ভোলায় সফলভাবে পুলিশ সুপারের এক বছর পুর্তি।

প্রথম পাতা » প্রধান সংবাদ » ভোলায় সফলভাবে পুলিশ সুপারের এক বছর পুর্তি।
শনিবার, ২০ জুন ২০২০



এম এইচ ফাহাদ।।ভোলা বাণী।।বিশেষ প্রতিনিধি।। দ্বীপজেলা ভোলায় সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে জেলা আইন শৃঙ্খলা রক্ষায় শতভাগ সফল ভুমিকা রাখেন জেলা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার। বিগত ২০১৯ সালের জুন মাসের ১৩ তারিখে বৃহস্পতিবার রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ অধিশাখার উপসচিব মোহাম্মদ হোসেন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে তাকে ভোলা জেলার পুলিশ সুপার হিসেবে বদলি করা হয়।

জেলা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার।

উক্ত প্রজ্ঞাপনে বলা হয় সরকার মোহাম্মদ কায়সার পুলিশের এন্ট্রি টেরোরিজম ইউনিটের পুলিশ সুপার হিসেবে দীর্ঘ দিন ধরে অত্যন্ত সুনামের সাথে দায়িত্বপালন করে আসছিলেন। এর আগে তিনি ২০১৭ সালের ডিসেম্বরে পুলিশ সুপার পদে পদন্নতি পান। তার জন্মস্থান ময়মনসিংহ জেলার ভালুকা উপজেলার বাটাজোর গ্রামে।গতবছর বদলি দায়িত্ব পেয়ে জুন মাসের ১৮ তারিখে ভোলা জেলার পুলিশ সুপারের দায়িত্বে ভার গ্রহন করেন। যোগদানের পরপরই তিনি বিগত একবছরে, তাহার মেধা,বুদ্ধিমত্তা, সততা ও নিষ্ঠার সাথে রাষ্ট্রের দায়িত্ব পালনে করে জেলার অন্যায় অপরাধ দমনে তার কর্মকান্ডে ইতিমধ্যেই ভোলার মানুষের কাছে ব্যাপকভাবে প্রসংসিত হয়েছেন এসপি সরকার মোহাম্মদ কায়সার।

দায়িত্ব গ্রহনের প্রথম ৪৮ঘন্টার মধ্যে ভোলার বাপ্তায় ২০১৮ সালের চাঞ্চল্যকর জোড়া খুনের পলাতক খুনের প্রধান আসামিকে ২০১৯ সালের ২৩ জুন আটক করে ভোলাবাসির কাছে তার কর্ম দক্ষতার কাজের প্রথম সফলতারধাপ শুভসুচনা করেন।

এছাড়া এসপি সরকার মোহাম্মদ কায়সার যোগদানের শুরুথেকে জেলাকে সন্ত্রাস ও মাদক নির্মুলে জিরো টলারেন্স ভুমিকায় প্রশাসনের সোর্সকে টিমকে কাজে লাগিয়ে বিপুল পরিমানে মাদক উদ্ধার ও ব্যাবসায়ী আটক করে নিত্যকার সফল অভিযান পরিচালনা করেন।

যুবসমাজকে ধংসকারী জেলার ছোট বড় মাধক কারবারি ও সেবনকারীদের আটক করেও তিনি ভোলার জনগনের কাছে ব্যাপক প্রসংসিত হন।

