ভোলায় এমপিকে হত্যার হুমকি দাতা আলাউদ্দিন চেয়ারম্যান গ্রেফতার

প্রথম পাতা » প্রধান সংবাদ » ভোলায় এমপিকে হত্যার হুমকি দাতা আলাউদ্দিন চেয়ারম্যান গ্রেফতার
শুক্রবার, ৭ জুলাই ২০২৩



 ভোলাবাণী।। বোরহানউদ্দিন প্রতিনিধি।। ভোলা-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আলী আজম মুকুলকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক ভিডিও বার্তায় প্রকাশ্যে হত্যার হুমকি দাতা বোরহানউদ্দিন উপজেলার পক্ষিয়া ইউনিয়নের সেই আলোচিত চেয়ারম্যান আলাউদ্দিন সরদারকে গ্রেফতার করেছেন পুলিশ। ভোলায় এমপিকে হত্যার হুমকি দাতা আলাউদ্দিন চেয়ারম্যান গ্রেফতারবৃহস্পতিবার রাতে ঢাকার কদমতলী থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

বোরহানউদ্দিন থানা পুলিশের পক্ষ থেকে জানা যায়, সম্প্রতি বোরহানউদ্দিন উপজেলার পক্ষিয়া ইউনিয়নের চেয়ারম্যান আলাউদ্দিন সরদার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক ভিডিও বার্তার মাধ্যমে স্থানীয় সংসদ সদস্যকে মেরে ফেলার হুমকি দেয়। এ খবর চারিদিকে ছড়িয়ে পরার সাথেই দৌলতখান ও বোরহানউদ্দিনের দুই উপজেলায় বিষয়টি নিয়ে শুরু হয় তোলপাড়। এরপর থেকে এমপির ভক্ত ও অনুসারীরা আলাউদ্দিন চেয়ারম্যানের বিচার ও গ্রেফতারের দাবিতে বিক্ষোভে ফেটে পড়েন। এমনকি অভিযুক্ত চেয়ারম্যান আলাউদ্দিনকে গ্রেফতারের দাবিতে তার বিরুদ্ধে দায়ের করা হয় তিনটি মামলা।

এদিকে ঘটনার পরপরই অভিযুক্ত চেয়ারম্যান আলাউদ্দিন সরদার আত্ম গোপনে চলে গেলেও তাকে গ্রেফতারের ব্যাপারে বরাবরই ছিলো পুলিশের অভিযান অব্যাহত।

তবে আত্ম গোপনে থাকা অবস্থায় চেয়ারম্যান উচ্চ আদালত থেকে একটি মামলার আগাম জামিন নিলেও বাকি দুটি মামলায় তার নামে জারি করা ছিলো গ্রেফতারি পরোয়ান। সেই সুবাদে ৬ জুলাই বৃহস্পতিবার রাতে ঢাকার কদমতলী থানা এলাকায় থেকে বোরহানউদ্দিন থানা পুলিশ সেখানকার থানা পুলিশের সহায়তায় তাকে গ্রেফতার করতে সক্ষম হয়। যদিও পুলিশের উপস্থিতি টের পাওয়ার সাথেই আলাউদ্দিন সরদার একটি ময়লার ড্রেনে ঝাঁপ দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। কিন্তু পুলিশও তার পিছু ছাড়েনি। অবশেষে ওই ময়লার ড্রেন থেকেই তাকে উদ্ধার করে হাতে হাতকড়া পড়িয়ে তাকে গ্রেফতার করা হয়।

এ ব্যাপারে বোরহানউদ্দিন থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মনির হোসেন বলেন, স্থানীয় এমপি মহোদয়কে মেরে ফেলার হুমকি দেয়ার ঘটনায় মামলা হয়। এরপর থেকেই চেয়ারম্যান আলাউদ্দিন সরদার আত্মগোপনে চলে যায়। দীর্ঘদিন তাকে গ্রেপ্তারের চেষ্টা চালিয়ে অবশেষে ঢাকার কদমতলী থানা এলাকা থেকে সেখানকার পুলিশের সহায়তায় আমরা তাকে গ্রেফতার করতে সক্ষম হই। দুটি মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা রয়েছে। ওই দুই মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে ভোলার আদালতে সোপাদ্য করার প্রস্তুতি চলছে বলেও জানাম তিনি।

বাংলাদেশ সময়: ১৮:০২:৪৫   ১৮৭ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


ফিলিস্তিনকে স্বীকৃতি দেবে আরও ইউরোপীয় দেশ
তজুমদ্দিনে ৮৫৬টি গাছ কেটে রাস্তা চওড়া করার প্রস্তুতি সম্পন্ন ,স্থানীয়দের ক্ষোভ
ভোলায় ডিবির অভিযানে অস্ত্রসহ ৩ দস্যু আটক, অপহৃতরা উদ্ধার
গুজবে কেউ কান দেবেন নাঅটো চেয়ারম্যান হওয়ার দিন শেষ জনগনের ভোট লাগবে: মোহাম্মদ ইউনুছ
৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন ২৪মনপুরায় উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থী ৫ জন ॥ মোট প্রার্থী ১১ জন
তজুমদ্দিনে আগুনে পুড়ে ১৩ দোকান ছাই পাঁচ কোটি টাকা ক্ষতি ॥
এসএসসির ফল প্রকাশের সম্ভাব্য তারিখ ঘোষণা
এ কে ফজলুল হককে কেন ‘শেরে বাংলা’ বলা হয়?
জাতীয় পর্যায়ের লোকনৃত্য প্রতিযোগীতায় ভোলার মেয়ে স্বস্তিকার ২য় স্থান অর্জন
ভোলায় ইসতিসকার নামাজ আদায়

আর্কাইভ