ভোলায় সংবাদ সম্মেলনে অবসরপ্রাপ্ত সৈনিকের ন্যায় বিচার দাবি

প্রথম পাতা » বোরহানউদ্দিন » ভোলায় সংবাদ সম্মেলনে অবসরপ্রাপ্ত সৈনিকের ন্যায় বিচার দাবি
রবিবার, ১১ এপ্রিল ২০২১



গাজী মো. তাহেরুল আলম।। ---ভোলার বোরহানউদ্দিন উপজেলার কাচিয়া ইউনিয়নের ২২ নং পদ্মামনসা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জমি বিরোধ ঘটনায় আজ ১০ এপ্রিল শনিবার বিকেলে সংবাদ সম্মেলন করেছেন, অবসরপ্রাপ্ত সৈনিক মো. কবির হোসেন।

 

সংবাদ সম্মেলনে তিনি দাবি করেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক হেমায়েত উদ্দিন অবৈধভাবে তাঁর ক্রয়কৃত জায়গা দখল করে বিদ্যালয়ের সীমানাপ্রাচীর নির্মাণ করছেন।এ কাজে আপত্তি জানালে তিনি কবির হোসেনের বিরুদ্ধে ৫ লাখ টাকার চাঁদা দাবি ও উল্লেখিত সীমানাপ্রাচীর ভেঙ্গে ফেলার অভিযোগ তোলেন।এ বিষয়ে শিক্ষক হেমায়েত উদ্দিন বাদী হয়ে বোরহানউদ্দিন থানায় অভিযোগ পেশ করেন। সংবাদ সম্মেলনে কবির হোসেন তাঁর লিখিত বক্তব্যে আরো বলেন, তাঁর বিরুদ্ধে বিভিন্ন অনলাইন নিউজ পোর্টাল ও দৈনিকে বানোয়াট সংবাদ ছাপা হওয়ায় একজন অবসরপ্রাপ্ত সৈনিক ও নাগরিক হিসেবে তাঁর সুনামহানি হয়েছে।কাগজপত্র পর্যালোচনা করে জমি বিরোধ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করে সংশ্লিষ্ট প্রশাসনের পদক্ষেপ কামনা করেন। বোরহানউদ্দিনে অনুষ্ঠিত উক্ত সংবাদ সম্মেলনে অনলাইন ও প্রিন্ট মিডিয়ার সংবাদকর্মিরা উপস্থিত ছিলেন।

 

এদিকে বিদ্যালয়ের প্রধান শিক্ষক হেমায়েত উদ্দিন বলেন, ১৯৭২ সালে প্রাথমিক স্কুল টি প্রতিষ্ঠিত হয়। প্রাথমিক স্কুলের নামে এসএ -২৯৬ খতিয়ানে অন্তর্ভুক্ত ৫২ শতাংশ জমি রয়েছে। তবে পাশে থাকা মাধ্যমিক বিদ্যালয়ের নামে একই খতিয়ানে আরো ১০ শতাংশ জমি রয়েছে। সে ১০ শতাংশ জমি এওয়াজ বদল হিসেবে প্রাথমিক বিদ্যালয়  মালিক হিসেবে ভোগ দখল করে আসছে।এ বিষয়ে কবির হোসেনের সাথে জমি বিরোধ ঘটনায় বোরহানউদ্দিন থানায় অভিযোগ দেয়া হয়েছে বলে তিনি জানান।

 

অভিযোগ সম্পর্কে বোরহানউদ্দিন থানার এস আই দেলোয়ার হোসেন বলেন, ১২ এপ্রিল, সোমবার উভয়পক্ষকে জমির কাগজপত্র নিয়ে থানায় আসার জন্য বলা হয়েছে।এসময় এএসআই মাহফুজও উপযুক্ত সমাধানে উভয় পক্ষের বিরোধ মেটানোর কথা বলেন।

বাংলাদেশ সময়: ১৩:৫৭:০৪   ৯৮ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

বোরহানউদ্দিন’র আরও খবর


নিখোঁজের ৩ দিনপর পুকুরে মিললো বৃদ্ধের মরদেহ, পরিবারের দাবি হত্যা
কাচিয়া ইউনিয়নের ওয়ার্ড উপনির্বাচনে ১৩ প্রার্থী
ইলিশ মাছ রান্না না করায় বোরহানউদ্দিনে মাকে কুপিয়ে হত্যা করল ছেলে
বীর মুক্তিযোদ্ধা গাজী আব্দুর রউফ’র ৮ম মৃত্যুবার্ষিকী আজ
বোরহানউদ্দিনে পরিত্যক্ত ৩শত কেজি চাল উদ্ধার
বোরহানউদ্দিনে ডায়াগনস্টিক সেন্টারে অভিযান ১০ হাজার টাকা জরিমানা
ভোলায় শ্রেষ্ঠ ওসি বোরহানউদ্দিন থানার শাহীন ফকির নির্বাচিত
বোরহানউদ্দিনে চাচার সঙ্গে বিদ্যুৎ সংযোগে মাছ ধরতে গিয়ে শিক্ষার্থীর মৃত্যু
বোরহানউদ্দিনে সিগারেট খাওয়া নিয়ে দুই পক্ষের সংঘর্ষ, নিহত ১
শান্তি ও উন্নয়ন সমাবেশে মানুষের ঢল বোরহানউদ্দিনে এমপি মুকুলকে সংবর্ধনা

আর্কাইভ