মুক্তবুলির সেরা লেখক সম্মাননা পেলেন ১৪ জন

প্রথম পাতা » প্রধান সংবাদ » মুক্তবুলির সেরা লেখক সম্মাননা পেলেন ১৪ জন
রবিবার, ১২ জুন ২০২২




গাজী তাহেরুল আলম লিটন।।ভোলাবাণী


প্রাচ্যের ভেনিস খ্যাত বরিশাল থেকে নিয়মিত প্রকাশিত সাহিত্য সাময়িকী মুক্তবুলির সেরা লেখক হিসেবে গাজী মো. তাহেরুল আলম লিটন কে সম্মাননা ক্রেস্ট তুলে দিচ্ছেন, দৈনিক নতুন মাত্রা’র নির্বাহী সম্পাদক কবি ড. ফজলুল হক তুহিন। মুক্তবুলি তে প্রকাশিত বিভিন্ন লেখার সর্বোচ্চ অনলাইন ভিউজ’র জন্য সেরা লেখক হিসেবে মোট পুরস্কার পেয়েছেন ১৪ জন।


মুক্তবুলির সেরা লেখক সম্মাননা পেলেন ১৪ জন‘পাঠক যারা লেখক তারা’ এ শ্লোগান নিয়ে পথ চলার দীর্ঘ সাড়ে চার বছর পর লেখকদের নিয়ে প্রথম সম্মেলন করেছে  মুক্তবুলি প্রকাশনা। ১০ জুন শুক্রবার বরিশাল প্রেসক্লাব অডিটোরিয়ামে অনুষ্ঠিত সম্মেলনে সভাপতিত্ব করেন মুক্তবুলি ম্যাগাজিনের প্রধান উপদেষ্টা প্রফেসর মাহমুদ হোসেন দুলাল।


পবিত্র কোরআন তিলোয়াতের মধ্যদিয়ে অনুষ্ঠান শুরু হয়। এরপর সেরা লেখক ও আমন্ত্রিত অতিথিবৃন্দের পরিচয় পর্ব চলে দীর্ঘ সময়। এ পর্বটি ছিলো আপন পরিচয়ে নিজেকে তুলে ধরার চমৎকার প্রয়াস।


আলোচনায় অংশ নেন অনুষ্ঠানে প্রধান অতিথি দৈনিক নতুন মাত্রার নির্বাহী সম্পাদক কবি ড. ফজলুল হক তুহিন, বিশেষ অতিথি বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) সিনিয়র সাব এডিটর কবি মুহম্মদ আবদুল বাতেন, বিএম কলেজ বাংলা বিভাগের সাবেক চেয়ারম্যান আ. খা. মো. আবদুর রব ও প্রফেসর জাহান আরা বেগম, অমৃত লাল দে মহাবিদ্যালয়ের সাবেক অধ্যক্ষ তপংকর চক্রবর্তী, শেকড় সাহিত্য সংসদের সভাপতি কবি নয়ন আহমেদ ও অরুনিম সম্পাদক কবি মুস্তফা হাবীব প্রমূখ।


অনুষ্ঠানে মুক্তবুলি ম্যাগাজিনের পলিসি ও লেখকদের করণীয় বিষয়ে মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন উপস্থাপন করেন পত্রিকাটির প্রকাশক ও সম্পাদক আযাদ আলাউদ্দীন।


পরামর্শ পর্বে আলোচনা করেন প্রফেসর মো. মোসলেম উদ্দিন সিকদার, অধ্যক্ষ আমিনুল ইসলাম খসরু, অধ্যাপক মাহবুবুল আলম, অ্যাডভোকেট শাহে আলম প্রমুখ।


মুক্তবুলি ম্যাগাজিন ইতোমধ্যে ২২টি সংখ্যা প্রকাশিত হয়েছে। লেখকরা সম্মেলনে মুক্তবুলির সাথে তাদের সম্পৃক্ততা ও ভালোলাগার বিভিন্ন বিষয় উল্লেখ করে এই ম্যাগাজিনটির মান উন্নয়নে বিভিন্ন পরামর্শ দেন।


নামাজ ও মধ্যাহ্নভোজের বিরতির পর তিনটার দিকে

মুক্তবুলি ম্যাগাজিনের নিয়মিত লেখক কবি কামাল আহসান ও কবি ইয়াসিন হীরার পরিবারের কাছে মরণোত্তর সম্মাননা স্মারক প্রদান করা হয়। এরপর

সেরা লেখকগনের পুরস্কার প্রদানের মধ্যদিয়েই

মুক্তবুলির আনন্দ মুখর অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

বাংলাদেশ সময়: ১৪:৩১:৪১   ৭৮ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


মেসির সঙ্গে খেলতে চান নেইমার
পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ
আনারস ও মোটর সাইকেল প্রতিক নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে ভোট প্রার্থীরামনপুরায় ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে লোকমান হোসেন হাং ও আমানতউল্যাহ আলমগীর মধ্যে লড়াই হবে হাড্ডা হাড্ডি ॥
এতিম খানায় ও সাধারন মানুষের মাঝে বিনা মূল্যে বিতরন মনপুরায় অভিযান চালিয়ে মৎস্য আড়ৎ থেকে ২২০ কেজি অবৈধ মাছ জব্দ ॥
ভোলায় বাংলাদেশ ইতিহাস সম্মিলনী বরিশাল বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত
মনপুরায় জাতীয় ভোটার দিবস পালিত
বোরহানউদ্দিনে ডায়াগনস্টিক সেন্টারে অভিযান ১০ হাজার টাকা জরিমানা
১৯০ কিলোমিটার এলাকায়মেঘনা তেতুলিয়ায় মাছ ধরার উপর নিষেধাজ্ঞা
দুঃসময়ে পাকিস্তানের পাশে দাঁড়িয়েছে চীন
দেশবাসীকে আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রীনিত্যপণ্যের দাম নিয়ে গুজবে কান দেবেন না

আর্কাইভ