ভোলায় করোনা শনাক্তের পিসিআর ল্যাবের উদ্বোধন করলেন তোফায়েল আহামেদ।

প্রথম পাতা » প্রধান সংবাদ » ভোলায় করোনা শনাক্তের পিসিআর ল্যাবের উদ্বোধন করলেন তোফায়েল আহামেদ।
সোমবার, ১৩ জুলাই ২০২০



আদিল হোসেন তপু।।ভোলাবাণী।।বিশেষ প্রতিনিধিঃ

সাবেক বানিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ বলেন,আমরা করোনা দুর্যোগের মধ্যে দিয়ে যাচ্ছি। এ থেকে পরিত্রান পেে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা গুলো  পালন করি তাহলে কোন সমস্যা হবেনা পাশাপাশি  করোনা কালীন খাদ্য নিয়ে কোন রাজনীতি না করার জন্য তিনি সবাইকে অনুরোধ করেন।

ভোলায় করোনা শনাক্তের পিসিআর ল্যাবের উদ্বোধন করলেন তোফায়েল আহামেদ।

আজ সোমবার দুপুর ১ টায় জুমে ভিডিও কনফারেন্সের মাধ্যমে পিসিআর ল্যাবের উদ্বোধন কালে ভোলা-১ আসনের সংসদ সদস্য সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এ কথা বলেন। এসময় তিনি বলেন, সবাইকে  থেকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। কারন দিনে দিনে করোনা রোগীর সংখ্যা বাড়ছে। ভোলায় প্রথম দিকে কম ছিলো। এখন বেড়ে তা তিনশ ছাড়িয়েছে। এই ল্যাব এর মাধ্যমে পরীক্ষা করালে মানুষের চিকিৎসা পেতে সহজ হবে।সকলকে এসময় তিনি স্থানীয় প্রশাসন এর উদ্দেশ্যে বলেন, সকলকে যেনো মাস্ক পরে সেদিকে খেয়াল রাখতে হবে। এক স্থান থেকে আরেক স্থানে না যায় সেদিকে নজর ধারি বাড়াতে হবে। জনসমাগম বর্জন,বাজার মনিটরিং করার কথা বলেন । এসময় তিনি আরো বলেন আমরা রাজনৈতিক নেতৃবৃন্দ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  নেতৃত্বে এই দেশ স্বাধীন করেছি। রাজনীতিকরাই দেশের উন্নয়নসহ সকল কর্মকান্ডে ভূমিকা রেখে চলেছেন। একইসাথে প্রশাসনিক কর্মকর্তারাও নিষ্ঠার সাথে কাজ করছেন।
তোফায়েল আহমেদ বলেন,প্রধানমন্ত্রী অত্যন্ত সুন্দর পদ্ধতিতে গরীব মানুষের মাঝে আড়াই হাজার টাকা করে দিচ্ছেন। এই টাকা যেন সঠিকভাবে তাদের কাছে পৌঁছে যায় প্রশাসনকে তৎপর থাকতে হবে। কেউ যেন গরীবেরটা  নিয়ে যেতে না পারে সেদিকে খেয়াল রাখতে হবে।
তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর পক্ষ থেকে দেশে ব্যাপক ভাবে ত্রাণ তৎপরতা চালানো হচ্ছে। ভোলাতেও ৪০ হাজার মানুষকে আমি খাদ্য সহায়তা প্রদান করেছি। দল-মত নির্বিশেষে সকল গরীব মানুষ যাতে ত্রাণ পায় সেই ব্যবস্থা গ্রহন করতে হবে। ত্রাণ নিয়ে যাতে কেউ রাজনীতি করতে না পারে,সে ব্যাপারেও তিনি সকলকে সর্তক করে দেন। তিনি যার যার সামর্থ অনুয়ায়ী ত্রাণ নিয়ে দুস্থ মানুষের পাশে দাড়াতে সকলের প্রতি অনুরোধ জানান।
সকলকে সামাজিক দূরত্ব বজায় রেখে ত্রাণ কার্যক্রম পরিচালনার আহ্বান জানিয়ে তোফায়েল আহমেদ আরো বলেন, বাড়ি বাড়ি গিয়ে প্রকৃত অসহায় মানুষদের এসব ত্রাণ পৌছে দিতে হবে। কারো সাথে যেন কারো স্পর্শ না হয়।

