মরণফাঁদ যেন তজুমদ্দিনের লঞ্চঘাট সড়ক ॥

প্রথম পাতা » তজুমদ্দিন » মরণফাঁদ যেন তজুমদ্দিনের লঞ্চঘাট সড়ক ॥
সোমবার, ৮ জুন ২০২০



হেলাল উদ্দিন লিটন।।ভোলা বাণী।।তজুমদ্দিন প্রতিনিধি ॥
ভোলার তজুমদ্দিন উপজেলা সদর থেকে ঢাকা, মনপুরাসহ আঞ্চলিক রুটে চলাচল করা লঞ্চঘাট সড়কটি বেহাল দশা কারণে প্রতিদিনই ঘটছে ছোট বড় দুর্ঘটনা। কাঁচা রাস্তাটিতে ট্রাক্টর, নসিমন, অটোরিক্সা ও হোন্ডাসহ বিভিন্ন ধরনের ছোট বড় যানবাহন চলাচল করায় বৃস্টির পানিতে বড় বড় গর্তের সৃস্টি হয়ে সড়কটি মরণ ফাঁদে পরিনত হয়েছে।

---

গুরুত্বপূর্ণ এই সড়কটি দিয়ে প্রতিদিন ঢাকা, মনপুরাসহ বিভিন্ন চরাঞ্চলে হাজার হাজার মানুষ চলাচল করেন। অন্যদিকে ঢাকার সাথে তজুমদ্দিনের ব্যবসায়ীদের ব্যবসার একমাত্র রুটও এটি। সড়কটির বেহাল দশার কারণে ব্যবসায়ীদের অতিরিক্ত ভাড়াও গুনতে হয়। তজুমদ্দিন শশীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক এম, নয়ন বলেন, কাঁচা সড়কটি দিয়ে ভারী যালাচল করার কারণে বৃষ্টির পানিতে বড় বড় গর্তের সৃষ্টি হওয়ায় ঢাকা থেকে আনা মালামাল বহনে অতিরিক্ত ভাড়া গুণতে হয় ব্যবসায়ীদের। সড়কটি দ্রুত মেরামতের ব্যবস্থা না করা হলে ঢাকা ও মনপুরার সাথে তজুমদ্দিনের ব্যবসা-বানিজ্য স্থায়ীভাবে বন্ধ হওয়ার উপক্রম দেখা দিয়েছে।
স্লুইজগেট মৎস্য আড়তদার সমিতির সভাপতি আবুল হাসেম মহাজন জানান, তজুমদ্দিন টু ঢাকা লঞ্চঘাট সড়কটি অত্যান্ত গুরুত্বপূর্ন। মাছের ট্রাক, রিক্সা, নসিমন, মোটরযান ও ঘাটের আড়তদার মৎস্যজীবিসহ দেশা বিদেশী হাজার হাজার মানুষ এই রুটে চলাচল করেন। সড়কটিতে পানি-কাঁদামাটি একাকার হয়ে বর্তমানে চলাচল অনুপযোগী হয়ে পড়েছে। শশীগঞ্জ লঞ্চ ঘাট ইজারাদার মোঃ রিয়াজ তালুকদার জানান, ঢাকার ৩টি লঞ্চ সার্ভিসের যাত্রীসহ তজুমদ্দিন-মনপুরা সি-ট্রাকের যাত্রী ও চরাঞ্চলের মানুষ দিবারাত্রি এ রুটে যাতায়াত করছে। কিš‘ রাস্তাটি জনগুরুত্বপূর্ণ হওয়া সত্বেও উন্নয়নের ছোঁয়া লাগেনি।
উপজেলা প্রকৌশলী সাদ জগলুল ফারুক বলেন, উপজেলা শহর (নন-মিউনিসিপ্যাল) মাষ্টার প্লান ও মৌলিক অবকাঠামো প্রকল্পের মাধ্যমে টেন্ডার শেষ হয়েছে। কাজের ঠিকাদারকে চিঠি দেয়া হবে দ্রুত কাজ শুরু করার জন্য।
তজুমদ্দিন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোশারফ হোসেন দুলাল বলেন, লঞ্চঘাট সড়কটি দ্রুত সংস্কারের প্রয়োজনীয়তার বিষয়ে উপজেলা পরিষদের মিটিংয়ে আলোচনা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯:৩৮:৪০   ১৩৩ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

তজুমদ্দিন’র আরও খবর


তজুমদ্দিনে ৮৫৬টি গাছ কেটে রাস্তা চওড়া করার প্রস্তুতি সম্পন্ন ,স্থানীয়দের ক্ষোভ
তজুমদ্দিনে আগুনে পুড়ে ১৩ দোকান ছাই পাঁচ কোটি টাকা ক্ষতি ॥
গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে ॥
তজুমদ্দিনে গণহত্যা দিবস পালিত ॥
তজুমদ্দিনে প্রতিবন্ধী শিশুকে শিকল দিয়ে গাছে বেঁধে নির্যাতনের অভিযোগ ॥
তজুমদ্দিনে সরকারি চাল উদ্ধারের ঘটনায় তদন্ত কমিটি গঠন
তজমদ্দিনে পল্লীসেবার আয়োজনে বঙ্গবন্ধু’র জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত ॥
তজুমদ্দিনে সরকারি ২৪ বস্তা চাল উদ্ধার ॥ তদন্ত কমিটি গঠন
তজুমদ্দিনে যুব উৎসব পালিত ॥
জনবল সংকটে তজুমদ্দিনে বেহাল প্রাথমিক শিক্ষা ॥

আর্কাইভ