শিরোনাম:
ভোলা, সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯

Bholabani
শনিবার ● ৪ ডিসেম্বর ২০২১
প্রথম পাতা » এক্সক্লুসিভ » ভোলায় প্রথম চরফ্যাসন সেন্ট্রাল হাসপাতালে কিডনি ডায়ালাইসিস মেশিন স্থাপন
প্রথম পাতা » এক্সক্লুসিভ » ভোলায় প্রথম চরফ্যাসন সেন্ট্রাল হাসপাতালে কিডনি ডায়ালাইসিস মেশিন স্থাপন
৬৬৬ বার পঠিত
শনিবার ● ৪ ডিসেম্বর ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ভোলায় প্রথম চরফ্যাসন সেন্ট্রাল হাসপাতালে কিডনি ডায়ালাইসিস মেশিন স্থাপন

নুরুল্লাহ ভূইয়া,  চরফ্যাসন (ভোলা) প্রতিনিধিঃ কিডনি  ডায়ালাইসিস সেবা কার্যক্রম চালু করেছে চরফ্যাসন সেন্ট্রাল ইউনাইটেড  হাসপাতাল কর্তৃপক্ষ। সোমবার (৪ডিসেম্বর) থেকে বেসরকারী এই হাসপাতালে কিডনি ডায়ালাইসিস মেশিনের কার্যক্রম উদ্বোধন করা হয়। প্রতিদিন দুই শিফটে গড়ে অন্তত ৫ জন কিডনি রোগী ডায়ালাইসিসের সুবিধা পাবেন বলে জানান হাসপাতাল কর্তৃপক্ষ।

---

আপাতত ১টি ডায়ালাইসিস মেশিন সংযোজন করা হলেও পরবর্তীতে এ ডায়ালাইসিস মেশিন সংখ্যা  বাড়ানো হবে এবং কিডনি রোগীরা কম খরচে ডায়ালাইসিস করাতে পারবেন বলে জানা গেছে।


হাসপাতাল সূত্র জানায়, এ হাসপাতালে বিভিন্ন রোগের চিকিৎসাসহ পরীক্ষা নিরীক্ষার পাশাপাশি ভোলা জেলায় প্রথমবারের মতো কিডনি রোগীদের জন্য এ ডায়ালাইসিসের ব্যবস্থা করা হয়েছে। এর আগে এই দ্বীপ জেলায় আর কোনো হাসপাতালে কিডনি  ডায়ালাইসিস করার জন্য কোনো ব্যবস্থা ছিলোনা। যার ফলে চিকিৎসার জন্য কিডনি রোগীদের ব্যয়বহুল এই ডায়ালাইসিসের জন্য ছুটতে হতো রাজধানীসহ বিভাগীয় শহরে। গুণতে হতো বাড়তি মোটা অঙ্কের টাকা। এছাড়াও সামর্থ্যবান রোগীরা ডায়ালাইসিস করাতে পারলেও দরিদ্র রোগীরা আর্থিক অক্ষমতার কারণে এ সেবা পেতে ঢাকায় যেতে হতো। ফলে তাদের দুর্ভোগের সীমা ছিল না। সেন্ট্রাল ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষের উদ্যোগে এ ডায়ালাইসিস মেশিন সংযোজন করায় কিডনি রোগীদের ভোগান্তি ও চিকিৎসা ব্যয় কমে আসবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।


হাসপাতালটির চেয়ারম্যান ইয়াছিন আরাফাত বলেন, কম খরচে ডায়ালাইসিস সেবা পাওয়ার পাশাপাশি এ অঞ্চলের কিডনি রোগীরা দূর এলাকায় যাতায়াতের ভোগান্তি থেকে পরিত্রাণ পাবেন।


ডায়ালাইসিস মেশিন উদ্বোধনে উপস্থিত ছিলেন সদ্য অবসরপ্রাপ্ত ভোলা সদর হাসপাতালের তত্বাবধায়ক ডাক্তার সিরাজ উদ্দিন,চরফ্যাসন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার শোভন কুমার বশাক, চরফ্যাসন সেন্ট্রাল ইউনাইটেড হাসপাতালের চেয়ারম্যান ইয়াছিন আরাফাত,

ইত্তেফাক চরফ্যাসন প্রতিনিধি সাংবাদিক মিজান নয়ন,সমকাল প্রতিনিধি নোমান সিকদার,সংবাদ প্রতিদিন প্রতিনিধি নুরুল্লাহ ভূইয়া ও

ভোরের কাগজ প্রতিনিধি সোহেব চৌধুরী  প্রমুখ।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
ঈদের রেসিপি: মচমচে ভুঁড়ি ভুনা
গরুর মাংস ফ্রিজ ছাড়া যেভাবে সংরক্ষণ করবেন
বিশ্ববাজারে কমেছে স্বর্ণের দাম
আবার এসেছে আষাঢ়
লালমোহনে বিদ্যালয়ের অর্থ আত্মসাতের অভিযোগে প্রধান শিক্ষককে অব্যহতি
ভোলায় চাঞ্চল্যকর পর্নোগ্রাফি মামলার আসামি ব্রাহ্মণবাড়িয়া থেকে গ্রেফতার
মনপুরায় বিআইডব্লিটিসি ও বিআইডব্লিটিএর কর্মকর্তাদের ফেরিঘাট পরিদর্শন ও সুধি সমাবেশ
কুকরী-মুকরী জেলের জালে ধরা পড়ল বিরল প্রজাতির কচ্ছপ-ডলফিন
ভোলায় একজন বাকপ্রতিবন্ধী ঠিকানাহীন মেয়ে খুঁজে পেলো স্থায়ী নিরাপদ আশ্রয়স্থল।
দেশব্যাপী ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু