এক শিশুর মৃত্যুভোলায় মৃদু শৈত্য প্রবাহে বিপর্যস্ত জনজীবন

প্রথম পাতা » প্রধান সংবাদ » এক শিশুর মৃত্যুভোলায় মৃদু শৈত্য প্রবাহে বিপর্যস্ত জনজীবন
সোমবার, ৯ জানুয়ারী ২০২৩



ছোটন সাহা ॥ভোলাবাণী।। ভোলায় বাড়ছে শীতের প্রকোপ। এতে হাসপাতালগুলোতে বেড়েছে রোগীর চাপ। বিশেষ করে শিশুদের নিউমোনিয়া আক্রান্তের হার অনেক বেশি। গত ২৪ ঘন্টায় জেলায় নতুন করে জেলা সদর হাসপাতালে নিউমোনিয়া আক্রান্ত হয়ে ১৭ জন ভর্তি হয়েছে। যারমধ্যে এক শিশুর মৃত্যু হয়েছে। নিহতের নাম মুনতাহা (৪ মাস)।সে চরফ্যাশন উপজেলার আসলামপুর ইউনিয়নের আব্বাস উদ্দিনের ছেলে।

ভোলায় মৃদু শৈত্য প্রবাহে বিপর্যস্ত জনজীবন

এছাড়াও জেলায় গত এক সপ্তাহে নিউমোনিয়া আক্রান্ত হয়ে ভর্তি হয়েছে ১৩৭ টি শিশু। বর্তমানে সদর হাসপাতালে শীতজনিত রোগে চিকিৎসাধীন আছে ৬২ টি শিশু। যাতের বেশিরভাগ নিউমোনিয়া আক্রান্ত। ভোলা ২৫০ শয্যার জেনারেল হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স ইমা আক্কার এ তথ্য নিশ্চিত করেছেন।এদিকে গত কয়েকদিন ধরে উপকূলীয় জেলা ভোলায় মৃদু শৈত্য প্রবাহ বিরাজ করছে। একে বিপর্যন্ত হয়ে পড়েছে জন জীবন। শীত কষ্টে ভুগছেন বাধের বাসিন্দারা।
আবহাওয়া অফিসের অবজারভার মোঃ মাহবুব রহমান জানান, ভোলায় দিনের তাপমাত্রা ১১ ডিগ্রী সেলসিয়াস এবং বাতাসের আদ্রতা ঘন্টায় ৩ নটিক্যাল।
শনিবার সকাল গড়িয়ে দুপুর বয়ে গেলেও মেলেনি সূর্যের দেখা ঘন কুয়াশায় মোড়ানো ছিলো বিস্তীর্ন জনপদ। হারকাপানি শীতে চরম দুর্ভোগে পড়েছেন হত দরিদ্র মানুষ। বেশিরভাগ দিন মজুর কাচে যেতে পারছেন না। তবে জেলা প্রশাসনের কাজ থেকে বরাদ্দকৃত শীত বস্ত্র প্রয়োবনের তুলনায় অপ্রতুল থাকায় সবার ভাগ্যে জুটেনি গরম কাপড়।
এ ব্যাপারে জেলা ত্রান ও পূর্নবাসন বর্মকর্তা এসএম দেলোয়ার হোসেন বলেন, জেলায় ৩০ হাজার পিস কম্বল বরাদ্দ হয়েছে যার অসহায় দুস্থ্য এবং ষাটার্ধদের মাঝে বিকরন করা হয়েছে। আরও বরাদ্দ পেলে বিরতণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৯:৫৯:১৫   ৮৮ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


ভোলার নৃত্যশিল্পী স্বস্তিকার জাতীয় প্রতিযোগীতায় অংশগ্রহন
ভোলায় ইসতিসকার নামাজ আদায়
চরফ্যাসনে হিটস্ট্রোকে যুবকের মৃত্যু
ভোলায় তীব্র প্রবাহে অস্থির জনজীবন
গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে ॥
ভোলা সদর উপজেলা নির্বাচন ২০২৪আপনাদের পবিত্র ভোট ৫ বছরের জন্য ভাল পাত্রে জমা রাখবেন-মোহাম্মদ ইউনুছ
দেশ ভাঙার ষড়যন্ত্রে লিপ্ত কংগ্রেস: নরেন্দ্র মোদি
ঝুঁকি নিয়ে সাঁকো পারাপার খালের উপর ব্রিজ নির্মানের দাবী মনপুরাবাসীর ॥
লালমোহনে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময়
লালমোহনে আবাসনের ঘর জবরদখলের অভিযোগ

আর্কাইভ