ভোলায় অতি মুনাফা লোভী ব্যাবসায়ীদের বিরুদ্ধে জেলা প্রশাসনের অভিযান ।।২৫ জনের জরিমানা

প্রথম পাতা » প্রধান সংবাদ » ভোলায় অতি মুনাফা লোভী ব্যাবসায়ীদের বিরুদ্ধে জেলা প্রশাসনের অভিযান ।।২৫ জনের জরিমানা
শনিবার, ২১ মার্চ ২০২০



---স্ট্যাফ রির্পোটার।।ভোলাবাণী।।ভোলায় ক্রেতাদেরকে জিম্বি করে বেশী টাকা আদায় করছে ব্যাবসায়ীরা ভোলার বিভিন্ন উপজেলায় আজ ভ্রাম্যমান আদালতের অভিযানে
মনপুরা বাজার মনিটরিং মোবাইল কোটে অভিযান চালিয়ে ২টি বাজারের ৬ ব্যাবসায়ীকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার বিপুল চন্দ্র দাস। করোনা ভাইরাস অজুহাত দেখিয়ে বাজারের দ্রব্যমূর‌্য বৃদ্ধি করে সাধারন ক্রেতাদেরকে জিম্বি করে বেশী টাকা আদায় করছে ব্যাবসায়ীরা। ব্যাবসায়ীরা পেয়াজ থেকে শুরু করে প্রায় প্রতিটি নিত্যপন্যের দাম বাড়িয়ে দিয়ে বেশী মূল্যে বিক্রি করছে।
এমন খবরে বাজার মনিটরিং মোবাইল কোটে ভোক্তা অধিকার সংরক্ষন আইনের ধারা মোতাবেক অভিযান চালিয়ে শুক্রবার রাতে উত্তর সাকুচিয়া ইউনিয়নের বাংলাবাজার মুুদি ব্যাবসায়ী মোঃ হানিফকে ১ হাজার টাকা,দক্ষিন সাকুচিয়া সিরাজগঞ্জ বাজারের মুদি ব্যাবসায়ী মোঃ ইলিয়াছ ২ হাজার টাকা,মোঃ ইসমাইল হোসেন ১ হাজার টাকা,কোড়ালিয়া বাজারের মুদি ব্যাবসায়ী মোঃ নাছির জমাদার ১০ হাজার টাকা,আঃ রহিম ১ হাজার টাকা ও মোঃ মোছলেউদ্দিনকে ৫ শত টাকা জরিমানা করা হয়েছে।
এই সময় অফিসার ইনচার্জ মোঃ শাখাওয়াত হোসেন,উত্তর সাকুচিয়া ইউপি চেয়ারম্যান মোঃ জাকির হোসেন,দক্ষিন সাকুচিয়া ইউপি চেয়ারম্যান মোঃ অলিউল্যাহ কাজলসহ ইউপি সদস্যবৃন্দ,বাজার কমিটির নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন।
লালমোহনে চালের বাজার ও মুদি দোকানে অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। করোনা ভাইরাসকে কেন্দ্র করে চাল, পিয়াজ, আলুসহ কয়েকটি পণ্যের দাম বাড়িয়ে বিক্রি করায় ৭ ব্যবসায়ীর ১ লক্ষ ৪০ হাজার টাকা জরিমান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসান রুমি। শনিবার সকালে লালমোহন পৌর শহরের বিভিন্ন দোকানে এ অভিযান পরিচালনা করেন তিনি। জরিমানাকৃত দোকানগুলো হলো, অলি আড়ৎদারের শেখ বাণিজ্যলয়, মনির হোসেন বকশির মা ভাণ্ডার, নুরুল ইসলামের মেসার্স শাহ এন্টারপ্রাইজ, নান্নু মিয়ার নান্নু এন্টাপ্রাইজ, নূরনবীর নাহার এন্টারপ্রাইজ, মোফাজ্জল জমাদারের তুহিন এন্টারপ্রাইজ ও কালিপদ বাবুর উজ্জল ট্রেডার্সকে ১ লক্ষ ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।
উপস্থিত ছিলেন ওসি মীর খায়রুল কবীর, ওসি তদন্ত মো. বশির আলম, বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আলী আহম্মদ প্রমুখ।