এছাড়া ২০১৯ সালের ২৬ জুন অনুষ্ঠিত জেলার পুলিশ কনস্টেবল নিয়োগের ক্ষেত্রে প্রথমবারের মতো ভোলা জেলায় কোনপ্রকার অনিয়ম নিয়োগ বানিজ্যের ছাড়াই পুলিশের নিয়োগে স্বচ্ছতার সাথে মেধা ও যোগ্যতার ভিত্তিতে, এ কার্যক্রম সম্পন্ন করেন। দায়িত্ব গ্রহনের পরের মাসে অর্থাৎ ২০১৯ সালের আগস্টের ১১ তারিখে চাঁদ রাতে ভোলার ইতিহাসের ন্যাক্কারজনক নারী ও শিশু নির্যাতনের জঘন্যতম অপরাধের চরশ্যামাইয়া ইউনিয়নের ৬ষ্ঠ শ্রেনীর কিশোরী ধর্ষণের মাত্র ৪৮ ঘন্টার মধ্যে তার এজহারভুক্ত প্রধান দুই ধর্ষকদের গ্রেফতারে এক বন্ধুকযুদ্ধে ইন-কাউন্টারে ধারাবাহিকতায় ভোলাবাসির কাছে আলোচিত সাহসীকতার এক অন্যতম দৃষ্টান্ত স্থাপন করেন ।
এরপর ২০১৯ এর অক্টোবর মাসে জেলার স্থানীয় সরকার নির্বাচনে কোন প্রকার সংঘর্ষ বা সংঘাত ছাড়াই শান্তিপূর্ণ পরিবেশ বজায় রেখে ভোটারদের নিরাপত্তায় সুষ্ঠভাবে নির্বাচন কার্য পরিচালনা করেেন।

এছাড়া বিগত ঐ বছরেই সারাদেশে যখন সোশ্যাল গনমাধ্যমে সরকারের বিরুদ্ধে গুজব ও অপ্রচারে লিপ্ত হয়ে দেশের ভাবমূর্তি বিনষ্ট রাজনৈতিক ও অরাজনৈতিক ষড়যন্ত্র ও সন্ত্রাসী কর্মকান্ড চলে,দেশের আইন শৃঙ্খলা বিঘ্নিত হচ্ছিল,ঠিক তখনি ভোলার বোরহানউদ্দিনে ফেসবুকে ভাইরাল স্টাটাস গুজব উত্তাল হয় ভোলা জেলা। পুলিশ- জনতার মতো একটি সংঘাত ষড়যন্ত্র সৃষ্টি হয় শান্তিপূর্ণ ভোলাকে অশান্ত করার অপচেষ্টা একটি মহল। তখন এসপি সরকার মোহাম্মদ কায়সার গুজবের ও অপ্রচারের সেই কর্মকান্ডকে নিজ ধৈর্য ও সাহসিকতার ভুমিকার পরিচয়দিয়ে তা সফল ভাবে প্রতিহত করেন এবং ভোলার আইন শৃঙ্খলার শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে সক্ষমতা সবার প্রসংসিত হন।

এছাড়াও জেলার মাদক ইভটিজিং,সন্ত্রাস, চাদাবাজি, জঙ্গি, দমনে বিভিন্ন স্কুল কলেজ মাদ্রাসার ভিত্তিক শিক্ষা প্রতিষ্ঠানে,ছাত্র-ছাত্রীদের নিয়ে সচেতনতামুলক সেমিনার করেও অপরাধ নির্মুলে তার প্রচেষ্টা অব্যাহত রাখেন। তাছাড়া জেলার পৌরসভাসহ ও বিভিন্ন উপজেলায় গ্রামে এবং শহর ইউনিয়নের হাট বাজারে সাপ্তাহিক বিট পুলিশিং কার্যক্রম করে বিভিন্ন অন্যায় অপরাধমুলক জনসচেতনতায় কাজ করেন। ফলে পুলিশ ও জনগনের মধ্যে বন্ধুত্ত ও সোহার্দপূর্ন পুলিশ জনতার সুসম্পর্ক গড়ে তুলেন। শান্তি শৃঙ্খলায় সমুন্নত রাখার কার্যক্রম রীতিমতো অব্যহত রাখেন এসপি সরকার মোহাম্মদ কায়সার।

এছাড়া এজেলায় বিভিন্নসময়ে বৈরী আবহাওয়া ও প্রাকৃতিক দুর্যোগময় পরিস্থিতিতে তার পুলিশ প্রশাসনের মাধ্যমে জনসচেতনতার সরকারি প্রচার প্রচার, মাইকিং করে তাদের নিরাপদ রাখতে তার ব্যাপক ভুমিকা বেশ প্রসংসনীয়।

