মনপুরায় মাছ ধরার ট্রলার ডুবি,নিখোঁজ ২০ জেলে

প্রথম পাতা » প্রধান সংবাদ » মনপুরায় মাছ ধরার ট্রলার ডুবি,নিখোঁজ ২০ জেলে
বুধবার, ১৪ জুন ২০২৩



মোঃসালাহউদ্দিন।। ভোলাবাণী।।ভোলার মনপুরার মেঘনার শেষ প্রান্তে প্রবল ঢেউয়ের তোড়ে ট্রলারের তলা ফেঁটে ৩ ট্রলার ডুবির ঘটনা ঘটে। এর মধ্যে মনপুরার ২টি ও নোয়াখালী জেলার সূবর্ণচরের ১ টি। ডুবে যাওয়া ৩ ট্রলারের মধ্যে মনপুরার ২ ট্রলারে থাকা ৩৬ জেলের মধ্যে ২০ জেলে এখনও নিখোঁজ রয়েছে বলে দাবী করেছেন ট্রলারের মালিকপক্ষ।

মনপুরায় ট্রলার ডুবিবুধবার সকাল ১০ টায় মনপুরার মেঘনার শেষ প্রান্ত চরনিজামের পূর্বপাশে মেঘনায় ইলিশ শিকারের সময় এই ঘটনা ঘটে।

ট্রলার ডুবির ঘটনা প্রতিবেদককে নিশ্চিত করেন মনপুরা উপজেলার ৪ নং দক্ষিণ সাকুচিয়া ইউপি চেয়ারম্যান অলি উল্লা কাজল ও মনপুরার ডুবে যাওয়া ২ ট্রলারের আড়তদার এনাম হাওলাদার।

এদিকে খবর পেয়ে দুপুর ১১ টায় ডুবে যাওয়া ট্রলারের আড়তদার এনাম হাওলাদার নিখোঁজ জেলে ও ট্রলার উদ্ধারে মনপুরার জনতা ঘাট হতে আরেকটি ট্রলার নিয়ে চরনিজামের দিকে রওয়ানা হয়েছেন।

ডুবে যাওয়া ট্রলার ৩ টি হলো, মনপুরার নান্নু মাঝির ট্রলার এফবি আয়শা ও দুলাল মাঝির ট্রলার। অপরটি নোয়াখালীর সূর্বণচরের নয়ন মাঝির ট্রলার এফবি মায়ের দোয়া। এর মধ্যে নান্নু মাঝির ট্রলারে থাকা ৯ জেলে ও দুলাল মাঝির ট্রলারে থাকা ১১ জেলে নিখোঁজ রয়েছে। অপর দিকে নোয়াখালীর জেলার সূবর্ণচরের এফবি মায়ের দোয়া ট্রলারে থাকা ১৪ জেলেকে উদ্ধার করেছে পাশ্ববর্তী মেঘনায় মাছ শিকারে থাকা মনপুরার মিল্লাত মাঝির ট্রলার।

উদ্ধার হওয়া জেলারা হলেন, এফবি আয়শা ট্রলারে থাকা জেলে সোহেল, আবু কালাম, আবদুল হাই, নাছির, সুমন ও শফিক। অপরদিকে দুলাল মাঝির ট্রলারে থাকা জেলেরা হলেন, লোকমান, রাজিব, শাকিল, শরীফ, হেজু ও রায়হান। এদের সবার বাড়ি মনপুরা উপজেলার দক্ষিণ সাকুচিয়া ইউয়িনের বিভিন্ন গ্রামে। তবে নিখোঁজ ২০ জেলের নাম পাওয়া যায়নি। তবে তাদের বাড়িও একই এলাকায় বলে জানা যায়।