বোরহানউদ্দিনে এ্যাকশনে নেমেছে প্রশাসন। ভোলার বোরহানউদ্দিনে অধিক দামে চাল, পেঁয়াজ ও পলিথিন বিক্রির দায়ে ৯ ব্যবসায়ীকে মোট ২ লাখ ৪০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। শুক্রবার বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী হাকিম মো. বশির গাজী পৌর শহর ও কুঞ্জেরহাট বাজারে থানা পুলিশের সহায়তায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৯ ব্যবসায়ীর বিরুদ্ধে বিভিন্ন টাকার অংকের জরিমানার দন্ডের আদেশ দেন। ওই সময় কিছু ব্যবসায়ী ভ্রাম্যমান আদালতের উপস্থিতি টের পেয়ে দোকান বন্ধ করে সটকে পড়ে।

উপজেলা নির্বাহী অফিসার মো. বশির গাজী ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ব্যবসায়ীদের মধ্যে একটি অসাধু চক্র হঠাৎ করে চাল, পেঁয়াজের দাম অযৌক্তিভাবে বাড়িয়ে অধিক মুনাফা করার অভিযোগ পাওয়া যায়। অভিযোগের ভিত্তিতে শুক্রবার সকাল সাড়ে ১০ থেকে বোরহানউদ্দিন পৌর শহর ও স্থানীয় কুঞ্জের হাট বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

ওই সময় অধিক মূল্যে পেঁযাজ বিক্রির দায়ে পৌর শহরের ব্যবসায়ী এমরান হোনেকে ৫০ হাজার, মো. শাজাহানকে ৫০ হাজার, নজরুল ইসলামকে ২০ হাজার, মো. শাকিলকে ১০ হাজার ও পলিথিন বিক্রির অপরাধে নজরুলকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া কুঞ্জের হাট বাজারে একই ধরনের অপরাধে মুদিমাল ব্যবসায়ী মো. শাহজাহানকে ৩০ হাজার, মো. শাহিনকে ৩০ হাজার, মো. এরশাদকে ৩০ হাজার ও পলিথিন বিক্রির অপরাধে সুকন্ঠ সাহাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এ ধরনের অভিযান অব্যাহত থকবে বলেও তিনি

বাংলাদেশ সময়: ১৬:৫৩:৩৭   ১৭৩ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


ফিলিস্তিনকে স্বীকৃতি দেবে আরও ইউরোপীয় দেশ
তজুমদ্দিনে ৮৫৬টি গাছ কেটে রাস্তা চওড়া করার প্রস্তুতি সম্পন্ন ,স্থানীয়দের ক্ষোভ
ভোলায় ডিবির অভিযানে অস্ত্রসহ ৩ দস্যু আটক, অপহৃতরা উদ্ধার
গুজবে কেউ কান দেবেন নাঅটো চেয়ারম্যান হওয়ার দিন শেষ জনগনের ভোট লাগবে: মোহাম্মদ ইউনুছ
৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন ২৪মনপুরায় উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থী ৫ জন ॥ মোট প্রার্থী ১১ জন
তজুমদ্দিনে আগুনে পুড়ে ১৩ দোকান ছাই পাঁচ কোটি টাকা ক্ষতি ॥
এসএসসির ফল প্রকাশের সম্ভাব্য তারিখ ঘোষণা
এ কে ফজলুল হককে কেন ‘শেরে বাংলা’ বলা হয়?
জাতীয় পর্যায়ের লোকনৃত্য প্রতিযোগীতায় ভোলার মেয়ে স্বস্তিকার ২য় স্থান অর্জন
ভোলায় ইসতিসকার নামাজ আদায়

আর্কাইভ