বাজার কাঁপাতে আসছে রয়্যাল এনফিল্ড শটগান-৬৫০

প্রথম পাতা » তথ্য-প্রযুক্তি » বাজার কাঁপাতে আসছে রয়্যাল এনফিল্ড শটগান-৬৫০
মঙ্গলবার, ২৩ জানুয়ারী ২০২৪



ভোলাবাণী তথ্যপ্রযুক্তি ডেস্ক।।

ভারতীয় বাজারে আসছে রয়্যাল এনফিল্ড শটগান-৬৫০। যার প্রাথমিক দাম ৩.৫৯ লাখ টাকা। কোম্পানির পক্ষ থেকে অফিসিয়াল ওয়েবসাইট ও ভারতে অনুমোদিত ডিলারশিপে এই মোটরসাইকেলের বুকিং নেওয়া হচ্ছে।

 

বাজার কাঁপাতে আসছে রয়্যাল এনফিল্ড শটগান-৬৫০

ভারতীয় সংবাদ মাধ্যম জানিয়েছে, চলতি বছরের মার্চ মাসে ডেলিভারি ও টেস্ট রাইড শুরু হবে। রয়্যাল এনফিল্ড শটগান-৬৫০ ৪টি রঙের আসবে। যেখানে থাকবে স্টেনসিল হোয়াইট, প্লাজমা ব্লু, গ্রিন ড্রিল এবং শিটমেটাল গ্রে।

মোটরসাইকেলটি রয়্যাল এনফিল্ডের ৬৫০-টুইন প্ল্যাটফর্মে তৈরি করা হয়েছে। এটি RE Super Meteor 650 ও RE Continental GT 650-এর মধ্যে অবস্থান করছে।

আরই শটগান ৬৫০-এর মূল বৈশিষ্ট্যগুলোর মধ্যে রয়েছে, একটি এলইডি হেডল্যাম্প, ট্রিপার নেভিগেশন সিস্টেম-সহ একটি ডিজি-অ্যানালগ ইন্সট্রুমেন্ট ক্লাস্টার। নতুন চালু হওয়া রয়্যাল এনফিল্ড উইংম্যান ইন-অ্যাপ বৈশিষ্ট্য।

এই বৈশিষ্ট্যটি রাইডারদের মোটরসাইকেলের লাইভ অবস্থান, জ্বালানি এবং ইঞ্জিন তেলের স্তর, পরিষেবা অনুস্মারক এবং আরও অনেক কিছু সম্পর্কে আপডেট থাকতে দেয়। এছাড়া মোটরসাইকেলটিতে একটি ইউএসবি চার্জিং পোর্ট, একটি ফ্ল্যাট হ্যান্ডেলবার, মিড-সেট ফুটপেগ এবং একটি একক-সিট সেটআপ রয়েছে।

রয়্যাল এনফিল্ড শটগান ৬৫০ একটি ৬৪৮ সিসি, সমান্তরাল-টুইন, অয়েল-কুলড ইঞ্জিন দ্বারা চালিত, যা সুপার মিটিওর ৬৫০-এর মতো। এই ইঞ্জিনটি ৭২৫০আরপিএম-এ সর্বোচ্চ ৪৬এইচপি শক্তি এবং ৫২.৩এনএম এর সর্বোচ্চ টর্ক উৎপন্ন করে ৫৬৫০এরপিএম এ। এটি মসৃণ ট্রান্সমিশনের জন্য ছয় গতির গিয়ারবক্সের সঙ্গে মিলিত হয়।

এছাড়াও সাসপেনশনের ক্ষেত্রে, শটগান ৬৫০-এর সামনের দিকে ৪৩ মিমি শোওয়া আপসাইড-ডাউন ফর্ক এবং পেছনে ৫টি সামঞ্জস্যযোগ্য রিয়ার শক অ্যাবজর্বার রয়েছে। বাইকটিতে ১৮/১৭-ইঞ্চির টিউবলেস টায়ার ব্যবহার করা হয়েছে, যা বিভিন্ন সড়কে স্থিতিশীলতা প্রদান করে।
১৪৬৫ মিমি হুইলবেস-সহ মোটরসাইকেলটি একটি আরামদায়ক রাইডিং অভিজ্ঞতা প্রদান করবে। ব্রেক করার জন্য, রয়্যাল এনফিল্ড শটগান ৬৫০ একটি ৩২০ মিমি ফ্রন্ট ডিস্ক ব্রেক এবং একটি ৩০০ মিমি রিয়ার ডিস্ক ব্রেক দিয়ে সজ্জিত।

বাংলাদেশ সময়: ১১:৩৭:৫৬   ৯৮ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

তথ্য-প্রযুক্তি’র আরও খবর


স্মার্টফোনে ই-লাইসেন্স দেখিয়েও গাড়ি চালানো যাবে
নক্ষত্রের জন্ম হয় কিভাবে?
প্রায় ১ ঘণ্টা বন্ধ থাকার পর সচল হলো ফেসবুক
বাজার কাঁপাতে আসছে রয়্যাল এনফিল্ড শটগান-৬৫০
‘স্মার্ট রেলক্রসিং সিস্টেম’ আবিষ্কার করেছেন খুদে বিজ্ঞানী লাবিব
দেশের ইতিহাসে প্রথমবার সংবাদ উপস্থাপনায় কৃত্রিম বুদ্ধিমত্তা ‘অপরাজিতা’
অবাক বিশ্ব, খবর পড়ছে রোবট লিসা
নতুন নিয়মে ফেসবুক মেসেঞ্জারে সন্তান কী করছে দেখতে পারবেন আপনিও
ফেসবুক রিলস কী, কেন, কীভাবে
হোয়াটসঅ্যাপের কয়েকটি গুরুত্বপূর্ণ সুবিধা জেনে নিন

আর্কাইভ