শপথ নিতে প্রস্তুত ২৫ মন্ত্রী ও ১১ প্রতিমন্ত্রী

প্রথম পাতা » ঢাকা » শপথ নিতে প্রস্তুত ২৫ মন্ত্রী ও ১১ প্রতিমন্ত্রী
বুধবার, ১০ জানুয়ারী ২০২৪



গাজী মো. তাহেরুল আলম।।ভোলাবাণী।।


আজ ১১ জানুয়ারি (বৃহস্পতিবার) সন্ধায় বঙ্গভবনে শপথ নেবেন নতুন মন্ত্রিসভার নতুন সদস্যরা। আগামী পাঁচ বছর প্রধানমন্ত্রী শেখ হাসিনা কিভাবে সরকার চালাবেন, তার মন্ত্রিসভায় কে কে থাকবেন? তার তালিকা তৈরি করে মন্ত্রিপরিষদ বিভাগে পাঠানো হয়েছে। এরই আলোকে রাষ্ট্রপতি শপথ বাক্য পাঠ করাবেন মন্ত্রিপরিষদ সদস্যদের। শপথ অনুষ্ঠান সঞ্চালনা করবে মন্ত্রিপরিষদ সচিব মোঃ মাহবুব হোসেন।


শপথ নিতে প্রস্তুত ২৫ মন্ত্রী ও ১১ প্রতিমন্ত্রীইতোমধ্যে বুধবার সন্ধায় বঙ্গভবনে শপথ নেয়ার জন্য নতুন মন্ত্রিসভার সদস্যদের টেলিফোনে আমন্ত্রণ জানানো হয়েছে।


মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন যাঁদের ফোনে শপথ নেয়ার জন্য আমন্ত্রণ জানিয়েছেন: আনিসুল হক, নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন,  আ. ক. ম মোজাম্মেল হক, ওবায়দুল কাদের, নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, আসাদুজ্জামান খাঁন কামাল, ডা. দীপু মনি, মো. তাজুল ইসলাম, মুহাম্মদ ফারুখ খান, আবুল হাসান মাহমুদ আলী, আনিসুল হক, হাছান মাহমুদ, আবদুস শহীদ, সাধন চন্দ্র মজুমদার, র আ ম ওবায়দুল মোক্তাদির চৌধুরী, আব্দুর রহমান, নারায়ণ চন্দ্র চন্দ, আবদুস সালাম, মহিবুল হাসান চৌধুরী, ফরহাদ হোসেন, ফরিদুল হক খান, জিল্লুল হাকিম, সাবের হোসেন চৌধুরী, জাহাঙ্গীর কবির নানক, নাজমুল হাসান পাপন, ইয়াফেস ওসমান ও সামন্ত লাল সেন টেলিফোনে ডাক পেয়েছেন।


প্রতিমন্ত্রী হিসেবে বেগম সিমিন হোসেন (রিমি), নসরুল হামিদ, জুনাইদ আহমেদ পলক, মোহাম্মদ আলী আরাফাত, মো. মহিববুর রহমান, খালিদ মাহমুদ চৌধুরী, জাহিদ ফারুক, কুজেন্দ্র লাল ত্রিপুরা, বেগম রুমানা আলী, শফিকুর রহমান চৌধুরী ও আহসানুল ইসলামকে (টিটু) শপথ নেয়ার জন্য মন্ত্রিপরিষদ বিভাগ থেকে টেলিফোনে আমন্ত্রণ জানানো হয়েছে।


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২২২ আসনে জয়লাভ করে একক সংখ্যাগরিষ্ঠতা পেয়ে টানা চতুর্থ-বারের মতো সরকার গঠন করতে যাচ্ছে আওয়ামী লীগ।বিরোধীদল হিসেবে জাতীয় পার্টির থাকার সম্ভাবনা রয়েছে।

বাংলাদেশ সময়: ২৩:২০:২০   ১৩০ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ঢাকা’র আরও খবর


প্রচণ্ড গরমে শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ঘোষণা
সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করুন: প্রধানমন্ত্রী
জনগণের সেবা নিশ্চিত করতে , ভোটের চিন্তা থাকবে না : প্রধানমন্ত্রী
আর্থ-সামাজিক উন্নয়নে এডিবির আরও সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী
স্বাধীনতা দিবসে স্মৃতিসৌধে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
১০ বিশিষ্ট ব্যক্তিকে স্বাধীনতা পুরস্কার দিলেন প্রধানমন্ত্রী
ঢাকাপ্রকাশ ও ইমপ্যাক্ট এশিয়ার সমঝোতা স্মারক
প্রাইম ইউনিভার্সিটিতে আন্তর্জাতিক নারী দিবস - ২৪ উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত
বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি পেলেন ১২০ র‌্যাব সদস্য
তুরাগতীরে দেশের বৃহত্তম জুমার জামাত অনুষ্ঠিত

আর্কাইভ