হাথুরু এলে উপকৃত হবে বাংলাদেশ - রঙ্গনা হেরাথ

প্রথম পাতা » খেলাধূলা » হাথুরু এলে উপকৃত হবে বাংলাদেশ - রঙ্গনা হেরাথ
রবিবার, ১৯ ফেব্রুয়ারী ২০২৩



ভোলাবাণী স্পোটর্স ডেক্স।। দ্বিতীয় দফায় বাংলাদেশ ক্রিকেট দলের হেড কোচের দায়িত্ব নিতে আগামীকাল সোমবার রাতে ঢাকায় এসে পৌঁছাবেন শ্রীলঙ্কার চন্ডিকা হাথুরুসিংহে। কড়া হেডমাস্টার খ্যাত এই কোচের আসার আগে কথা হচ্ছে বেশ। দ্বিতীয় দফায় কেমন করবেন তিনি, ক্রিকেটারদের সঙ্গে সম্পর্কটাই বা কেমন হবে তার।

তবে বাংলাদেশের স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ মনে করেন, হাথুরু এলে উপকৃত হবে বাংলাদেশ। দ্বিতীয় দফায় হাথুরু সফল হবে বলেও মনে করেন এ লঙ্কান কোচ।

চন্ডিকা হাথুরুসিংহে। ছবি : সংগৃহীত

বিসিবি একাডেমি মাঠে উঠতি ও সম্ভাবনাময় স্পিনারদের বিশেষ ক্যাম্প পরিচালনা করছেন রঙ্গনা হেরাথ গতকাল শনিবার থেকে। ক্যাম্পের ফাঁকে রোববার তিনি কথা বলেন সংবাদ মাধ্যমের সামনে।স্বদেশী কোচের প্রত্যাবর্তনের প্রসঙ্গে হেরাথ বলেন, ‘চন্ডিকার ক্ষেত্রে ব্যাপারটি হলো, সে আগেও বাংলাদেশে কাজ করেছে। ওই সময় ভালো করেছে। তার সঙ্গে খেলার অভিজ্ঞতা আছে আমার। পরে তার কোচিংয়েও খেলেছি আমি। এদিক থেকে তার ব্যাপারে আমার মূল্যায়ন ইতিবাচক। তার ওপর আমার বিশ্বাস আছে। আমি নিশ্চিত, তাকে পেয়ে বাংলাদেশ ক্রিকেট উপকৃত হবে।’

বাংলাদেশের সামনে দুটি সিরিজ। প্রথম আসবে ইংল্যান্ড। খেলবে তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ। এরপর আয়ারল্যান্ডের সঙ্গে পূর্ণাঙ্গ সিরিজ। হাথুরুর মিশন শুরু হচ্ছে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ দিয়ে।

এর আগে ২০১৪ সালের জুনে প্রথমবার প্রধান কোচের দায়িত্ব নিয়ে বাংলাদেশ দলে যোগ দেন হাথুরুসিংহে। কাজ করেন বছর তিনেক। তার কোচিংয়ে তিন সংস্করণে ১০২ ম্যাচ খেলে ৪১টি জেতে বাংলাদেশ, পরাজয় ৫১ ম্যাচে। ২০১৫ ওয়ানডে বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনাল, ২০১৭ আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির সেমি-ফাইনালে ওঠার মতো স্মরণীয় সাফল্য এসেছে হাথুরুর হাত ধরেই।

বাংলাদেশ সময়: ২০:৪৯:২৮   ৯০ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধূলা’র আরও খবর


আইপিএলে চতুর্থ দ্রুততম সেঞ্চুরিয়ান ট্রাভিস হেড
ভোলায় প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত
বাংলাদেশ-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজতামিম-রিশাদ ঝড়ে টাইগারদের সিরিজ জয়
শান্তর সেঞ্চুরি ও মুশফিকের ব্যাটিং নৈপুর্নে সিরিজে এগিয়ে বাংলাদেশ
ভোলায় ক্ষুদে ফুটবলারদের সংবর্ধনা
মনপুরা মনোয়ারা বেগম মহিলা কলেজে উদ্যোগে বার্ষিক ক্রীড়া,সাংস্কৃতিক ও পুরষ্কার বিতরন অনুষ্ঠান অনুষ্ঠিত ॥
বাংলাদেশ-শ্রীলংকা টি টুয়েন্টিছয় মেরে জয় এনে দিলেন শান্ত
মাহমুদউল্লাহ ও জাকেরের ঝড়ো ব্যাটিংয়েও জিততে পারলো না বাংলাদেশ
ভোলা সরকারি কলেজে আন্ত:কলেজ ক্রীড়া প্রতিযোগিতা বাচাই অনুষ্ঠিত
মেসির সঙ্গে খেলতে চান নেইমার

আর্কাইভ