ভূমিদস্যু ও নদীর জেলেদের নিরাপত্তা জলদস্যুদের দমনকরে তার পুলিশ প্রশাসনের শক্ত কঠোর অবস্থান ছিল প্রসংসিত । বিভিন্ন মাম্লায় সাজাপ্রাপ্ত অসংখ্য পলাতক আসামিদের আটক করেন। এবং অবৈধ আগ্নেয় অস্ত্র উদ্ধার ও জেলার চিহ্নিত তালিকাভুক্ত আসামিদের আটক করেও তিনি এজেলায় আইন শৃঙ্খলা রক্ষায় সবার কাছে আলোচিত দক্ষ পুলিশ প্রশাসক এর খ্যাতি অর্জন করেন। অত্র জেলার সড়কে চেকপোস্ট ও ট্রাফিক আইন পরিবহন ব্যবস্থা,শহরের বিভিন্ন অবৈধ স্থাপনা উচ্ছেদ করাসহ তার পুলিশ প্রশাসনের অনিয়মের জবাবদিহিতা কঠোর ও দক্ষতার সাথে মনিটরিং করেও সবার কাছে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হন।

সর্বশেষ বর্তমানে চলমান বৈশ্বিক করোনাভাইরাস মহামারী মোকাবেলায় দেশের সরকার ঘোষিত জেলা ভিত্তিক লকডাউনে দুর্যোগে জেলার মানুষ্কে স্বাস্থ্য রক্ষায় করোনামুক্ত রাখতে, তার পুলিশ প্রশাসনের ভুমিকা ছিল অপরিসীম। তাছাড়া জেলায় লকডানের সময়ে ব্যক্তিগত উদ্যোগে বা জেলা পুলিশের সমষ্টিগত উদ্যোগে, সরকারি ত্রান বিতরণের পাশাপাশি, জেলার অসংখ্য অসহায় কর্মহীন পরিবারকে ত্রানসামগ্রী ও খাদ্যসামগ্রী বিতরণ করেও জনগনের কাছেও একজন মানবিক পুলিশ সুপার হিসেবে বিগত একটি বছরে বিশেষ অবদান রেখে সবার রিদয় জয় করেছেন, এসপি সরকার মোহাম্মদ কায়সার।

১৮ জুন ২০২০ইং ছিল ভোলায় তার দায়িত্ব গ্রহনের একবছরের কর্মকান্ডের অসাধারণ এক পরিসমাপ্তি বর্ষপূর্তি। বিগত একবছরে তার এই অসাধারণ পরিসমাপ্তিকে সাধুবাদ জানিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানায় জেলার বিভিন্ন সামাজিক, রাজনৈতিক,সংগঠনসহ সবাই।

বাংলাদেশ সময়: ১৮:৫০:৫২   ২৫৪ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


বীজ পাইনি সার দিয়ে কি করবো ? চরফ্যাশনে কৃষকের প্রশ্ন
চরফ্যাশনে বিদ্যুৎ স্পৃস্টে শিশুর মৃত্যু
তজুমদ্দিনে ঢাকাগামী লঞ্চ থেকে ৩শ কেজি পাঙ্গাসের পোনা আটক ॥
প্রাইম ইউনিভার্সিটি ও ওয়াশিংটন ইউনিভার্সিটির মধ্যে যৌথ চুক্তি স্বাক্ষরিত
ভোলা সদর উপজেলা পরিষদ নির্বাচন ২৪ আপনারা ভোট কেন্দ্রে গিয়ে পছন্দের প্রার্থীকে ভোট দিবেন-মোহাম্মদ ইউনুছ
উপজেলা পরিষদ নির্বাচন ২৪ লালমোহনে দোয়াত কলম সমর্থকদের ওপর শালিক সমর্থকদের হামলার অভিযোগ
চরফ্যাশনে সড়ক দুর্ঘটনায় এক পুলিশ সদস্য নিহত
ভোলার মেঘনা-তেঁতুলিয়ায় চলছে বাগদার রেণু শিকারের মহোৎসব
ড্রেজারে সরকারি জলাশয়ের মাটি খনন ঝুঁকিতে মুজিব কিল্লা
চরফ্যাশনে সড়ক দুর্ঘটনায় পুলিশ সদস্য নিহত

আর্কাইভ