তজুমদ্দিনে উপজেলা পরিষদের গাছ বিক্রি করলেন কৃষি কর্মকর্তা

প্রথম পাতা » তজুমদ্দিন » তজুমদ্দিনে উপজেলা পরিষদের গাছ বিক্রি করলেন কৃষি কর্মকর্তা
সোমবার, ২৫ নভেম্বর ২০১৯



তজুমদ্দিনে উপজেলা চত্তরে কাটা গাছ, গাছের গোড়া ও একই সাথে দাড়িয়ে থাকা অপর একটিগাছ।হেলাল উদ্দিন ‍লিটন।। ভোলাবাণী।।তজুমদ্দিন প্রতিনিধি ॥
ভোলার তজুমদ্দিনে নিয়ম বর্হিভূতভাবে উপজেলা পরিষদের ৬টি গাছ বিক্রি করার অভিযোগ উঠেছে কৃষি কর্মকর্তার বিরুদ্ধে। বিক্রির পর ¯’ানীয় এককাঠ বেপারীরা কাছে ওই গাছ কেটে নিয়ে যায়।
সুত্রে জানা যায়, উপজেলা পরিষদের অনুমোদন ছাড়াই নিয়ম বর্হিভূতভাবে পরিষদ চত্তর থেকে কৃষি অফিস এলাকার মেহগনি রেইনট্রিসহ ছোট বড় ৬টি গাছ অতিগোপনে বিক্রি করে দেন উপজেলা কৃষি কর্মকর্তা সাজ্জাত হোসেন তালুকদার। গতকাল দুপুরে বিক্রি করা গাছগুলি কেটে নিয়ে যায় ¯’ানীয় কাঠ ব্যবসায়ী। উপজেলা পরিষদের অনুমতি ছাড়া যথাযথ প্রকৃয়া অনুসরণ না করে সম্পূর্ণ নিজের ক্ষমতাবলে সরকারী গাছগুলি বিক্রি করেন কৃষি কর্মকর্তা। গাছগুলি কতটাকা বিক্রি করেছেন তা তিনি জানাতে অপারগতা প্রকাশ করেন। জানতে চাইলে কাঠ বেপারী আবু তাহের বলেন, কৃষি অফিসের লোকদের কাছ থেকে ৬টি গাছ কিনে তা কেটে নিয়ে যাই। উপজেলা বিটের বন কর্মকর্তা খন্দকার আরিফুল হক জানান, বন বিভাগের কাছে উপজেলা পরিষদের নতুন কৃষি ভবন প্রাঙ্গনে গাছ নিলাম বা বিক্রি করতে মূল্যনির্ধানের জন্য কোন আবেদন বা আদেশ আমরা পাইনি। কৃষি কর্মকর্তা সাজ্জাত হোসেন তালুকদারের কাছে গাছ বিক্রির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, অফিসের কাজে গাছগুলো কাটা হয়েছে। আগামী মাসিক সভায় এ বিষয়ে অবহিত করা হবে বলেও তিনি জানান। উপজেলা নির্বাহী অফিসার ছুটিতে থাকায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি। উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোশারফ হোসেন দুলাল জানান, পরিষদের গাছ বিক্রির ব্যাপারে কোন আলোচনা বা রেজুলেশন হয়নি। গাছ কাটার বিষয়ে কেউ তাকে অবহিত করেনি। তবে এ ব্যাপরে কার্যদিবসে কৃষি কর্মকর্তা কে তলব করবেন বলে জানান।

বাংলাদেশ সময়: ২২:৫৯:১৫   ৩০২ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

তজুমদ্দিন’র আরও খবর


তজুমদ্দিনে ঢাকাগামী লঞ্চ থেকে ৩শ কেজি পাঙ্গাসের পোনা আটক ॥
শ্রেষ্ঠ মাদ্রাসা অধ্যক্ষ নির্বাচিত হলেন মুফতি মাও: মুজির উদ্দিন
তজুমদ্দিনে ৮৫৬টি গাছ কেটে রাস্তা চওড়া করার প্রস্তুতি সম্পন্ন ,স্থানীয়দের ক্ষোভ
তজুমদ্দিনে আগুনে পুড়ে ১৩ দোকান ছাই পাঁচ কোটি টাকা ক্ষতি ॥
গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে ॥
তজুমদ্দিনে গণহত্যা দিবস পালিত ॥
তজুমদ্দিনে প্রতিবন্ধী শিশুকে শিকল দিয়ে গাছে বেঁধে নির্যাতনের অভিযোগ ॥
তজুমদ্দিনে সরকারি চাল উদ্ধারের ঘটনায় তদন্ত কমিটি গঠন
তজমদ্দিনে পল্লীসেবার আয়োজনে বঙ্গবন্ধু’র জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত ॥
তজুমদ্দিনে সরকারি ২৪ বস্তা চাল উদ্ধার ॥ তদন্ত কমিটি গঠন

আর্কাইভ