ভোলায় দিনব্যাপী নানা আয়োজনের মধ্যেদিয়ে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালিত।

প্রথম পাতা » প্রধান সংবাদ » ভোলায় দিনব্যাপী নানা আয়োজনের মধ্যেদিয়ে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালিত।
শনিবার, ১৫ আগস্ট ২০২০



মাহমুদুল হাসান ফাহাদ।।ভোলাবাণী।।বিশেষ প্রতিনিধি।।
১৫ আগস্ট জাতীয় শোক দিবসে সাবেক শিল্প ও বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশ এগিয়ে চলেছে। জাতির পিতা আমাদের মাঝে নেই। কিন্তু তার কন্যা দক্ষতার সঙ্গে রাষ্ট্র পরিচালনা করায় আমার দৃঢ় বিশ্বাস বঙ্গবন্ধুর দ্বিতীয় বিপ্লবের স্বপ্ন ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত বাংলাদেশ বাস্তবায়ন আর বেশি দুরে নয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দ্বিতীয় বিপ্লব বাস্তবায়িত হবে।

ভোলায় দিনব্যাপী নানা আয়োজনের মধ্যেদিয়ে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালিত।

ভোলায় শনিবার জেলা আওয়ামী লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় ভাচুর্য়াল সিস্টেমে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি । তিনি বলেন বঙ্গবন্ধুর দুটি স্বপ্ন ছিল, একটি বাংলার স্বাধীনতা অপর ক্ষুধামুক্ত দারিদ্র্যমুক্ত সোনার বাংলা গড়ে তোলা। একটি তিনি করে গেছেন। অপরটি দ্বিতীয় বিপ্লবের কর্মসূচি ঘোষনা করে, যখন যাত্রা শুরু করেছিলেন, তখনি বঙ্গবন্ধুকে স্বপরিবারে তাকে হত্যা করা হয়ে ছিল। সেই অসমাপ্ত বাকী কাজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতেৃত্বে আমরা বাস্তবায়নের পথে এগিয়ে চলেছি। যারা একদিন তুচ্ছ করে বলে, ছিল বাংলাদেশ হবে বিশ্বে দরিদ্র্য দেশগুলোর মডেল । আজ তারাই বলেন, বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল। করোনাকালীন সময়ে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী অনুষ্ঠান যেভাবে করার কথা ছিল, আমাদেরকে তা অনেকটা কাটছাট করতে হয়েছে। বঙ্গবন্ধুর কন্যার স্বদেশ প্রত্যাবর্তনসহ অনেকগুলো প্রোগ্রাম বাতিল করতে হয়েছে। এমন পরিস্থিতিতের মধ্যেও আজ সমগ্রজাতি বঙ্গবন্ধুকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছে। বঙ্গবন্ধুর স্বীকৃত খুনিরাই বলছে বঙ্গবন্ধুর হত্যার ঘটনায় জিয়ার ভুমিকার কথা। ওরা বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার ষড়যন্ত্র করে ছিল। ১৫ আগষ্ট বঙ্গবন্ধুর ভাষন বাজাতে দিত না । সেই সব ষড়যন্ত্র প্রতিহত করে আজ জাতির জনককে সবাই স্মরণ করছি। তিনি বলেন, যারা বেইমানী করেন, তারা টেকে থাকে না। এটা সবাইকে মনে রাখতে হবে। এদিকে করোনাকালীণ সময়ে রাজনীতি না করে দেশের মানুষের কন্যানে কাজ করার জন্য সব দলের প্রতিআহ্বান জানান তোফায়েল আহমেদ । সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য নেতাকর্মীদের নির্দেশ দেন তিনি।
জেলা আওয়ামী লীগের সহসভাপতি দোস্তমাহামুদের সভাপতিত্বে এ সময় আরো বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু, সহসভাপতি হামিদুল হক বাহালুল, উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মোশারফ হোসেন, জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সম্পাদক নজরুল ইসলাম গোলদার, জেলা আওয়ামী লীগ যুগ্ম সম্পাদক জহুরুল ইসলাম নকিব, জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব , পৌর আওয়ামী লীগ সম্পাদক শাহ আলী নেওয়াজ পলাশ প্রমুখ ।
সকালে জেলা আওয়ামী লীগের আয়োজনে প্রথমে স্বাস্থ্যবিধি মানার জন্য শোক দিবসের প্রতীক হিসেবে কালো মাস্ক বিতরণ করা হয়। এর পরে বঙ্গবন্ধুর প্রতীকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান দলীয় নেতারা।

বাংলাদেশ সময়: ২১:৫০:৫৪   ১৯৬ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


বীজ পাইনি সার দিয়ে কি করবো ? চরফ্যাশনে কৃষকের প্রশ্ন
চরফ্যাশনে বিদ্যুৎ স্পৃস্টে শিশুর মৃত্যু
তজুমদ্দিনে ঢাকাগামী লঞ্চ থেকে ৩শ কেজি পাঙ্গাসের পোনা আটক ॥
প্রাইম ইউনিভার্সিটি ও ওয়াশিংটন ইউনিভার্সিটির মধ্যে যৌথ চুক্তি স্বাক্ষরিত
ভোলা সদর উপজেলা পরিষদ নির্বাচন ২৪ আপনারা ভোট কেন্দ্রে গিয়ে পছন্দের প্রার্থীকে ভোট দিবেন-মোহাম্মদ ইউনুছ
উপজেলা পরিষদ নির্বাচন ২৪ লালমোহনে দোয়াত কলম সমর্থকদের ওপর শালিক সমর্থকদের হামলার অভিযোগ
চরফ্যাশনে সড়ক দুর্ঘটনায় এক পুলিশ সদস্য নিহত
ভোলার মেঘনা-তেঁতুলিয়ায় চলছে বাগদার রেণু শিকারের মহোৎসব
ড্রেজারে সরকারি জলাশয়ের মাটি খনন ঝুঁকিতে মুজিব কিল্লা
চরফ্যাশনে সড়ক দুর্ঘটনায় পুলিশ সদস্য নিহত

আর্কাইভ