ঝালকাঠির চাঞ্চল্যকর আনোয়ারা বেগম হত্যা মামলায় ২ জনের মৃত্যুদণ্ড ও ৩ জনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড

প্রথম পাতা » প্রধান সংবাদ » ঝালকাঠির চাঞ্চল্যকর আনোয়ারা বেগম হত্যা মামলায় ২ জনের মৃত্যুদণ্ড ও ৩ জনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড
সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯



---ভোলাবাণী বিভাগীয়ঃ
ঝালকাঠির চাঞ্চল্যকর আনোয়ারা বেগম হত্যা মামলায় দুইজনের মৃত্যুদণ্ড এবং তিনজনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার অপর দুই আসামিকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

সোমবার দুপুরে ঝালকাঠির অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এস কে এম তোফায়েল হাসান এ রায় ঘোষণা করেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন- সদর উপজেলার শেখেরহাট ইউপির রাজপাশা গ্রামের আবুল হোসেনের ছেলে খায়রুল আলম ওরফে শেখ হাসান ওরফে মহুরী হাসান এবং একই গ্রামের জালাল সরদারের ছেলে পিল্টন ওরফে পিন্টু।

যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডে দণ্ডিতরা হলেন- একই গ্রামের আবুল হোসেনের দুই ছেলে রিপন মিয়া ও সালাম মিয়া এবং আব্দুস সোবাহানের ছেলে সাহাদাৎ হোসেন।

অপরদিকে খালাসপ্রাপ্তরা হলেন- একই গ্রামের গিয়াস ও মামুন। মামলার বিবরণে জানা গেছে, ২০০২ সালের ১৭ মে রাতে ঝালকাঠি সদর উপজেলার শেখেরহাট ইউপির রাজপাশা গ্রামে আনোয়ারা বেগমের ছেলে লিটন সিকদারকে হত্যা ও তাদের বাড়িতে ডাকাতি করতে আসে দণ্ডিতরা। এ সময় লিটন সিকদারের মা আনোয়ারা বেগম একই গ্রামের আসামিদের চিনে ফেলেন। পরে আসামিরা আনোয়ারা বেগমকে কুপিয়ে হত্যা করেন।

ঘটনা ভিন্ন খাতে প্রবাহিত করতে পরদিন সদর থানায় শেখ হাসান বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্তে গিয়ে গোয়েন্দা পুলিশের (সিআইডি) বিচক্ষণতায় আসল ঘটনা উঠে আসে। পরে ২০০৩ সালের ১০ অক্টোবর শেখ হাসানসহ সাতজনকে আসামি করে একাটি হত্যা মামলা দায়ের করে সিআইডির তৎকালীন তদন্ত কর্মকর্তা। ২০০৪ সালের ২১ ডিসেম্বর সিআইডি আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে।

দীর্ঘ শুনানি ও ১৫ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণের পর সোমবার আদালত এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন- অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট এম আলম খান কামাল। আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট আব্দুর রশিদ শিকদার।

বাংলাদেশ সময়: ১৮:৩৫:৪৫   ২৪৭ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


লালমোহনে জাগোনারী’র অবহিতকরণ সভা অনুষ্ঠিত
দুই মাসের নিষেধাজ্ঞার পর ভোলায় মধ্যরাত থেকে মাছ শিকারে নামবেন জেলেরা
ফিলিস্তিনকে স্বীকৃতি দেবে আরও ইউরোপীয় দেশ
তজুমদ্দিনে ৮৫৬টি গাছ কেটে রাস্তা চওড়া করার প্রস্তুতি সম্পন্ন ,স্থানীয়দের ক্ষোভ
ভোলায় ডিবির অভিযানে অস্ত্রসহ ৩ দস্যু আটক, অপহৃতরা উদ্ধার
গুজবে কেউ কান দেবেন নাঅটো চেয়ারম্যান হওয়ার দিন শেষ জনগনের ভোট লাগবে: মোহাম্মদ ইউনুছ
৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন ২৪মনপুরায় উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থী ৫ জন ॥ মোট প্রার্থী ১১ জন
তজুমদ্দিনে আগুনে পুড়ে ১৩ দোকান ছাই পাঁচ কোটি টাকা ক্ষতি ॥
এসএসসির ফল প্রকাশের সম্ভাব্য তারিখ ঘোষণা
এ কে ফজলুল হককে কেন ‘শেরে বাংলা’ বলা হয়?

আর্কাইভ