ভোলায় যৌন সহিংসতার প্রতিবাদে মানববন্ধন

প্রথম পাতা » প্রধান সংবাদ » ভোলায় যৌন সহিংসতার প্রতিবাদে মানববন্ধন
মঙ্গলবার, ৩ সেপ্টেম্বর ২০১৯



---আদিল হোসেন তপু।। ভোলাবাণীঃ নারী ও শিশুর প্রতি যৌন সহিংসতার বিরুদ্ধে প্রতিবাদ কর্মসূচির অংশ হিসাবে ভোলায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বিভিন্ন সংগঠন। আজ মঙ্গলবার ভোলা প্রেসক্লাবের সামনে মানবন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় “সইবো নাকো আমরা আর, নারী ও শিশুর উপর অত্যাচার”; “এই হোক অঙ্গীকার, নারী ও শিশু নির্যাতন নয় আর” এবং “যৌন আক্রমন আর না” এ ধরণের বিভিন্ন স্লোগান দেওয়া হয়।
এতে বক্তব্য রাখেন, তারুণ্যের কণ্ঠস্বর প্লাটফর্ম এর সমন্বয়কারী আদিল হোসেন তপু, বাংলাদেশ মহিলা পরিষদ ভোলা জেলা সম্পাদক ও সহকারী অধ্যাপিকা জিনাত রেহানা, নারী নেত্রী বিলকিছ জাহান মুনমুন, কোস্ট ট্রাস্টের প্রকল্প সমন্ময়কারী মিজানুর রহমান, ভোলা থিয়েটারের সম্পাদক আবিদুল আলম, আইসিডিএস এর নির্বাহী পরিচালক মুর্তুজা খালেদ, মাছরাঙা টিভির জেলা প্রতিনিধি হাসিব রহমান, সহকারী শিক্ষক মিজানুর রহমান, জাগো নারীর নারী নেত্রী মর্জিনা বেগম প্রমুখ।

---এসময় বক্তারা বলেন, বর্তমানে দেশের নানা স্থানে নারী ও শিশুর প্রতি যৌন সহিসংসতার ঘটনা দিনদিন বেড়েই চলছে। এই ধরনের ঘটনার রেশ ধরে মৃত্যু ও হত্যার মতো ঘটনাও ঘটছে। নারী ও শিশু নির্যাতনের ঘটনাগুলোকে দ্রুত বিচার ট্রাইবুনালে নিয়ে দৃষ্টান্তমূলক শাস্তির মাধ্যমে বিচারের দাবি জানান। মানববন্ধনে অংশগ্রহণকারীরা পরে বিক্ষোভ মিছিল নিয়ে শহর প্রদক্ষিণ করেছে।

তারুণ্যের কণ্ঠস্বর প্লাটফর্ম, কোষ্ট ট্রাস্ট ও ইয়ুথ পাওয়ার ইন বাংলাদেশ আয়োজিত ওই কর্মসূচিতে বিভিন্ন সামাজিক সংগঠন, এনজিও কর্মী, সাংবাদিক, রাজনৈতিক ব্যাক্তিত্ব, শিক্ষক-শিক্ষার্থীসহ সমাজের বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯:৫৫:১৪   ১৮১ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


তজুমদ্দিনে ঢাকাগামী লঞ্চ থেকে ৩শ কেজি পাঙ্গাসের পোনা আটক ॥
প্রাইম ইউনিভার্সিটি ও ওয়াশিংটন ইউনিভার্সিটির মধ্যে যৌথ চুক্তি স্বাক্ষরিত
ভোলা সদর উপজেলা পরিষদ নির্বাচন ২৪ আপনারা ভোট কেন্দ্রে গিয়ে পছন্দের প্রার্থীকে ভোট দিবেন-মোহাম্মদ ইউনুছ
উপজেলা পরিষদ নির্বাচন ২৪ লালমোহনে দোয়াত কলম সমর্থকদের ওপর শালিক সমর্থকদের হামলার অভিযোগ
চরফ্যাশনে সড়ক দুর্ঘটনায় এক পুলিশ সদস্য নিহত
ভোলার মেঘনা-তেঁতুলিয়ায় চলছে বাগদার রেণু শিকারের মহোৎসব
ড্রেজারে সরকারি জলাশয়ের মাটি খনন ঝুঁকিতে মুজিব কিল্লা
চরফ্যাশনে সড়ক দুর্ঘটনায় পুলিশ সদস্য নিহত
এসএসসিতে বরিশাল বোর্ডে শীর্ষে পিরোজপুর জেলা
ভোলা শহরে নেই কোন গণশৌচাগার ॥ জনগনের ভোগান্তি চরমে

আর্কাইভ