ভোলার গ্যাসকে কাজে লাগানোর জন্য ভোলা-বরিশাল ব্রিজ নির্মাণ করা উচিত -তোফায়েল আহমেদ

প্রথম পাতা » প্রধান সংবাদ » ভোলার গ্যাসকে কাজে লাগানোর জন্য ভোলা-বরিশাল ব্রিজ নির্মাণ করা উচিত -তোফায়েল আহমেদ
রবিবার, ১৬ জুলাই ২০২৩



আদিল হোসেন তপু।।ভোলাবাণী।।

ভোলার গ্যাসকে কাজে লাগানোর জন্য ভোলা-বরিশাল ব্রিজ নির্মাণ করা উচিত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য  তোফায়েল আহমেদ এমপি। তিনি আজ ভোলায় জেলা উন্নয়ন কমিটির সভায় বক্তব্য কালে এ মন্তব্য করেন।

ভোলা জেলা প্রশাসক মোঃ তৌফিক ই-লাহী চৌধুরীর হাতে বিদায়ী সম্মাননা স্বারক তুলে দেন  ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ।

তোফায়েল আহমেদ বলেন, বিশ্বের অন্যান্য দেশে যখন ৭ থেকে ৮টি কূপ খনন করলে একটিতে গ্যাস পাওয়া যায় সেখানে  ভোলায়  দু’টি কূপ খনন করে একটিতেই গ্যাস পাওয়া যাচ্ছে।ভোলার গ্যাসের উপর নির্ভর করে অনেক শিল্প, কল, কারখানা গড়ে উঠবে। ভোলার ৯ টি কূপে পর্যাপ্ত গ্যাস আছে উল্লেখ্য করে তোফায়েল আহমেদ বলেন, এখন ভোলা-বরিশাল ব্রিজ নির্মিত হলে অনেক বড় বড়   কোম্পানি ভোলায় শিল্প কারখানা গড়ে তুলবে।  ব্রিজ আর গ্যাসের উপর নির্ভর করে ভোলা হবে দেশের  শ্রেষ্ঠতম জেলা। যত দ্রুত সম্ভব ভোলা-বরিশাল ব্রিজ নির্মাণ করা যায় সেজন্য সরকার  কাজ করে যাচ্ছেন বলেও জানান। আর ব্রিজ হলে ভোলা থেকে ঢাকা ৪/৫ ঘন্টা যাওয়া যাবে।এসময় তোফায়েল আহমেদ আরো বলেন, বাংলাদেশ এখন বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের রোল মডেলে পরিনত হয়েছে। আন্তর্জাতিক বিশ্বে শেখ হাসিনার নেতৃতে আজকে বাংলাদেশ একটি মর্যাদাশীল দেশ। আমরা স্বল্প উন্নত দেশ ছিলাম এলডিসি। সেখান থেকে আমরা উন্নয়নশীল দেশে রুপান্তরিত হয়েছি। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে। শেখ হাসিনার নেতৃত্বে আজ যে উন্নয়ন হয়েছে অতীতে কোন সরকার তা পারেনি। মেট্রোরেল থেকে শুরু পদ্ম সেতু, এলিভেটেড এক্সপ্রেসওয়ে,কর্নফুলী টানেল  সহ অনেক বড় প্রজেক্ট এই সরকার বাস্তবায়ন করেছে। তাই তো আজকে আন্তর্জাতিক বিশ্বে বাংলাদেশ মর্যাদাশীল দেশে সম্মান পেয়েছে।

 

ভোলায়  জেলা উন্নয়ন সমন্বয়  কমিটির সভায় তোফায়েল আহমেদ

ভোলা জেলা প্রশাসক মোঃ তৌফিক ই-লাহী চৌধুরীর সভাপতিত্বে অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক রিপন কুমাড় সাহার সঞ্চলনায়  এ সময় বক্তব্য রাখেন,পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলাম, এলজিইডি ভোলার নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ ইব্রাহীম খলীল,সড়ক ও জনপথ অধিদপ্তর এর ভোলা জেলার নির্বাহী প্রকৌশলী নাজমুল ইসলাম প্রমুখ। এসময় বিভিন্ন উপজেলার নির্বাহী কর্মকর্তা, উপজেলার চেয়ারম্যান সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সভা শেষে ভোলা জেলা প্রশাসক মোঃ তৌফিক ই-লাহী চৌধুরীর হাতে বিদায়ী সম্মাননা স্বারক তুলে দেন  ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ।

বাংলাদেশ সময়: ১৭:০৭:১৭   ২০৮ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


আজ থেকে সমুদ্রে মাছ ধরায় ৬৫ দিনের নিষেধাজ্ঞা
ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি মারা গেছেন
ভোটারদের নানান প্রতিশ্রুতি দিয়ে প্রচার- প্রচারনা শেষ ভোলায় আগামিকাল ভোটের মাঠে লড়াই হবে হাড্ডাহাড্ডি
বীজ পাইনি সার দিয়ে কি করবো ? চরফ্যাশনে কৃষকের প্রশ্ন
তজুমদ্দিনে ঢাকাগামী লঞ্চ থেকে ৩শ কেজি পাঙ্গাসের পোনা আটক ॥
প্রাইম ইউনিভার্সিটি ও ওয়াশিংটন ইউনিভার্সিটির মধ্যে যৌথ চুক্তি স্বাক্ষরিত
ভোলা সদর উপজেলা পরিষদ নির্বাচন ২৪ আপনারা ভোট কেন্দ্রে গিয়ে পছন্দের প্রার্থীকে ভোট দিবেন-মোহাম্মদ ইউনুছ
উপজেলা পরিষদ নির্বাচন ২৪ লালমোহনে দোয়াত কলম সমর্থকদের ওপর শালিক সমর্থকদের হামলার অভিযোগ
চরফ্যাশনে সড়ক দুর্ঘটনায় এক পুলিশ সদস্য নিহত
ভোলার মেঘনা-তেঁতুলিয়ায় চলছে বাগদার রেণু শিকারের মহোৎসব

আর্কাইভ