মনপুরায় সচেতনতা মূলক দুর্যোগের প্রস্তুতি বিষয়ক আলোচনা সভা ও মাঠ মহড়া অনুষ্ঠিত

প্রথম পাতা » প্রধান সংবাদ » মনপুরায় সচেতনতা মূলক দুর্যোগের প্রস্তুতি বিষয়ক আলোচনা সভা ও মাঠ মহড়া অনুষ্ঠিত
বৃহস্পতিবার, ১৩ অক্টোবর ২০২২



মোঃ ছালাহউদ্দিন।। ভোলাবাণী।।ভোলার মনপুরায় দুর্যোগ ন্স্থাব্যপনা কমিটি ও ঘূর্নীঝড় প্রস্তুতি কমিটি(সিপিপি) দক্ষিন সাকুচিয়া ইউনিয়নের উদ্যোগে মুক্তি-৩ প্রকল্প কারিতাস বরিশাল অঞ্চলের সহযোগীতায় জনগনকে দুর্যোগের ঝুঁকি হ্রাসকরনে এবং জনগনের সক্ষমতা বৃদ্ধির জন্য সচেতনতা মূলক দুর্যোগের প্রস্তুতি বিষয়ক আলোচনা সভা “ মাঠ মহড়া ”এবং দুর্যোগের প্রস্তুতি বিষয়ক গান এর আয়োজন করা হয়েছে।

মনপুরায় সচেতনতা মূলক দুর্যোগের প্রস্তুতি বিষয়ক আলোচনা সভা ও মাঠ মহড়া অনুষ্ঠিত১৩ অক্টোবর বৃহস্পতিবার বিকাল ৩টায় দক্ষিন সাকুচিয়া মাধ্যমিক বিদ্যালয় মাঠে “ দুর্যোগের আগাম সতর্ক বার্তা সবার জন্য কার্যব্যবস্থা ”প্রতিপাদ্যকে সামনে রেখে মাঠ মহড়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
কারিতাস মনপুরা উপজেলা মাঠ কর্মকর্তা অপারেশন এন্ড ম্যানেজমেন্ট অশোক কুমার রায় এর সঞ্চালনায় সভার সভাপতিত্ব করেন কারিতাস বরিশাল অঞ্চলের আঞ্চলিক পরিচালক মি. ফ্রান্সিস বেপারী। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি শেলিনা আকতার চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আশীষ কুমার, মনপুরা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ সাঈদ আহম্মদ, দক্ষিন সাকুচিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ অলিউল্যাহ কাজল।
সভায় বক্তব্য রাখেন প্রেসক্লাব সভাপতি মোঃ আলমগীর হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ইলিয়াছ মিয়া, মৎস্য কর্মকর্তা ভিক্টর বাইন।

ঘূর্ণিঝড়ের পুর্বে গ্রামের সাধারন জনসাধারনের করনীয় ও জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে কারিতাস মহড়া, দূর্যোগ ভিত্তিক বিভিন্ন গানের মাধ্যমে দূর্যোগকালীন প্রস্তুতি তুলে ধরেছেন । এছাড়া মহড়ায় গ্রামের ১০টি বিষয়ের উপর সচিত্র প্রতিবেদন তুলে ধরা হয়েছে। জেলে পরিবার, কৃষক পরিবার,চেয়ারম্যান পরিবার, মোড়ল পরিবার,বাউল পরিবার,কামার পরিবারের সামাজিক অবস্থান ও করনীয় বিষয়ও তুলে ধরা হয়েছে মহড়ায়।
এসময় এই সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রেসক্লাব সাবেক সাধারন সম্পাদক মোঃ ছালাহউদ্দিন,কারিতাস মুক্তি-৩ প্রকল্পের মনিটরিং এন্ড ইভ্যালুয়েশন অফিসার মোঃ জহিরুল ইসলামসহ গন্যমান্য ব্যাক্তিবর্গ, সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধি, স্থানীয় জনপ্রতিনিধি, বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক, ছাত্র-ছাত্রী, কারিতাস কর্মী, কারিতাসের তৈরি গ্রাম সাহায্যকারী দল ও হাজার হাজার সাধারন মানুষ দূর্যোগ প্রস্তুতি দিবসের গান,মাঠ মহড়া দেখতে আসেন। মহড়া শেষে মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাংলাদেশ সময়: ২২:৪২:২৮   ৮৩ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


ভোলায় ইসতিসকার নামাজ আদায়
চরফ্যাসনে হিটস্ট্রোকে যুবকের মৃত্যু
ভোলায় তীব্র প্রবাহে অস্থির জনজীবন
গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে ॥
ভোলা সদর উপজেলা নির্বাচন ২০২৪আপনাদের পবিত্র ভোট ৫ বছরের জন্য ভাল পাত্রে জমা রাখবেন-মোহাম্মদ ইউনুছ
দেশ ভাঙার ষড়যন্ত্রে লিপ্ত কংগ্রেস: নরেন্দ্র মোদি
ঝুঁকি নিয়ে সাঁকো পারাপার খালের উপর ব্রিজ নির্মানের দাবী মনপুরাবাসীর ॥
লালমোহনে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময়
লালমোহনে আবাসনের ঘর জবরদখলের অভিযোগ
উপজেলা পরিষদ নির্বাচন ২৪ভোলার ৩ উপজেলায় ৩৮ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল

আর্কাইভ