ভোলা ভেদুরিয়া করোনা নিষেধাজ্ঞা উপেক্ষা করে ওয়াটার লর্ড আলাউদ্দিন এর তান্ডব! লুটপাট

প্রথম পাতা » প্রধান সংবাদ » ভোলা ভেদুরিয়া করোনা নিষেধাজ্ঞা উপেক্ষা করে ওয়াটার লর্ড আলাউদ্দিন এর তান্ডব! লুটপাট
বৃহস্পতিবার, ১ জুলাই ২০২১




এম এইচ ফাহাদ।।ভোলাবণী।।বিশেষ প্রতিনিধি।।

ভোলার ভেদুরিয়া স্প্রীড বোট ঘাটে ওয়াটার লর্ড আলাউদ্দিনের লুট পাট ভঙ্গচুর এবং বোটের সিরিয়ালের খাতা ছিনতাই সহ বোট মালিক সমিতির  লোকদের মারধর করার অভিযোগ পাওয়া গেছে।


---৩০ জুন বুধবার বিকালে আলাউদ্দিন চরসামাইয়া ইউনিয়ন থেকে তার লোকজন সহ লাঠিসোঁটা  নিয়ে ঘাটে হামলা চালায় বলে জানা যায়। সেখানে প্রশাসনের কর্মকতাদের অনুপস্থিতিতে লাইনম্যান মনজুর কাছ থেকে জোরপূর্বক খাতা ছিনিযে নিয়ে নদীতে ফেলে দিয়ে তার সন্ত্রাসী এ তান্ডব চালিয়ে ক্ষমতার দাপট দেখিয়ে নতুন খাতা তৈরি করে। এবং নিজ পেশিশক্তি ব্যবহার করে তার ২৭ সিরিয়ালের নাম বসিয়ে করোনা সতর্কতা এবং নিষেধাজ্ঞা উপেক্ষা করে ঘাট থেকে তার মোট ৪ টি বোট একইসাথে ছেড়ে যায় ভোলা হতে বরিশালের উদ্দেশ্যে।


এ নিয়ে ভেদুরিয়া ঘাটে বোট মালিকদের দফায় দফায় উত্তেজনা দেখা যায়।এবং ঘাটে থাকা স্থানীয় লোকজন ও সাধারণ যাত্রীদের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে।


এদিকে ঘাটে থাকা  সেখানকার স্থানীয় মানুষের দাবি যে কোন সময় ঘটে যেতে পারে প্রান হানীর মত বড় রকমের ঘটনা।তাই উক্ত ঘটনায় পুলিশ প্রশাসনের নজরদারী বাড়ানো প্রয়োজন বলে জানিয়েছেন স্থানীয় বাসিন্দা সহ সাধারণ মানুষ।


এদিকে এনিয়ে মুখ খুললেন ভেদুরিয়া ঘাটের  স্প্রীড বোট মালিক সমিতির সাধারন সম্পাদক মো. ডালিম তিনি সাংবাদিকদের  জানান- আলাউদ্দিন ঘাটের সভাপতি ছিলেন তিনি সভাপতি থাকাকালীন ঘাটে তার নামে ২৭ টি বরিশালের বোট সিরিয়াল জোরপূর্বক বসিয়ে ঘাটের টাকা লুট -পাট সহ মালিকদের সাথে অসৌজন্যমূলক আচরণ করার কারনে ঘাট মালিকগন তার নামে মোট ৫ টি সিরিয়াল রেখে বাকিগুলো বাদ দেন। আর তার জেরধরে ঘাটে এসে বহিরাগত সন্ত্রাসী দিয়ে অথকির্ত ভাবে হামলা চালায়। আমি খবর পেয়ে এসে দেখি তারা সবাই লুটপাট করে চলে গেছে পরে আমি বিষয়টি কতৃপক্ষে জানাইছি।


স্প্রীড বোটের ড্রাইভার ও বোট মালিক হেলাল উদ্দিন জানান- আলাউদ্দিন দীর্ঘদিন তার ‘ক্ষমতা ও একক আদিপত্য বিস্তার এবং ২৭ টি বরিশাল বোট সিরিযাল তার নামে একক ভাবে ভোগ করে আসছে আমরা এটার সঠিক জবাব চাইতে গেলে তার সাথে আমাদের বোট মালিকদের সাথে বাকবিতণ্ডা হয়। এরই জের ধরে আজ সে তার লোকজন নিয়ে আমাদের ঘাটে হামলা সহ সিরিয়ালের খাতা পত্র ছিনিয়ে পানিতে ফেলে দেয় আমরা ভোলার অভিভাবক জাতীয় নেতা ও সদর আসনের এমপি তোফায়েল আহমেদ মহোদয় কে জানালে তিনি প্রশাসনকে জানিয়েছেন বলে আমাকে অবহিত করেন।


আমরা জেলা প্রশাসক সহ পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার স্যারের কাছে এই হামলা এবং খাতা ছিনতাইয়ের বিচার সহ সন্ত্রাসী আলাউদ্দিন কে গ্রেপ্তারের জোর দাবি জানাচ্ছি।

