একটু সহযোগিতা চায় হাজেরারা

প্রথম পাতা » প্রধান সংবাদ » একটু সহযোগিতা চায় হাজেরারা
শুক্রবার, ৮ মে ২০২০



সালাম সেন্টু।।ভোলা বাণী।। লালমোহন প্রতিনিধি ॥
হাজেরা বেগম। লালমোহন উপজেলার ফরাজগঞ্জ ইউনিয়নের ৫ নং ওয়ার্ড দরবেশ আলী মালে বাড়ির দিনমজুর নাছিরের স্ত্রী। বয়সের ভারে ন্যুজ আর দু পা প্যারালাইজড হওয়ায় লাঠিই এখন তার ভরসা। স্বামী নাছির পেশায় দিনমজুর। দুই ছেলে বজলু এবং রিয়াজ ও দিনমজুর, তবে পরিবারের কাছ থেকে আলাদা হয়ে বউ নিয়ে অন্যত্র থাকে ছেলেরা। করোনার কারণে কর্মহীন হয়ে ঘরে পড়ে আছে স্বামী। তাই না খেয়ে দিনাতিপাত তাদের।

হাজেরা বেগম।

আমার ফোনে কল দিয়ে নিজেদের দুর্দশার কথা তুলে ধরে জানায়, করোনাদুর্যগে অসহায় হয়ে ঘরে অভুক্ত দিন কাটাচ্ছেন তারা। বয়স হয়েছে, তবে বয়স্ক ভাতার কার্ড পাননি, দু পা পঙ্গু তবুও মিলছে না প্রতিবন্ধী ভাতা। এগুলো বাদই দিলাম, করোনাদুর্যগেও তাদের খবর নেয়নি কেউ। এই বলে তারা আমাকে বলেন, বাবা আমাদের কে একটু সহযোগিতা করো।
তিনি তাঁর অসহায়ত্বের কথা বলে সহযোগিতা চাইলেও সে সামর্থ্য না থাকায় পাশে দাঁড়াতে পারলাম না। ইচ্ছে থাকলেও করোনা আমাদের মত মধ্যবিত্তদের অবস্থা ও করুণ করে ফেলেছে। তাই ফেসবুকের আশ্রয় নেয়া।
৫ নং ওয়ার্ড এলাকার এ গ্রামটির বেশিরভাগ মানুষই খেটে খাওয়া। হাজেরার মত এ এলাকার জামাল, ফারুক, কামালসহ অনেকেই অসহায় জীবনযাপন করলেও স্থানীয় মেম্বার, চেয়ারম্যান কেউই এ এলাকায় আসেনি বলে অভিযোগ তাদের।
এদিকে করোনার প্রাদুর্ভাবে লালমোহন- তজুমদ্দিনের কর্মহীন মানুষের পাশে দাঁড়াতে দিনরাত ছুটে চলছেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন। তিনি অসহায়দের খুঁজে খুঁজে সহায়তা প্রদান করলেও ওই এলাকায় সহযোগিতা প্রদানে স্থানীয় জনপ্রতিনিধিরা বিষয়টি এমপি মহোদয়কে অবহিত করেননি বলেও মন্তব্য এলাকার মানুষের। তারা বলছেন স্থানীয় জনপ্রতিনিধিরা নিজেদের অক্ষমতা আড়াল রাখতেই আমাদের দুর্দশা এমপি মহোদয়ের নজরে দেয়না। যদি তিনি জানতেন তাহলে অবশ্যই আমরা সহযোগিতা পেতাম।
তাই এ এলাকার মানুষের জন্য সহযোগিতার হাত বাঁড়াতে আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন এমপি মহোদয়ের দৃষ্টি কামনা করেছেন তারা।

বাংলাদেশ সময়: ১৬:৩৫:৩৪   ১৪৪ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন ২৪মনপুরায় উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থী ৫ জন ॥ মোট প্রার্থী ১১ জন
তজুমদ্দিনে আগুনে পুড়ে ১৩ দোকান ছাই পাঁচ কোটি টাকা ক্ষতি ॥
এসএসসির ফল প্রকাশের সম্ভাব্য তারিখ ঘোষণা
এ কে ফজলুল হককে কেন ‘শেরে বাংলা’ বলা হয়?
জাতীয় পর্যায়ের লোকনৃত্য প্রতিযোগীতায় ভোলার মেয়ে স্বস্তিকার ২য় স্থান অর্জন
ভোলায় ইসতিসকার নামাজ আদায়
চরফ্যাসনে হিটস্ট্রোকে যুবকের মৃত্যু
ভোলায় তীব্র প্রবাহে অস্থির জনজীবন
গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে ॥
ভোলা সদর উপজেলা নির্বাচন ২০২৪আপনাদের পবিত্র ভোট ৫ বছরের জন্য ভাল পাত্রে জমা রাখবেন-মোহাম্মদ ইউনুছ

আর্কাইভ