‘উদয়’ UDOY এর অগ্রভাগে ড: লায়লা আরজুমান

প্রথম পাতা » অস্ট্রেলিয়া » ‘উদয়’ UDOY এর অগ্রভাগে ড: লায়লা আরজুমান
বুধবার, ২ আগস্ট ২০২৩



বিশেষ প্রতিনিধি ॥ভোলাবাণী।। সম্প্রতি প্রশান্ত সাগরের পাড়ের দেশ অস্ট্রেলিয়ায় দুরারোগ্য ক্যান্সার থেকে মানব জাতিকে রক্ষা করার লক্ষ্যে UDOY (উদয়) নামে নতুন একটি অলাভজনক সংগঠন আত্মপ্রকাশ করেছে। প্রাথমিকভাবে সংগঠনটি অস্ট্রেলিয়ার ক্যান্সার কাউন্সিল অব নিউ সাউথ ওয়েলসকে নানাবিদ কাজে সহায়তা করার লক্ষ্যে কার্যক্রম চালিয়ে যাবে।

‘উদয়’ UDOY এর অগ্রভাগে ড: লায়লা আরজুমান

সাহসী, মেধাবী ও কর্মঠ একদল বাংলাদেশীসহ অন্যান্য দেশীয়রাও এ কার্যক্রমে নিরলসভাবে কাজ করে চলেছে। ‘উদয়’ এর প্রাণ ড: লায়লা আরজুমান যিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সর্বোচ্চ ডিগ্রি অর্জন শেষে সিডনি বিশ্ববিদ্যালয় থেকে ক্যান্সার গবেষণায় পিএইচডি ডিগ্রি অর্জন করেন। বর্তমানে ডঃ লায়লা আরজুমান অস্ট্রেলিয়ার খ্যাতি সম্পন্ন প্রতিষ্ঠানে ক্যান্সার বিষয়ক ক্লিনিক্যাল গবেষক হিসেবে দক্ষতার সাথে কাজ করে চলেছেন।
মানব সেবিকা লায়লা আরজুমান মনে করেন, যেহেতু প্রতি বছর অস্ট্রেলিয়ায় বিশাল সংখ্যক মানুষ ক্যান্সার আক্রান্ত হচ্ছে। তাই ‘উদয়’ প্রাথমিকভাবে ক্যান্সার গবেষকদের জন্য তহবিল সংগ্রহ করবে। যা কিনা গবেষকদের নতুন নতুন প্রতিশোধক ঔষধ উদভাবনে অবদান রাখবে। ‘উদয়’ এর লক্ষ্য হবে ক্যান্সার মুক্ত ভবিষ্যৎ বিশ্ব। কাজ করবে উদয়, ক্যান্সার হবে বিদায়।

বাংলাদেশ সময়: ১৩:১২:২৭   ১৭৩ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অস্ট্রেলিয়া’র আরও খবর


‘উদয়’ UDOY এর অগ্রভাগে ড: লায়লা আরজুমান
নিউজিল্যান্ডের নতুন প্রধানমন্ত্রী হচ্ছেন ক্রিস হিপকিন্স

আর্কাইভ