লালমোহনে বিদ্যালয়ের অর্থ আত্মসাতের অভিযোগে প্রধান শিক্ষককে অব্যহতি

প্রথম পাতা » এক্সক্লুসিভ » লালমোহনে বিদ্যালয়ের অর্থ আত্মসাতের অভিযোগে প্রধান শিক্ষককে অব্যহতি
মঙ্গলবার, ৩১ মে ২০২২



সালাম সেন্টু।। ভোলাবাণী।। লালমোহন প্রতিনিধি :

ভোলার লালমোহন উপজেলার রমাগঞ্জ ইউনিয়নের পূর্ব চরউমেদ ১নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উন্নয়নমূলক কাজের বরাদ্দকৃত অর্থ আত্মসাতের অভিযোগে ওই বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ শাহাবুদ্দিন কে অব্যহতি প্রদান করেছে উপজেলা শিক্ষা অফিস।


লালমোহনে বিদ্যালয়ের অর্থ   আত্মসাতের অভিযোগে প্রধান শিক্ষককে অব্যহতিগত ২৬ মে (বৃহস্পতিবার) উপজেলা শিক্ষা অফিসারের কার্যালয়ের উশিঅ/লাল ৪২৮ নং স্মারকে তাকে অব্যহতি প্রদান করে সংশ্লিষ্ট দপ্তরে স্মারকলিপি প্রেরণ করেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আক্তারুজ্জামান মিলন।


এতে বলা হয়, স্ট্যান্ডিং কমিটির সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমনের মুঠোফোনিক বার্তা এবং বিনা অনুমতিতে বিদ্যালয়ে অনুপস্থিত ও বিদ্যালয়ের উন্নয়নমূলক কাজের জন্য বরাদ্দকৃত অর্থ আত্মসাতকরণে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আকতার হোসেন নান্নুর দেয়া লিখিত অভিযোগের প্রেক্ষিতে প্রধান শিক্ষক মোঃ শাহাবুদ্দিন কে অব্যহতি প্রদান করা হয়। একইসাথে ওই বিদ্যালয়ের পরবর্তী সিনিয়র শিক্ষকের নিকট ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের হস্তান্তর ও বিদ্যালয়ের সকল তথ্য বুঝিয়ে দিতে মোঃ শাহাবুদ্দিন কে নির্দেশ প্রদান করা হয়।


এ বিষয়ে জানতে অব্যহতিপ্রাপ্ত শিক্ষক মোঃ শাহাবুদ্দিনের মুঠোফোনে কল করলে ব্যস্ততার অজুহাতে কতা বলেননি তিনি।


এদিকে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আকতার হোসেন নান্নু বলেন, গত রমজান মাসে বিদ্যালয়ের মেইনটেনেন্স কাজের বিল তুলতে আমার স্বাক্ষর নিয়েছিলেন শিক্ষক মোঃ শাহাবুদ্দিন। তবে ওই বিল না তুলে গত ২৫ মে বিদ্যালয়ের স্লিপের বিলের সাথে একত্রে তুলে তা আত্মসাত করেছেন। তাই শিক্ষা অফিসে লিখিত অভিযোগ দিয়েছি।


প্রধান শিক্ষক মোঃ শাহাবুদ্দিনকে অব্যহতি প্রদানের তথ্য নিশ্চিত করে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আক্তারুজ্জামান মিলন বলেন, তার বিরুদ্ধে অসংখ্য রয়েছে। বিদ্যালয়ের সভাপতির দেয়া অভিযোগের ভিত্তিতে প্রাথমিকভাবে তাকে প্রধান শিক্ষকের পদ থেকে অব্যহতি দেয়া হয়েছে। পরবর্তীতে তদন্ত সাপেক্ষে অভিযোগ প্রমাণিত হলে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৯:১৫:৫২   ৬৩ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

এক্সক্লুসিভ’র আরও খবর


বীর মুক্তিযোদ্ধা গাজী আব্দুর রউফ’র ৮ম মৃত্যুবার্ষিকী আজ
ভোলায় রমজান উপলক্ষে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ করলেন কাঞ্চন-ফাতেমা ফাউন্ডেশন
দাম অযৌক্তিক বলছেন বাজার সংশ্লিষ্টরাভোলায় ভরা মৌসুমেও কমেনি সবজির দাম: লাগামহীন দামে দিশেহারা ক্রেতা
ভোলায় শৈত্যপ্রবাহে হাঁড় কাঁপানো শীতে জনজীবন বিপন্ন
ভোলায় রাতের আঁধারে কম্বল হাতে মানুষের দ্বারে জেলা প্রশাসক
মনপুরায় বিষধর রাসেল ভাইপার উদ্ধার।।বনে অবমুক্ত
হোগলা পাতায় ভাগ্য বদলের সংগ্রাম শত নারী”র
ভোলায় ২দিন ব্যাপী জেলা সাহিত্য মেলার উদ্বোধন
কমে গেল আলুর দামভোলায় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে মাঠে নামলো উপজেলা প্রশাসন।
নকল পণ্য ঠেকাতে সাইফুলেরে উদ্ভাবন

আর্কাইভ