ভোলায় এক মাসে ডেঙ্গু আক্রান্ত ৪১২

প্রথম পাতা » প্রধান সংবাদ » ভোলায় এক মাসে ডেঙ্গু আক্রান্ত ৪১২
রবিবার, ১ সেপ্টেম্বর ২০১৯



---ছোটন সাহা ॥ভোলা বানী॥

ভোলায় ডেঙ্গুর প্রকোপ বেড়েই চলছে। প্রতিদিন জেলার বিভিন্ন হাসপাতালে গড়ে ১০/১২ করে রোগী ভর্তি হচ্ছে। বর্তমানে জেলার ৩টি হাসপাতালে ৩০ জন ডেঙ্গু আক্রান্ত রোগী চিকিৎসাধীন অবস্থায় রয়েছে। শনিবার (৩১ আগস্ট) সকাল থেকে বিকাল পর্যন্ত নতুন করে আরো ৫ জন রোগী ভর্তি হয়েছে।

হঠাৎ করেই ডেঙ্গু আক্রান্তদের সংখ্যা বেড়ে যাওয়ায় চিন্তিত হয়ে পড়েছেন মানুষ। এদিকে, ডেঙ্গু আক্রান্তদের মধ্যে বেশীরভাগ স্থানীয় রোগী বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। স্বাস্থ্য বিভাগের সর্বশেষ তথ্যে জানা গেছে, গত একমাসে জেলায় এ পর্যন্ত ৪১২ জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছেন। যাদের মধ্যে ৯২ জনকে ঢাকায় রেফার করা হয়ে এবং বাকিরা চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছে।

বর্তমানে জেলায় চিকিৎসাধীন অবস্থায় রয়েছে ৩০ জন। যাদের মধ্যে সদর হাসপাতালে ২৬ জন, চরফ্যাশনে ৩ জন এবং তজুমদ্দিন হাসপাতালে ১ জন রোগী চিকিৎসাধীন রয়েছে। নতুন করে আরো ৫ জন রোগী ভর্তি হয়েছেন।

ভোলার সিভিল সার্জন ডাঃ রথীন্দ্র নাথ মজুমদার জানান, ভোলা সদর হাসপাতাল সহ সকল উপজেলা হাসপাতালে ডেঙ্গু রোগীর চিকিৎসা কার্যক্রম চলছে। ডেঙ্গু রোগীদের প্রয়োজনীয় চিকিৎসা দেয়া হচ্ছে।

তিনি বলেন, ডেঙ্গু আক্রান্তদের মধ্যে ঢাকা থেকে আগত অর্ধেক হলেও বাকিরা স্থানীয়। স্থানীয়ভাবে কিছুটা ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়েছে। ডেঙ্গু সনাক্তকরন এন্টিজেন্ট ডিভাইস ও ওষুধ সরবরাহ রয়েছে সকল হাসপাতালে।

এদিকে ডেঙ্গু মোকাবেলায় জেলা, উপজেলা পৌরসভার ও স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান অব্যাহত রয়েছে। স্বাস্থ্য বিভাগের ৬ শতাধিক কর্মী কাজ করছে। গ্রামগঞ্জসহ গুরুপ্তপূর্ণ এলাকায় স্বাস্থ্যশিক্ষা প্রশিক্ষণ ছাড়াও সচেতনতা কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এছাড়াও পৌর এলাকাসহ বিভিন্ন এলাকায় মশক নিধন অভিযান চলছে।

হঠাৎ করেই জেলায় ডেঙ্গুর প্রকোপ বেড়ে যাওয়ায় আতংকিত হয়ে পড়েছেন মানুষ। জ্বরে আক্রান্ত হলেই ডেঙ্গু পরীক্ষা করতে তারা ছুটছেন হাসপাতাল, ক্লিনিক ও বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টারে। ওই সব প্রতিষ্ঠানে রোগীদের ভীড় লক্ষ্য করা গেছে।

বাংলাদেশ সময়: ১৪:৩২:০৬   ৩০৩ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


তজুমদ্দিনে ঢাকাগামী লঞ্চ থেকে ৩শ কেজি পাঙ্গাসের পোনা আটক ॥
প্রাইম ইউনিভার্সিটি ও ওয়াশিংটন ইউনিভার্সিটির মধ্যে যৌথ চুক্তি স্বাক্ষরিত
ভোলা সদর উপজেলা পরিষদ নির্বাচন ২৪ আপনারা ভোট কেন্দ্রে গিয়ে পছন্দের প্রার্থীকে ভোট দিবেন-মোহাম্মদ ইউনুছ
উপজেলা পরিষদ নির্বাচন ২৪ লালমোহনে দোয়াত কলম সমর্থকদের ওপর শালিক সমর্থকদের হামলার অভিযোগ
চরফ্যাশনে সড়ক দুর্ঘটনায় এক পুলিশ সদস্য নিহত
ভোলার মেঘনা-তেঁতুলিয়ায় চলছে বাগদার রেণু শিকারের মহোৎসব
ড্রেজারে সরকারি জলাশয়ের মাটি খনন ঝুঁকিতে মুজিব কিল্লা
চরফ্যাশনে সড়ক দুর্ঘটনায় পুলিশ সদস্য নিহত
এসএসসিতে বরিশাল বোর্ডে শীর্ষে পিরোজপুর জেলা
ভোলা শহরে নেই কোন গণশৌচাগার ॥ জনগনের ভোগান্তি চরমে

আর্কাইভ