ভোলায় আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

প্রথম পাতা » প্রধান সংবাদ » ভোলায় আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
শনিবার, ২৪ জুন ২০২৩



আদিল হোসেন তপু ॥ভোলাবাণী।।  ভোলায় বাংলাদেশ আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষ্যে শুক্রবার (২৩ জুন) সকালে শহরের বাংলাস্কুল মোড়ে জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে সেখানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন নেতা-কর্মীরা। এরপর দলীয় নেতা-কর্মীদের অংশ গ্রহণে জেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা অনুষ্ঠিত হয়।

ভোলায় আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

এতে জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল কাদের মজনু মোল্লার সভাপতিত্বে সভায় ভার্চুয়ালি প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, সাবেক বানিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ এমপি।এসময় তিনি বলেন, বাংলাদেশ আজকে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্বল্পোন্নত থেকে বিশ্বে একটি মর্যাদাশীল রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। সেই কারণে বাঙালির ইতিহাস লিখতে গেলে আওয়ামী লীগের নাম লিখতে হবে।

আওয়ামী লীগের নেতৃত্বেই বাঙালির স্বাধিকার আন্দোলন ও স্বাধীনতা সংগ্রাম হয়েছে উল্লেখ্য করে তোফায়ের আহমেদ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব ১৯৬৬ সালে ৬দফা দাবির মধ্য দিয়ে স্বাধিকার আদায়ের আন্দোলনের সূচনা করেন। সেই পথ ধরে ১৯৬৯ সালের গণঅভ্যূত্থান, ১৯৭০ সালের নির্বাচন এবং ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে বঙ্গবন্ধু তার মূল লক্ষ্য স্বাধীন বাংলাদেশ অর্জন করেন।
তিনি আরো বলেন, আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই বাংলাদেশ জাতির পিতা, মহান শহীদ ও মুক্তিযোদ্ধাদের স্বপ্নপূরণের পথে এগিয়ে যাবে, ২০৪১ সাল নাগাদ একটি উন্নত সমৃদ্ধ দেশে পরিণত হবে বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

ভোলায় আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

ভোলা জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ও ভোলা সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো: আজিজুল ইসলামের সঞ্চলনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, ভোলা জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আব্দুল মমিন টুলু, ভোলা জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম নকীব, যুগ্ম-সাধারণ সম্পাদক আলহাজ্ব মোহাম্মদ ইউনুছ, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম, ভোলা সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম গোলদার, ভোলা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ আলী নেওয়াজ পলাশসহ আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতৃবৃন্দর এসময় বক্তব্য রাখেন।এসময় উপস্থিত ছিলেন, ভোলা জেলা আওয়ামী লীগে সহ-সভাপতি দোস্ত মাহামুদ, এ্যাডভোকেট জাহাঙ্গির আলম, এ্যাডভোকেট জুলফিকার আহম্মেদ, মামুনুর রশীদ বাবুল চৌধুরী, যুব মহিলা লীগের আহবায়ক খাদিজা আক্তার স্বপ্না প্রমুখ। এসব কর্মসূচিতে আওয়ামী লীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী নির্বাচনে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান বক্তারা।

বাংলাদেশ সময়: ১৮:১৬:৩২   ৯৬ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


এসএসসিতে বরিশাল বোর্ডে শীর্ষে পিরোজপুর জেলা
ভোলা শহরে নেই কোন গণশৌচাগার ॥ জনগনের ভোগান্তি চরমে
ভোলা সদর উপজেলা নির্বাচনমটরসাইকেল ও উড়োজাহাজ প্রার্থীর গণসংযোগ ও লিফলেট বিতরণ
বিভাগীয় পর্যায়ে লোক ও উচ্চাঙ্গ নৃত্যে ভোলার মেয়ে অহনার ১ম স্থান অর্জন
মনপুরা উপজেলা পরিষদ নির্বাচনে ৮ জনের মনোনয়ন বৈধ ঘোষনা ॥ ১ জনের মনোনয়ন বাতিল ॥
এসএসসির ফলাফল জানা যাবে যেভাবে
উপজেলা পরিষদ নির্বাচন ২৪নির্বাচন হবে অবাধ নিরপেক্ষ, সবাই কেন্দ্রে এসে ভোট দিবেন: মোহাম্মদ ইউনুছ
তৃণমূল থেকে উন্নয়নই আ.লীগের মূল লক্ষ্য : প্রধানমন্ত্রী
ভোলা সদর উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪মোটরসাইকেল ও উড়োজাহাজ প্রতীকে ভোট চাইলেন: মোহাম্মদ ইউনুস
মনপুরায় দুর্যোগ ব্যবস্থাপনায় প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত ॥

আর্কাইভ