আঞ্জুমান মুফিদুল ইসলাম ভোলা শাখার উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত

প্রথম পাতা » প্রধান সংবাদ » আঞ্জুমান মুফিদুল ইসলাম ভোলা শাখার উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত
রবিবার, ৩১ মার্চ ২০২৪



স্টাফ রিপোর্টার ॥ভোলাবাণী।।

আঞ্জুমান মুফিদুল ইসলাম ভোলা শাখার আয়োজনে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৩০ মার্চ) আঞ্জুমান অফিসে আয়োজিত ইফতার মাহফিলে সভাপতিত্ব করেন আঞ্জুমান মুফিদুল ইসলাম ভোলা শাখার সভাপতি ও জেলা বিএনপির আহ্বায়ক আলহাজ্ব গোলাম নবী আলমগীর।

 

 

এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার আসাদুজ্জামান

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, দৈনিক আজকের ভোলার সম্পাদক ও আঞ্জুমান মুফিদুল ইসলাম ভোলা শাখার সাধারণ সম্পাদক আলহাজ্ব মুহাম্মদ শওকাত হোসেন।এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার আসাদুজ্জামান, ভোলা শেখ ফজিলাতুননেছা মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর রুহুল আমিন জাহাঙ্গীর, ঢাকাস্থ ভোলা সদর উপজেলা সমিতির সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী গোলাম কিবরিয়া জাহাঙ্গীর, এ্যাডভোকেট একেএম নাছির উদ্দিন, বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি) ভোলা জেলা সাধারণ সম্পাদক মোতাছিন বিল্লাহ, বাংলাবাজার ফাতেমা খানম মহাবিদ্যালয়ের অধ্যক্ষ হারুন অর রশিদ, ইলিশা মডেল কলেজের অধ্যক্ষ মাজাহারুল ইসলাম, জেলা তথ্য অফিসার মোঃ নুরুল আমিন, চরনোয়াবাদ মুসলিম হাইস্কুলের সাবেক প্রধান শিক্ষক মুহাম্মদ আবু তাহের, ভোলা টাউন মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মোঃ মহিউদ্দিন, ভোলা প্রেসক্লাবের একাংশের সভাপতি, ইন্ডিপেনডেন্ট টিভির জেলা প্রতিনিধি এডভোকেট নজরুল হক অনু, দুর্নীতি দমন কমিশন দুদক এর পিপি ও নয়াদিগন্ত জেলা প্রতিনিধি এডভোকেট সাহাদাত শাহিন, ভোলা ইউনানী মেডিকেল কলেজের অধ্যক্ষ রাজিউল ইসলাম শাহিন প্রমুখ।
মাহে রমজানের তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন, পরানগঞ্জ ইসলামিয়া দাখিল মাদ্রাসার সুপার ও জেলা ঈমাম সমিতির সভাপতি মাওলানা মীর বেলায়েত হোসেন। দোয়া মুনাজাত পরিচালনা করেন, কোর্ট জামে মসজিদের পেশ ঈমাম মাওলানা মাকসুদুল্লাহ আমিনী। অনুষ্ঠান সঞ্চালনা করেন, কবি মোজাম্মেল হক মহিলা কলেজের সহকারী অধ্যাপক মোঃ শফিকুল ইসলাম। ইসলামী সংগীত পরিবেশন করেন, বিশিষ্ট সংগীত শিল্পী মনির চৌধুরী। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন, আঞ্জুমান মুফিদুল ইসলাম ভোলা শাখার দাফন কাপন বিভাগের প্রধান হাফেজ মোঃ বনি আমিন।

দৈনিক আজকের ভোলার সম্পাদক ও আঞ্জুমান মুফিদুল ইসলাম ভোলা শাখার সাধারণ সম্পাদক আলহাজ্ব মুহাম্মদ শওকাত হোসেন।

অনুষ্ঠানে আলোচকগণ পবিত্র রমজানের তাৎপর্য ও শিক্ষা বিষয়ে আলোচনা করেন। তারা বলেন, রমজান শুধুমাত্র উপবাস নয়, এর মাধ্যমে একজন মুমিন নিজের মধ্যে আল্লাহর ভয় তথা তাকওয়া অর্জন করে। রোজার প্রতিটি হুকুম আহকাম রোজাদারকে আল্লাহর নির্দেশ পালন ও নিষেধ থেকে বিরত থাকায় উদ্বুদ্ধ করে। আলোচকরা রোজার তাৎপর্য অনুযায়ী এই পবিত্র রমজান মাসে যাকাত ও ফিতরা দানের মাধ্যমে দরিদ্র মানবতার পাশে দাঁড়ানোর জন্য বিত্তবানদের প্রতি আহ্বান জানান।রমজানের শেষ ১০ দিনের মধ্যে শবে কদর রয়েছে। শবে কদরের রাতে অর্থাৎ প্রতিটি বেজোড় রাতে বেশি বেশি এবাদত করে নিজের গুনাহ মাফ করানো এবং নিজেকে মুমিন হিসেবে তৈরি করার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১২:১২:৫০   ৪৪ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


ভোলায় ইসতিসকার নামাজ আদায়
চরফ্যাসনে হিটস্ট্রোকে যুবকের মৃত্যু
ভোলায় তীব্র প্রবাহে অস্থির জনজীবন
গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে ॥
ভোলা সদর উপজেলা নির্বাচন ২০২৪আপনাদের পবিত্র ভোট ৫ বছরের জন্য ভাল পাত্রে জমা রাখবেন-মোহাম্মদ ইউনুছ
দেশ ভাঙার ষড়যন্ত্রে লিপ্ত কংগ্রেস: নরেন্দ্র মোদি
ঝুঁকি নিয়ে সাঁকো পারাপার খালের উপর ব্রিজ নির্মানের দাবী মনপুরাবাসীর ॥
লালমোহনে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময়
লালমোহনে আবাসনের ঘর জবরদখলের অভিযোগ
উপজেলা পরিষদ নির্বাচন ২৪ভোলার ৩ উপজেলায় ৩৮ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল

আর্কাইভ