দুই কথিত সাংবাদিকের বিরুদ্ধে শশীভূষণ থানায় চাঁদবাজির অভিযোগ

প্রথম পাতা » প্রধান সংবাদ » দুই কথিত সাংবাদিকের বিরুদ্ধে শশীভূষণ থানায় চাঁদবাজির অভিযোগ
বুধবার, ২৬ জুলাই ২০২৩



ভোলাবাণী॥চরফ্যাশন অফিস।।

ভোলার চরফ্যাশনের কথিত দুই সাংবাদিকের বিরুদ্ধে শশীভূষণ থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। শশীভূষণ বাজারের একটি চায়ের দোকানে চাঁদাবাজির অভিযোগে ২৫ জুলাই  মঙ্গলবার বিকালে ভুক্তভোগী চায়ের দোকানদার রসুলপুর ৩ নম্বর ওয়ার্ডের মৃত আব্দুল মাজেদের ছেলে মো. আলাউদ্দিন বাদী হয়ে অভিযোগটি দায়ের করেন।

অভিযুক্তরা হলেন, নোমান ও ািওলাদার শাহাবউদ্দিন

অভিযুক্তরা হলেন, মনপুরা উপজেলার সাকুচিয়া ইউনিয়নের মৃত জালাল আহম্মেদের ছেলে পান্নুয়া নোমান। বর্তমানে রসুলপুর ২ নম্বর ওয়ার্ডের অস্থায়ী বাসিন্দা এবং তিনি নিজকে দৈনিক ভোলা টাইমস্ পত্রিকার চরফ্যাশন প্রতিনিধি হিসেবে পরিচয় দেন।অপর অভিযুক্ত শশীভূষণ থানার হাজারীগঞ্জ ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের শহিদুল ইসলাম দুলালের ছেলে হাওলাদার শাহাবুদ্দিন। তিনি নিজকে দৈনিক মানবকন্ঠ পত্রিকার চরফ্যাশন প্রতিনিধি হিসেবে পরিচয় দেন। কিছুদিন আগে শাহাবুদ্দিনকে চাঁদাবাজিসহ একাধিক অভিযোগে বাংলাদেশ অনলাইন জার্নালিষ্ট অ্যাসোশিয়েশন  চরফ্যাশন উপজেলা শাখার সদস্য পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

থানায় দায়ের করা আলাউদ্দিনের অভিযোগ সূত্রে এবং তার ভাষ্যমতে জানাযায়, ২৩ জুলাই রাতে তার চায়ের দোকান থেকে দৈনিক ভোলা টাইমস্ পত্রিকার সাংবাদিক পরিচয় দিয়ে ১০ টাকায় ২টি চকলেট ক্রয় করে নোমান ওরফে পান্নুয়া নোমান। চকলেটের মেয়াদ আছে কিনা জিজ্ঞাসা করলে দোকানী নোমানকে চকলেটের মেয়াদ দেখে নেওয়ার জন্য বলে। দোকান থেকে চকলেট নেয়ার ২০ মিনিট পর ঐদিন রাত সাড়ে ১২ টায় দৈনিক মানবকন্ঠের সাংবাদিক পরিচয় দানকারী শাহাবুদ্দিনসহ পান্নুয়া নোমান একতাবদ্ধ হয়ে ঘটনাস্থল তার দোকান ঘরের ভিতরে প্রবেশ করে জানায় ওই চকলেট খেয়ে তার ছেলে মেয়ে অসুস্থ্য হয়ে পরেছে। তখন চায়ের দোকানদার আলাউদ্দিন কথিত সাংবাদিক পান্নুয়া নোমানের ছেলে মেয়েকে দেখার জন্য তার বাসায় যাইতে চাইলে সে বাড়িতে না নিয়ে তাকে অকথ্য ভাষায় গালমন্দ করতে থাকেন।

গালমন্দ করতে নিষেধ করলে তারা তাকে বিভিন্ন ধরনের হুমকি প্রদান করে এবং তার কাছে  ক্ষতিপুরন বাবদ ৫০ হাজার টাকা দাবী করে। সে টাকা দিতে অস্বীকার করলে তারা তাকে এবং তার ছেলেকে জুতা দিয়ে মারধরের চেষ্টা করেন। মেয়াদ উত্তীর্ন চকলেট বিক্রির অভিযোগ তুলে  তাকে এবং তার ছেলেকে পুলিশ ও ম্যাজিট্রেট দিয়ে ধরিয়ে দেয়ার ভয় দেখিয়ে তার কাছ থেকে ৭ হাজার টাকা হাতিয়ে নেয়। যাওয়ার সময় টাকা নেয়ার বিষয়টি থানা পুলিশকে জানালে খুন করে লাশ নদীতে ফেলে দিবে বলে হুমকি দিয়ে যায়।  পরবর্তীতে তিনি  বিষয়টি স্থানীয় গণ্যমান্যদের জানিয়ে মঙ্গলবার বিকালে থানার লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযুক্তদের মুঠোফোন বন্ধ থাকায় অভিযোগের বিষয়ে তাদের বক্তব্য জানাযায়নি।

শশীভূষণ থানার (ওসি) মু.এনামুল হক বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ সময়: ০:১১:১৭   ১৫৮ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


তজুমদ্দিনে আগুনে পুড়ে ১৩ দোকান ছাই পাঁচ কোটি টাকা ক্ষতি ॥
এসএসসির ফল প্রকাশের সম্ভাব্য তারিখ ঘোষণা
এ কে ফজলুল হককে কেন ‘শেরে বাংলা’ বলা হয়?
জাতীয় পর্যায়ের লোকনৃত্য প্রতিযোগীতায় ভোলার মেয়ে স্বস্তিকার ২য় স্থান অর্জন
ভোলায় ইসতিসকার নামাজ আদায়
চরফ্যাসনে হিটস্ট্রোকে যুবকের মৃত্যু
ভোলায় তীব্র প্রবাহে অস্থির জনজীবন
গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে ॥
ভোলা সদর উপজেলা নির্বাচন ২০২৪আপনাদের পবিত্র ভোট ৫ বছরের জন্য ভাল পাত্রে জমা রাখবেন-মোহাম্মদ ইউনুছ
দেশ ভাঙার ষড়যন্ত্রে লিপ্ত কংগ্রেস: নরেন্দ্র মোদি

আর্কাইভ