মনপুরায় লকডাউনে স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ক সচেতনতা মূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত ॥

প্রথম পাতা » প্রধান সংবাদ » মনপুরায় লকডাউনে স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ক সচেতনতা মূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত ॥
সোমবার, ৫ এপ্রিল ২০২১



মোঃ ছালাহউদ্দিন।।ভোলাবাণী।।মনপুরা প্রতিনিধি ॥
মনপুরা উপজেলা প্রশাসনের উদ্যোগে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক ঘোষিত ৭ দিনের লক ডাউন এবং স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সচেতনতা মূলক সভা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার সকাল ১১টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে উপজেলার সকল বাজার কমিটির সভাপতি /সম্পাদক, সকল বাজার ব্যাবসায়ী কমিটির সভাপতি / সম্পাদক ও স্থানীয় জনপ্রতিনিধিদের নিয়ে এই সভা অনুষ্ঠিত হয়।

মনপুরা লকডাউনে স্বাস্থ্যবিধি মেনে ও সচেতনতা বিষয়ক মতবিনিময় সভায় উপস্থিত নের্তৃবৃন্দের একাংশ।

সভার সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শামীম মিঞা। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সেলিনা আকতার চৌধুরী। এই সময় মনপুরা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোঃ শাখাওয়াত হোসেন, হাজির হাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহরিয়ার চৌধুরী দ্বিপক, দক্ষিন সাকুচিয়া ইউপি চেয়ারম্যান মোঃ অলিউল্যাহ কাজল, মনপুরা ইউপি (ভারপ্রাপ্ত) চেয়ারম্যান মোঃ টিটু ভূইয়া, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ইলিয়াছ মিয়া, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান মোল্লাসহ সকল বাজার ব্যাবসায়ী নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন।সভায় লকডাউন সময়ে নিন্মের বিষয়াদি মেনে চলার জন্য নির্দেশনা দিয়েছেন। সকল প্রকার গনপরিবহন বন্ধ থাকবে। অটোরিক্সায় চালকসহ ৩ জন এবং মোটর সাইকেলে চালকসহ ২ জন পরিবহন করতে পারবে। আইন-শৃঙ্খলা ও জরুরী পরিসেবাসহ আন্ত-পরিবহন লক-ডাউনের আওতামুক্ত থাকবে। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত উমুক্ত স্থানে স্বাস্থ্যবিধি মেনে কাঁচাবাজার ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি ক্রয়-বিক্রয় করা যাবে। সন্ধা ৬টা হতে ভোর ৬ টা পর্যন্ত অতি জরুরী প্রয়োজন ব্যাতিত বাড়ীর বাইওে যাওয়া যাবেনা। খাবারের দোকান ও হোটেল রেস্তরায় কেবল খাদ্য বিক্রয় / সরবরাহ করা যাবে। কোন অবস্থায় হোটেলে বসে খাবার গ্রহন করা যাবে না। ব্যাংকিং ব্যবস্থা সীমিত পরিসওে চালু থাকবে।

সকল প্রকার সামাজিক, রাজনৈতিক,ধর্মীয়, অন্যান্য অনুষ্ঠানে যেখানে গনজামায়েতের সম্ভবনা আছে তা বন্ধ থাকবে। সকল ধরনের শিক্ষা প্রতিষ্ঠানসহ সকল প্রকার কোচিং সেন্টার বন্ধ থাকবে। মনপুরার বাইরে থেকে আগত সবাইকে বাধ্যতামূলক ভাবে ১৪দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। সর্বক্ষেত্রে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে ও মাস্ক ব্যাবহার করতে হবে।

এই বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শামীম মিঞা বলেন, সরকার ঘোষিত ৫ এপ্রিল থেকে ১১ এপ্রিল পর্যন্ত মোট ৭ দিন লক ডাউনে আইন মেনে চলার জন্য সকলকে অনুরোধ করা হলো। স্বাস্থ্যবিধি না মানা হলে এই আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

বাংলাদেশ সময়: ১৮:১১:৪০   ৬১ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


ভোলায় ইসতিসকার নামাজ আদায়
চরফ্যাসনে হিটস্ট্রোকে যুবকের মৃত্যু
ভোলায় তীব্র প্রবাহে অস্থির জনজীবন
গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে ॥
ভোলা সদর উপজেলা নির্বাচন ২০২৪আপনাদের পবিত্র ভোট ৫ বছরের জন্য ভাল পাত্রে জমা রাখবেন-মোহাম্মদ ইউনুছ
দেশ ভাঙার ষড়যন্ত্রে লিপ্ত কংগ্রেস: নরেন্দ্র মোদি
ঝুঁকি নিয়ে সাঁকো পারাপার খালের উপর ব্রিজ নির্মানের দাবী মনপুরাবাসীর ॥
লালমোহনে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময়
লালমোহনে আবাসনের ঘর জবরদখলের অভিযোগ
উপজেলা পরিষদ নির্বাচন ২৪ভোলার ৩ উপজেলায় ৩৮ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল

আর্কাইভ