সারাদেশে ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে ভোলায় মানববন্ধন

প্রথম পাতা » প্রধান সংবাদ » সারাদেশে ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে ভোলায় মানববন্ধন
বৃহস্পতিবার, ৮ অক্টোবর ২০২০



আদিল হোসেন তপু।।ভোলা বাণী।।বিশেষ প্রতিনিধি ॥
দেশের বিভিন্ন স্থানে ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদ এবং বিচার দাবীতে

সারাদেশে ধর্ষণ ও নারী নির্যাতনের  প্রতিবাদে ভোলায় মানববন্ধন  কর্মসূচী পালিত হয়েছে।।মানববন্ধনের একাংশ।

বৃহস্পতিবার (০৮ অক্টোবর) বেলা ১২টায় ভোলা সচেতন নাগরিক পরিষদের আয়োজনে শহরের কে-জাহান মার্কেট সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। প্রায় ঘন্টা ব্যাপী এই মানববন্ধনে শহরের বিভিন্ন সংগঠন ও শ্রেণী পেশার মানুষ অংশ নেন।
ভোলা জেলা সচেতন নাগরিক পরিষদের সভাপতি এডভোকেট নুরুন্নবীর সভাপতিত্বে মানববন্ধনে এ সময় বক্তব্য রাখেন, ভোলা সচেতন নাগরিক পরিষদের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, এডভোকেট জান্নাতুল ফেরদৌস জুবলি, এডভোকেট মনিরুল ইসলাম, মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের সাধারণ সম্পাদক আনোয়ার পাশা বিপ্লব, জেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম আহ্বায়ক মুজাহিদুল ইসলাম তুহিন, ইয়ূথ পাওয়ার ইন বাংলাদেশের প্রধান নির্বাহী পরিচালক আদিল হোসেন তপু, প্রভাষক মোঃ মনিরুল ইসলাম, হেল্প এন্ড কেয়ারের প্রতিষ্ঠাতা রাকিব উদ্দিন অমি, সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান হ্যাভেন, এনসিটিএফের সভাপতি জান্নাতুল ফেরদৌস মিম প্রমুখ।

এসময় এনসিটিএফ, নারীপক্ষ, কোস্ট ট্রাস্ট, ইয়ূথ পাওয়ার ইন বাংলাদেশ, বাল্যবিয়ে ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটি, ভোলা জলবায়ূ ফোরাম, তারুণ্যের কন্ঠস্বর প্লাটফর্ম, হেল্প এন্ড কেয়ার, মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ, ছাত্রলীগ এই মানববন্ধনে অংশ নিয়ে একাত্মতা প্রকাশ করে।
এ সময় বক্তারা বলেন, সাম্প্রতিক সময়ে সারাদেশে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন বৃদ্ধি পেয়েছে। নারী ও শিশুরা আজ কোথাও নিরাপদ নয়। সমাজের মানুষ রুপি কিছু জানোয়ার প্রতিনিয়ত ধর্ষণের মতো ন্যাক্কারজনক ঘটনা ঘাটিয়ে যাচ্ছে। এসব হায়নারা দেশকে কলঙ্কিত করার জন্য, দেশের ভাবমুর্তি ক্ষুন্ন করার জন্য এই লজ্জাজনক ঘটনা ঘাটিয়ে যাচ্ছে। এসব ধর্ষণ ও নির্যাতনের ঘটনায় যদি দ্রুত বিচার হতো তাহলে আর এরকম ঘটনার পুনারাবৃত্তি হতো না। তাই সরকারের কাছে জোর দাবী জানাচ্ছি এসব লম্পটদেরকে গ্রেফতার করে দ্রুত বিচার করে কঠোর শাস্তি দেওয়া হোক। তাই এই সামাজিক অপরাধ থেকে দেশ ও জাতিকে বাঁচাতে ধর্ষকদের সর্বোচ্চ সাজা মৃত্যুদন্ডের দাবি জানান তারা।

বাংলাদেশ সময়: ২২:১০:০৬   ১২৯ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


ভোলায় ইসতিসকার নামাজ আদায়
চরফ্যাসনে হিটস্ট্রোকে যুবকের মৃত্যু
ভোলায় তীব্র প্রবাহে অস্থির জনজীবন
গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে ॥
ভোলা সদর উপজেলা নির্বাচন ২০২৪আপনাদের পবিত্র ভোট ৫ বছরের জন্য ভাল পাত্রে জমা রাখবেন-মোহাম্মদ ইউনুছ
দেশ ভাঙার ষড়যন্ত্রে লিপ্ত কংগ্রেস: নরেন্দ্র মোদি
ঝুঁকি নিয়ে সাঁকো পারাপার খালের উপর ব্রিজ নির্মানের দাবী মনপুরাবাসীর ॥
লালমোহনে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময়
লালমোহনে আবাসনের ঘর জবরদখলের অভিযোগ
উপজেলা পরিষদ নির্বাচন ২৪ভোলার ৩ উপজেলায় ৩৮ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল

আর্কাইভ