ভোলায় করোনা শনাক্তের পিসিআর ল্যাবের উদ্বোধন করলেন তোফায়েল আহামেদ।

তোফায়েল বলেন, সারাদেশেই সংসদ সদস্যরা করোনা দূর্যোগ মোকাবেলায় কাজ করে যাচ্ছে। ব্যাক্তি উদ্যেগ ও সরকারিভাবে ব্যাপক ত্রাণ দেয়া হচ্ছে। এসময় সবাইকে সামাজিক দূরত্ব বজায় রাখার আহবান জানান তিনি।
ভোলা এখন পর্যন্ত ৪০ হাজারারে বেশি ত্রান দেয়া হয়েছে। ঈমাম,শিক্ষকসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষকে প্রধানমন্ত্রীর উপহার পৌছে দেয়া হয়েছে। যারা বাদ পরছে তাদের তালিকা করে খাদ্য সহায়তা পৌছে দিতে হবে। মানুষের পাশে মানুষকে দাড়াঁতে হবে। সকলে সম্মেলিত প্রচেষ্টা থাকলে কেউ খদ্য সংকটে থাকবেনা বলে উল্লেখ্য করেন।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন, ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল, ভোলা জেলার দায়িত্ব প্রাপ্ত সচিব পরিকল্পনা কমিশনের সদস্য আবুল কালাম আজাদ, ভোলা জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিক, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, জেলা পরিষদ প্রশাসক আবদুল মমিনটুলু, সিভিল সার্জন রতন কুমার ঢালী।২৫০ শয্যা ভোলা জেনারেল হাসপাতালের ২য় তলায় এ ল্যাব নির্মান করা হয়েছে। আগামী কাল থেকে দুইজন ল্যাব কনসালটেন্ট, ৪ জন ডাক্তার ও ১২ জন টেকনোলজিস্ট দিয়ে প্রথম ধাপে এর কাজ শুরু হওয়ার কথা রয়েছে। দিনে ১৮৮ জনের করোনা পরীক্ষার জন্য নমুনা দিতে পারবেন এবং ২৪ ঘন্টার মধ্যে  ফল জানিয়ে দেয়া হবে। করোনা পরীক্ষার জন্য কোন ফি দিতে হবে না বলে জানায়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। এই  ল্যাবে জেলার প্রতিটি  উপজেলার ও অন্যান্য বুথ থেকে নমুনা সংগৃহীত নমুনা পরীক্ষা করে দ্রুত  রিপোর্ট প্রদান করা হবে।

বাংলাদেশ সময়: ২০:৩৭:৩৯   ২২১ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


বীজ পাইনি সার দিয়ে কি করবো ? চরফ্যাশনে কৃষকের প্রশ্ন
চরফ্যাশনে বিদ্যুৎ স্পৃস্টে শিশুর মৃত্যু
তজুমদ্দিনে ঢাকাগামী লঞ্চ থেকে ৩শ কেজি পাঙ্গাসের পোনা আটক ॥
প্রাইম ইউনিভার্সিটি ও ওয়াশিংটন ইউনিভার্সিটির মধ্যে যৌথ চুক্তি স্বাক্ষরিত
ভোলা সদর উপজেলা পরিষদ নির্বাচন ২৪ আপনারা ভোট কেন্দ্রে গিয়ে পছন্দের প্রার্থীকে ভোট দিবেন-মোহাম্মদ ইউনুছ
উপজেলা পরিষদ নির্বাচন ২৪ লালমোহনে দোয়াত কলম সমর্থকদের ওপর শালিক সমর্থকদের হামলার অভিযোগ
চরফ্যাশনে সড়ক দুর্ঘটনায় এক পুলিশ সদস্য নিহত
ভোলার মেঘনা-তেঁতুলিয়ায় চলছে বাগদার রেণু শিকারের মহোৎসব
ড্রেজারে সরকারি জলাশয়ের মাটি খনন ঝুঁকিতে মুজিব কিল্লা
চরফ্যাশনে সড়ক দুর্ঘটনায় পুলিশ সদস্য নিহত

আর্কাইভ