তজুমদ্দিনে বাগানের নারিকেল ও সুপারি লুটের অভিযোগ

প্রথম পাতা » তজুমদ্দিন » তজুমদ্দিনে বাগানের নারিকেল ও সুপারি লুটের অভিযোগ
শুক্রবার, ২ অক্টোবর ২০২০



---তজুমদ্দিন প্রতিনিধি ॥

ভোলার তজুমদ্দিনে ভোগ দখলীয় মালিকানাধীন বাগানের নারিকেল ও সুপারিলুট করার অভিযোগ পাওয়া গেছে প্রতিপক্ষের বিরুদ্ধে।

এঘটনায় জমিরমালিকসহ সচেতন মহলের মাঝে চাপা ক্ষোভ বিরাজ করছে।

সুত্রে জানা যায়, উপজেলার চাঁদপুর ইউনিয়নের আড়ালিয়া গ্রামের আব্দুলমাজেদ হাওলাদারের ছেলে সোলাইমান হাওলাদার ও মৃত সৈয়দ আহাম্মদের ছেলেমফিজুল ইসলাম প্রায় ৬৪ বছর আগে আড়ালিয়া মৌজার ১০৫৭, ৭৫, ৩৭৫ ও৩৮২ নং এস.এ খতিয়ানে সুলতান আহাম্মদ, আঃ জব্বার, মোঃ শাহে আলমগংদের নিকট থেকে ৩ একর জমি ক্রয়ের মাধ্যমে ভোগদখল করে আসছেন। কিন্তু হঠাৎ করে গত বছর সুলতানের ছেলে আলাউদ্দিন, মোতাহার, আবুলকাশেমসহ কয়েকজনের একটি সোলাইমা ও মফিজুল ইসলামের ভোগ দখলীয়জমিতে এসে নারিকেল, সুপারি ও বাগানের বড় বড় গাছ কেটে লুটপাটচালায়। এ সময় মালিক পক্ষ বাধা দিলে তাদের উপর হামলা চালায়।

এ ঘটনায় জমির মালিক সোলাইমান বাদী হয়ে-২০১৯ সালে ফৌজদারী কোটেলুটপাট ও গাছকাটা জমি দখলের ২টি মামলা করেন। মামলা ২টি আদালতেবিচারাধীন রয়েছে। কিন্তু গতকাল ২ অক্টোবর শুক্রবার বেলা ১১ টার দিকেআবারও আলাউদ্দিন, মোতাহার, আবুল কাশেম, মহিউদ্দিন, হান্নান,ফারুক, শাহাবুদ্দিন, মোতালেব, শাজাহান ও রহম আলী, ফিরোজা বেগম ওশামছুন্নাহারসহ ২০/২৫ জনের একটি গ্রুপ অবৈধ দখলের উদ্দেশ্যেবাগানের নারিকেল ও সুপারি লুট করেন। লুটপাট কারীদের কাছে দেশীয়অস্ত্র থাকায় জমির মালিক বাধা দিতে সাহস পায়নি।

এ বিষয়ে জমিরমালিক সোলাইমান জানান, আমরা প্রায় ৬৪ বছর আগে মৃত সুলতানগংদের কাছ থেকে ৩ একর জমি ক্রয়ের মাধ্যমে ভোগ দখল করে আসছি। কিন্তু২০১৯ সাল থেকে বিক্রেতা সুলতানের ছেলেরা পাশ্ববর্তী কিছু লোকজননিয়ে আমাদের বাগান অবৈধভাবে দখলের পায়তারা চালায়। যারধারাবাহিকতায় গতকাল শুক্রবার বাগানের নারিকেল ও সুপারি লুটপাট করে।লুটপাটকারীদের নিকট দেশীয় অস্ত্র থাকায় আমরা বাধা দিতে সাহসপাইনি।

অভিযুক্ত আলাউদ্দিনের কাছে জানতে চাইলে তিনি সুপারি ও নারিকেল লুটেরকথা স্বীকার করেন বলেন, গতকাল বৃহস্পতিবার আমরা মামলার মামলারহাজিরা দিতে ভোলায় গেলে প্রতিপক্ষ গাছের সুপারি পারায়। সে কারণেআমাদের ছেলেরা শুক্রবার সকালে নারিকেল ও সুপারি পারে। সেটা এখনআমাদের হেফাজতে রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮:২৫:১৪   ১২৬ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

তজুমদ্দিন’র আরও খবর


তজুমদ্দিনে ঢাকাগামী লঞ্চ থেকে ৩শ কেজি পাঙ্গাসের পোনা আটক ॥
শ্রেষ্ঠ মাদ্রাসা অধ্যক্ষ নির্বাচিত হলেন মুফতি মাও: মুজির উদ্দিন
তজুমদ্দিনে ৮৫৬টি গাছ কেটে রাস্তা চওড়া করার প্রস্তুতি সম্পন্ন ,স্থানীয়দের ক্ষোভ
তজুমদ্দিনে আগুনে পুড়ে ১৩ দোকান ছাই পাঁচ কোটি টাকা ক্ষতি ॥
গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে ॥
তজুমদ্দিনে গণহত্যা দিবস পালিত ॥
তজুমদ্দিনে প্রতিবন্ধী শিশুকে শিকল দিয়ে গাছে বেঁধে নির্যাতনের অভিযোগ ॥
তজুমদ্দিনে সরকারি চাল উদ্ধারের ঘটনায় তদন্ত কমিটি গঠন
তজমদ্দিনে পল্লীসেবার আয়োজনে বঙ্গবন্ধু’র জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত ॥
তজুমদ্দিনে সরকারি ২৪ বস্তা চাল উদ্ধার ॥ তদন্ত কমিটি গঠন

আর্কাইভ