মাঘের শীতে কাঁপছে দেশ

প্রথম পাতা » প্রধান সংবাদ » মাঘের শীতে কাঁপছে দেশ
রবিবার, ৩০ জানুয়ারী ২০২২



ভোলাবাণী ডেক্সঃ পৌষের শীত এবার তেমন একটা গায়ে না লাগলেও মাঘ এসে জানান দিচ্ছে তার অস্তিত্ব। ইতোমধ্যেই মাঘের শীতে কাঁপছে দেশবাসী। দেশের চারটি বিভাগ এবং কয়েকটি জেলার ওপর দিয়ে বয়ে চলা শৈত্যপ্রব্যাহে জুবুথুবু অবস্থা হয়েছে সবার। এরই মধ্যে আবহাওয়া অফিস থেকে জানানো হয়েছে, আগামী মাসের মাঝামাঝিতে আসছে আরও একটি শৈত্যপ্রবাহ।

---

আবহাওয়া অধিদফতর থেকে বলা হয়েছে, চলমান শৈত্যপ্রবাহ আরও দু-একদিন থাকবে। এরপর তাপমাত্রা কিছুটা বাড়তে পারে। এ মাসে বৃষ্টি না হলেও ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে তার আভাস রয়েছে।এ দিকে, ঘন কুয়াশা আর শীতের তীব্রতায় জনজীবন স্থবির হয়ে পড়েছে। সবচেয়ে বেশি বিপদে পড়েছেন নিম্ন আয়ের মানুষ। দৈনন্দিন কাজকর্ম যেমন ব্যাহত হচ্ছে তেমনি বাড়ছে শীতজনিত রোগের মাত্রা। হাসপাতালগুলোতে ভিড় বেড়েছে রোগীদের। বাড়তি অস্থিরতা ছড়াচ্ছে করোনার নতুন ধরন ওমিক্রন।

ঠান্ডার তীব্রতায় কাবু হয়ে পড়েছে রাজধানীবাসীও। বিশেষত নগরীর শ্রমজীবী মানুষের কপালে পড়েছে চিন্তার ভাঁজ। শীতের কারণে কমেছে কাজ, সেসঙ্গে আয়ও। খোলা আকাশের নিচে কেপৌষের শীত এবার তেমন একটা গায়ে না লাগলেও মাঘ এসে জানান দিচ্ছে তার অস্তিত্ব। ইতোমধ্যেই মাঘের শীতে কাঁপছে দেশবাসী। দেশের চারটি বিভাগ এবং কয়েকটি জেলার ওপর দিয়ে বয়ে চলা শৈত্যপ্রব্যাহে জুবুথুবু অবস্থা হয়েছে সবার।উ আগুন জ্বেলে কাটাচ্ছেন অবসর সময়, কেউবা অপেক্ষায় রয়েছেন কাজের।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামী দুই দিন মধ্যরাত থেকে সকাল পর্যন্ত উত্তর-পশ্চিমাঞ্চলে মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। এছাড়া গোপালগঞ্জ, টাঙ্গাইল, কিশোরগঞ্জ, ফেনী, যশোর, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, বরিশাল জেলাসহ রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

বাংলাদেশ সময়: ১৯:৪০:২৪   ৬৫ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


এসএসসির ফল প্রকাশের সম্ভাব্য তারিখ ঘোষণা
এ কে ফজলুল হককে কেন ‘শেরে বাংলা’ বলা হয়?
জাতীয় পর্যায়ের লোকনৃত্য প্রতিযোগীতায় ভোলার মেয়ে স্বস্তিকার ২য় স্থান অর্জন
ভোলায় ইসতিসকার নামাজ আদায়
চরফ্যাসনে হিটস্ট্রোকে যুবকের মৃত্যু
ভোলায় তীব্র প্রবাহে অস্থির জনজীবন
গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে ॥
ভোলা সদর উপজেলা নির্বাচন ২০২৪আপনাদের পবিত্র ভোট ৫ বছরের জন্য ভাল পাত্রে জমা রাখবেন-মোহাম্মদ ইউনুছ
দেশ ভাঙার ষড়যন্ত্রে লিপ্ত কংগ্রেস: নরেন্দ্র মোদি
ঝুঁকি নিয়ে সাঁকো পারাপার খালের উপর ব্রিজ নির্মানের দাবী মনপুরাবাসীর ॥

আর্কাইভ