চরফ্যাশনে বুলবুলির তান্ডবে ৪শতাধিক বসতঘর বিধ্বস্ত,খোলা আকাশের নিচে শতাধিক পরিবার-,৫ জেলে নিখোঁজ

প্রথম পাতা » চরফ্যাশন » চরফ্যাশনে বুলবুলির তান্ডবে ৪শতাধিক বসতঘর বিধ্বস্ত,খোলা আকাশের নিচে শতাধিক পরিবার-,৫ জেলে নিখোঁজ
রবিবার, ১০ নভেম্বর ২০১৯



---মিজান নয়ন,চরফ্যাশন অফিস, ভোলা বানী্।
ঘূর্ণিঝড় বুলবুলের ছোবলে শনিবার দিবাগত শেষ রাতে  চরফ্যাশন উপজেলার চরকলমী, নজরুল নগর, এওয়াজপুর, ওসমানগঞ্জ এবং মুজিব নগর ইউনিয়নের প্রায় শতাধিক বসতঘর সম্পূর্ণ এবং তিন শতাধিক বসতঘর আংশিক বিধ্বস্ত হয়েছে বলে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানদের সূত্রে জানাগেছে । এদিকে উপজেলা মৎস্য অফিসার মারুফ হোসেন মিনার জানান, ভোলার ইলিশা নামক স্থানে মাঝ নদীতে ঝড়ের কবলে পড়ে শনিবার রাতে আবদুল্লাহ পুর ইউনিয়নের তোফায়েল মাঝির মাছ ধরা ট্রলারটি ২০জন জেলে সহ ডুবে গেছে। ওই ট্রলারের ১৫জেলে উদ্ধার হলেও ৫ জেলে এখনো নিখোঁজ রয়েছে।
নজরুল নগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রুহুল আমিন হাওলাদার জানিয়েছেন,  তার ইউনিয়নে ৩১টি ঘর সম্পূর্ণ এবং ৩০টি ঘর আংশিক বিধ্বস্ত হয়েছে। ছিড়ে গেছে বিদ্যুতের তার। উপড়ে পড়েছে অসংখ্য গাছ গাছালি। চর কলমী ইউনিয়নের চেয়ারম্যান কাওসার আহমেদ জানান, তার ইউনিয়নে ২২টি ঘর সম্পূর্ণ এবং ১৬টি ঘর আংশিক বিধ্বস্ত হয়েছে। এছাড়া এওয়াজপুর ইউনিয়নে ৮টি এবং ওসমানগঞ্জ ইউনিয়নে ৭টি ঘর সম্পূর্ণ বিধ্বস্ত হওয়ার খবর পাওয়া গেছে। বৈরি আবহাওয়ার কারণে মোবাইল যোগাযোগ বিচ্ছিন্ন থাকায় উপজেলার মুলভুখন্ড থেকে বিচ্ছিন্ন দ্বীপ মুজিব নগর,ঢালচর ইউনিয়নের ক্ষয়ক্ষতির তথ্য পাওয়া যায়নি। তবে ক্ষয়ক্ষতির পরিমান আরো বাড়তে পারে বলে জানিয়েছে স্থানীয় জনপ্রতিনিধিরা।
ঝড়ের পর আজ রবিবার উপজেলা  নির্বাহী অফিসার মো. রুহুল আমিন এবং ঘূর্ণিঝড় প্রস্তুতি কমসূচীর সহকারী পরিচালক মোকাম্মেল হক লিপন চরকলমী ও নজরুল নগর ইউনিয়নের ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন। এসময় তারা ক্ষতিগ্রস্তদের মধ্যে শুকনো খাবার বিতরণ করেন।
প্রত্যক্ষদর্শী ঘর মালিকরা জানান, ঝড়ের রাতে ঘরের বাসিন্দারা যার যার মতো শুয়ে বসে ছিলেন। শেষ রাতের দিকে হঠাৎ ঝড়ের ছোবলে মাথার উপর থেকে ঘরটি উড়ে গেছে। মুহূর্তের মধ্যে ঘরের চকি- বিছানাসহ অন্যান্য মালামাল উড়ে যায়। ঝড়ের পর শুন্যভিটা পড়ে থাকলেও এই ভিটায় যে ঘর ছিল এমন কোন চিহ্ন নেই। দুপুরে চরফ্যাশন উপজেলার চরকলমী ইউনিয়নের দক্ষিণ মঙ্গলগ্রামের হাসেম হাওলাদার বাড়িতে গিয়ে ঝড়ের তান্ডবে এমন ধ্বংসচিহ্ন আর ক্ষতিগ্রস্তদের আহাজারী দেখা গেছে। বসতঘর হারিয়ে নিঃস্ব বৃদ্ধ হাসেম হাওলাদার জানান, অনেক সময় ধরে ঝড় থাকলেও ধ্বংসাত্মক ঝড়টি ছিল ৩০ সেকেন্ড। প্রচন্ডগতির ঘূর্ণিবাতাস মাথার উপর থেকে বসতঘরগুলো উড়িয়ে নিয়ে যায়। হাসেম হাওলাদারের বাড়িতে ৩টি টিনের ঘরছিল। ঝড়ে ওই তিনটি ঘরই উড়িয়ে  নিয়ে গেছে। ঘরগুলো উড়িয়ে কোথায় ফেলা হয়েছে,  সন্ধান মেলেনি। তবে ঘরের মধ্যের চকিসহ কিছু মালামাল বাড়ির পাশের ধানক্ষেতে পাওয়াগেছে।

বাংলাদেশ সময়: ১৯:৩০:২৯   ৫৪১ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চরফ্যাশন’র আরও খবর


বীজ পাইনি সার দিয়ে কি করবো ? চরফ্যাশনে কৃষকের প্রশ্ন
চরফ্যাশনে সড়ক দুর্ঘটনায় এক পুলিশ সদস্য নিহত
চরফ্যাশনে পলিথিন ও প্লাস্টিক পুড়িয়ে তৈরি হচ্ছে জ্বালানি তেল
চরফ্যাসনে হিটস্ট্রোকে যুবকের মৃত্যু
চরফ্যাশনে স্বামীর প্রহার থেকে স্ত্রীকে রক্ষা করতে গিয়ে আহত-৩
চরফ্যাশনে ঈদের আগে পাকা ঘর পেলেন ভূমিহীন ৩৭০ পরিবার
চরফ্যাশনে ২০ হাজার প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ
নানা বাড়িতে এসে পানিতে ডুবে দুই খালাতো ভাইয়ের মৃত্যু
ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে চরফ্যাশনে যাকাত ফান্ডের গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত
চরফ্যাশনে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে মহান স্বাধীনতা দিবস পালিত

আর্কাইভ