লঞ্চে ভাড়া তালিকা প্রদর্শন না করায় ভোলায় ৩ লঞ্চকে জরিমানা আদায়

প্রথম পাতা » প্রধান সংবাদ » লঞ্চে ভাড়া তালিকা প্রদর্শন না করায় ভোলায় ৩ লঞ্চকে জরিমানা আদায়
শুক্রবার, ৮ জুলাই ২০২২



স্টাফ রিপোর্টার ॥ভোলাবাণী॥
সরকারি বিধিনিষেধ অমান্য করে লঞ্চে যাত্রী ভাড়া তালিকা প্রকাশ না করায় তিনটি লঞ্চকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (৭ জুলাই) দুপুরে ভোলার ইলিশা লঞ্চ ঘাটে কর্নফুলী-১৪, খিজির-৮ ও ক্রিস্টাল ক্রুজকে ১৩ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট দীপক ত্রিপুরা। জানা যায়, ঈদুল আযহা উপলক্ষে ভোলা ইলিশা ঘাটে প্রতিদিন ঢাকাসহ লক্ষীপুর থেকে নৌ-পথে হাজার যাত্রী ভোলাতে ফিরছে।
বেলা বাড়ার সঙ্গে সঙ্গে লঞ্চে যাত্রীদের চাপ বাড়ছে। কিন্তুু সরকারি বিধিনিষেধ অমান্য করে লঞ্চে যাত্রী ভাড়া তালিকা প্রকাশ না করায় প্রতিনিয়ত প্রতারনার স্বীকার হচ্ছেন সাধারন যাত্রীরা।

লঞ্চে ভাড়া তালিকা প্রদর্শন না করায় ভোলায় ৩ লঞ্চকে জরিমানা আদায়

যাত্রীদের কথা মথায় রেখে স্থানীয় প্রশাসন এই অভিযান পরিচালনা করে থাকেন। সহকারী কমিশনারও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট দীপক ত্রিপুরা নেতৃত্বে ভোলার ইলিশা লঞ্চ ঘাটে এই অভিযান চালানো হয়। এসময় তিনি প্রতিটি লঞ্চে পর্যাপ্ত পরিমান জীবন সুরক্ষা সামগ্রী লাইফ জ্যাকেট, ভয়া, পরিষ্কার পরিচ্ছন্নতা না থাকা, সার্ভে ফরম রাখার জন্য লঞ্চ কর্তৃপক্ষকে তিরস্কার করেন।
ঈদে যেন কোন লঞ্চ ধারণক্ষমতার অতিরিক্ত যাত্রীবহন না করে তার জন্য লঞ্চ কর্তৃপক্ষকে করা হুশিয়ারি প্রদান করেন। ঈদকে কেন্দ্র করে যাত্রী সেবা নিশ্চিতে ঘাট এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ, কোস্ট গার্ড,ও ফায়ার সার্ভিসসহ পর্যাপ্ত আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনী নিয়োজিত রয়েছে। সরকারের নির্দেশনা অমান্য করে কেউ লঞ্চে অতিরিক্ত যাত্রীবহনসহ আইন অমান্য করলে তাকে শাস্তির আওতায় আনা হবে বলে জানান।এ সময় পুলিশ ও বিআইডব্লিউটিএ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এদিকে অতিরিক্ত পুলিশ সুপার ফরহাদ সর্দার জানায়,জেলা পুলিশের উদ্যোগে লঞ্চ ঘাট এলাকায় যাত্রী হয়রানি রোধ পুলিশের সাব-কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে। যেন কোন যাত্রী হয়রানির স্বীকার হলে তাতক্ষনিক ব্যবস্থা নেয়া সম্ভব হয়।

বাংলাদেশ সময়: ১৭:০৩:০৭   ৯৪ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


তজুমদ্দিনে আগুনে পুড়ে ১৩ দোকান ছাই পাঁচ কোটি টাকা ক্ষতি ॥
এসএসসির ফল প্রকাশের সম্ভাব্য তারিখ ঘোষণা
এ কে ফজলুল হককে কেন ‘শেরে বাংলা’ বলা হয়?
জাতীয় পর্যায়ের লোকনৃত্য প্রতিযোগীতায় ভোলার মেয়ে স্বস্তিকার ২য় স্থান অর্জন
ভোলায় ইসতিসকার নামাজ আদায়
চরফ্যাসনে হিটস্ট্রোকে যুবকের মৃত্যু
ভোলায় তীব্র প্রবাহে অস্থির জনজীবন
গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে ॥
ভোলা সদর উপজেলা নির্বাচন ২০২৪আপনাদের পবিত্র ভোট ৫ বছরের জন্য ভাল পাত্রে জমা রাখবেন-মোহাম্মদ ইউনুছ
দেশ ভাঙার ষড়যন্ত্রে লিপ্ত কংগ্রেস: নরেন্দ্র মোদি

আর্কাইভ