়ে দেয়ার জন্যে প্রশাসনের কাছে দাবী জানচ্ছি।

সহকারী কমিশনার (ভূমি), চরফ্যাশন মোঃ শাহীন মাহমুদ হাজারীগঞ্জ ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মোঃ আবুল কাশেমকে বিষয়টি সরেজমিনে দেখার জন্য নির্দেশ প্রদান করেন। তিনি বিষয়টি সরেজমিনে তদন্ত করে ব্যবসা প্রতিষ্ঠানটি সরকারি খাস জমির উপর অবস্থিত মর্মে তদন্ত প্রতিবেদন দাখিল করেন এবং উক্ত স্থাপনা অবৈধ হওয়ায় জনস্বার্থে দ্রত অপসারণ করার সুপারিশ প্রদান করেন।

হাজারীগঞ্জ ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তার তদন্ত প্রতিবেদনের আলোকে উপজেলা নির্বাহী অফিসার মোঃ রুহুল আমিন, সহকারী কমিশনার (ভূমি) কে অবৈধ স্থাপনা উচ্ছেদের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য বলেন।

এতকিছুর পরও অবৈধ স্থাপনাটি ওই স্থানে বহাল তবিয়তে থাকায় এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। তারা দ্রত উপজেলা নির্বাহী অফিসারের এ আদেশ বাস্তবায়নের দাবী জানান।

বাংলাদেশ সময়: ২১:২৫:৪৫   ২৫৮ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


ভোলা সদর উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে আহত ২৫
গাজায় ইসরায়েলি হামলায় ৩৪৬২২ ফিলিস্তিনি নিহত
মুজিব শতবর্ষে বঙ্গবন্ধুর স্বপ্ন পুরনে একধাপ এগিয়ে মনপুরায় বঙ্গবন্ধুর চিন্তানিবাস পর্যটন কেন্দ্রস্থান সচিবের পরিদর্শন ॥
শ্রেষ্ঠ মাদ্রাসা অধ্যক্ষ নির্বাচিত হলেন মুফতি মাও: মুজির উদ্দিন
চাহিদার চেয়ে উৎপাদন ক্ষমতা বেশি থাকলেও ভোলায় লোডশেডিং ও বিদ্যুৎ বিভ্রাট থেকে মুক্তি পাচ্ছেন না গ্রাহকরা।
লালমোহনে জাগোনারী’র অবহিতকরণ সভা অনুষ্ঠিত
দুই মাসের নিষেধাজ্ঞার পর ভোলায় মধ্যরাত থেকে মাছ শিকারে নামবেন জেলেরা
ফিলিস্তিনকে স্বীকৃতি দেবে আরও ইউরোপীয় দেশ
তজুমদ্দিনে ৮৫৬টি গাছ কেটে রাস্তা চওড়া করার প্রস্তুতি সম্পন্ন ,স্থানীয়দের ক্ষোভ
ভোলায় ডিবির অভিযানে অস্ত্রসহ ৩ দস্যু আটক, অপহৃতরা উদ্ধার

আর্কাইভ