ট্রলার মালিক পক্ষের সাথে আলাপ করে জানা যায়, বুধবার সকাল ১০ টায় মনপুরার মেঘনার শেষ প্রান্ত চরনিজামের পূর্বপাশে জাল পেতে মাছ শিকারের সময় প্রবল ঢেউয়ের তোড়ে ট্রলারের তলা ফেঁটে ৩ ট্রলার ডুবির ঘটনা ঘটে। মনপুরার ডুবে যাওয়া ২ ট্রলারের মধ্যে দুলাল মাঝির ট্রলারে থাকা ১৭ জেলের মধ্যে ৬ জেলে উদ্ধার হলেও নিখোঁজ রয়েছে ১১ জেলে ও নান্নু মাঝির ট্রলার এফবি আয়শা ট্রলারে থাকা ১৭ জেলের মধ্যে ৮ জেলে উদ্ধার হলেও ৯ জেলে নিখোঁজ রয়েছে।

এদিকে নোয়াখালীর সূর্বণ চরের নয়ন মাঝির ট্রলার এফবি মায়ের দোয়া ট্রলারটি ডুবে যাওয়ার সময় পাশ্ববর্তী মনপুরার মাছ ধরার মিল্লাত মাঝির ট্রলার ওই ট্রলারে থাকা ১৪ জেলেকে উদ্ধার করে।

এই ব্যাপারে মনপুরা উপজেলার দক্ষিণ সাকুচিয়া ইউপি চেয়ারম্যান অলি উল্লা কাজল জানান, মনপুরার ২ টি ও নোয়াখালীর সূবর্ণ চরে ১ টি ট্রলারসহ ৩ টি ট্রলার ডুবির ঘটনা ঘটে। এতে কিছু জেলে উদ্ধার হলেও ২০ জেলে নিখোঁজ রয়েছে বলে জেলারা জানিয়েছেন।

এই ব্যাপারে মনপুরার ডুবে যাওয়া ২ টি ট্রলারের আড়তদার এনাম হাওলাদার জানান, প্রবল ঢেউয়ের তোড়ে তলা ফেঁটে ২ ট্রলার ডুবির ঘটনা ঘটে। ২০ জেলে নিখোঁজ রয়েছে। তিনি ট্রলার ও জেলে উদ্ধারে আরেকটি ট্রলার নিয়ে চরনিজামের দিকে রওয়ানা হয়েছেন বলে জানান।

এই ব্যাপারে মনপুরা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ জহিরুল ইসলাম জানান, ট্রলার ডুবির ঘটনা ট্রলার মালিক ও আড়তদার কেউ অবহিত করেনি। আপনার কাছ থেকে জেনেছি।

এই ব্যাপারে মনপুরা কোস্টগার্ডের কন্টিজেন্ট কমান্ডার মোঃ হানিফ জানান, মেঘনায় প্রবল ঢেউয়ে ট্রলার ডুবি ঘটনা ঘটতে পারে। তবে মনপুরার মেঘনায় ট্রলার ডুবির ঘটনা কেউ জানায়নি।

বাংলাদেশ সময়: ২৩:০৬:১১   ৭২ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


মেসির সঙ্গে খেলতে চান নেইমার
পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ
আনারস ও মোটর সাইকেল প্রতিক নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে ভোট প্রার্থীরামনপুরায় ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে লোকমান হোসেন হাং ও আমানতউল্যাহ আলমগীর মধ্যে লড়াই হবে হাড্ডা হাড্ডি ॥
এতিম খানায় ও সাধারন মানুষের মাঝে বিনা মূল্যে বিতরন মনপুরায় অভিযান চালিয়ে মৎস্য আড়ৎ থেকে ২২০ কেজি অবৈধ মাছ জব্দ ॥
ভোলায় বাংলাদেশ ইতিহাস সম্মিলনী বরিশাল বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত
মনপুরায় জাতীয় ভোটার দিবস পালিত
বোরহানউদ্দিনে ডায়াগনস্টিক সেন্টারে অভিযান ১০ হাজার টাকা জরিমানা
১৯০ কিলোমিটার এলাকায়মেঘনা তেতুলিয়ায় মাছ ধরার উপর নিষেধাজ্ঞা
দুঃসময়ে পাকিস্তানের পাশে দাঁড়িয়েছে চীন
দেশবাসীকে আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রীনিত্যপণ্যের দাম নিয়ে গুজবে কান দেবেন না

আর্কাইভ