এদিকে বোট লাইনম্যান মনজু জানান -হঠাৎ আলাউদ্দিন আমার দোকানে এসে বলে খাতা দে, তখন আমি খাতা দিতে অস্বীকার করলে তাকে আমি খাতা না দিলে তিনি জোরপূর্বক আমার দোকান থেকে খাতা নিয়ে নদীতে ফেলে দিয়ে নতুন খাতায় তার ২৭ টি বোট সিরিয়াল উঠিয়ে ভোলা থেকে বরিশালের উদ্দেশ্যে মোট ৪ টি বোট ছেড়ে চলে যায়। আমাদের গালমন্দ করেন এবং তার সিরিয়াল প্রতিদিন লাইন দিতে তিনি আমাদের হুমকি প্রধান করে যায়।


ঘাটের স্থানীয় নাম প্রকাশে অনিচ্ছুক জানান, আলাউদ্দিন দীঘ বছর এই বোট ব্যবসার সাথে জরিত থেকে এখানে মাদক সেবন সহ মাধক বিক্রি করেন বলেও অভিযোগ করেন স্থানীয়রা। খোজ নিয়ে জানা যায় এই বোট ব্যবসা আর মাদকের কারবারি করে আলাউদ্দিন ৫’তলা বিশিষ্ট একটি বিলাসবহুল বাড়ি মালিক হয়েছেন।আদিত্য বিস্তার করেন ভেদুরিয়া ঘাটের এখন তিনি ওয়াটার লর্ড। আজ তার তান্ডবে ঘাটে থাকা বোট মালিক ও লাইনম্যান এবং সাধারণ যাত্রীদের আতংকে  দিশে হারা। সরকারি করোনা সতর্কতা উপক্ষাকরে অধিক যাত্রী নিয়ে ৪টি বোট ছেড়ে যায় বরিশালের উদ্দেশ্যে আমরা সবাই তার তান্ডবে  আতঙ্কিত এখন।


ওয়াটার লর্ড আলাউদ্দিন

মোসলেউদ্দিন পাটাওয়ারি বলেন, আলাউদ্দিন প্রশাসনকে বৃদ্ধা আঙ্গুল দেখিয়ে জোরপূর্বক স্প্রিড বোটের সিরিয়াল এর পুরানো খাতা পানিতে পেলে নিজের মত ২৭ টি সিরিয়াল নতুন খাতায় উত্তলন করেই ক্ষ্যান্ত হয়নি। তার বাহিনী নিয়ে ভেদুরিয়া ঘাটে চালায় সন্ত্রাসী তান্ডব ও ভাঙ্গচুর এবং টাকা লুটপাট করাসহ এই ঘাটের পরিবেশ নষ্ট করেছে।বর্তমানে তার জিম্মি দশায় বোট মালিকেরা ও স্থানীয় জনগন নিস্তার চায়।

বর্তমানে বোট মালিক সহ ঘাটের আসা সাধারণ যাত্রীরা আতংকিত তাই জরুরী প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন।


এব্যাপারে ঘটনাস্থলে গিয়ে আলাউদ্দিন এর সাথে যোগাযোগ করার চেস্টা করা হলে ও তার সাথে যোগাযোগ করা  সম্ভব হয়নি।


ভেদুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাজুল মাস্টার বলেন আমাকে কেউ ঘটনা সম্পর্কে জানাননি তাই আমি এবিষয় কিছু জানি না।


ভেদুরিয়া স্প্রিড বোট ঘাটে হামলার ও সংঘর্ষ ব্যাপারে ভোলা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) এনায়েত হোসেন জানান আমি এবিষয়ে এখন পযন্ত কিছু জানি না। তবে অভিযোগ পেলে ভেদুরিয়া ঘাটের পরিবেশ পরিস্থিতি নিয়ন্ত্রণে অবশ্যই জরুরী পদক্ষেপ নেওয়া হবে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ২০:১৫:০৬   ৭০ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


ভোলার নৃত্যশিল্পী স্বস্তিকার জাতীয় প্রতিযোগীতায় অংশগ্রহন
ভোলায় ইসতিসকার নামাজ আদায়
চরফ্যাসনে হিটস্ট্রোকে যুবকের মৃত্যু
ভোলায় তীব্র প্রবাহে অস্থির জনজীবন
গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে ॥
ভোলা সদর উপজেলা নির্বাচন ২০২৪আপনাদের পবিত্র ভোট ৫ বছরের জন্য ভাল পাত্রে জমা রাখবেন-মোহাম্মদ ইউনুছ
দেশ ভাঙার ষড়যন্ত্রে লিপ্ত কংগ্রেস: নরেন্দ্র মোদি
ঝুঁকি নিয়ে সাঁকো পারাপার খালের উপর ব্রিজ নির্মানের দাবী মনপুরাবাসীর ॥
লালমোহনে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময়
লালমোহনে আবাসনের ঘর জবরদখলের অভিযোগ

আর্কাইভ