লালমোহনে জেলেদের চাল চুরির অভিযোগে ওমর মেম্বার আটক

প্রথম পাতা » প্রধান সংবাদ » লালমোহনে জেলেদের চাল চুরির অভিযোগে ওমর মেম্বার আটক
শনিবার, ১১ এপ্রিল ২০২০



সরকারি ট্যাগকৃত ১৫ বস্তা  চাল চুরির অভিযোগে গ্রেফতারকৃত  বদরপুর ৬ নং ওয়ার্ড ইউপি সদস্য ওমর মেম্বারসালাম সেন্টু।।ভোলা বাণী।। লালমোহন প্রতিনিধি ॥ লালমোহন উপজেলার বদরপুর ইউনিয়নের পাশ থেকে সরকারি ট্যাগকৃত ১৫ বস্তা চাল উদ্ধার করার ঘটনায় চেয়ারম্যানের ভাতিজা ৬ নং ওয়ার্ড ইউপি সদস্য ওমরকে গ্রেফতার করা হয়েছে।আজ ভোর রাতে তার নিজ বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়।এ তথ্য নিশ্চিত করেছেন লালমোহন থানার ওসি মীর খাইরুল কবীর।

জানা গেছে ,ভোলার লালমোহন উপজেলার বদরপুর ইউনিয়নের পাশ থেকে সরকারি ট্যাগকৃত ১৫ বস্তা চাল উদ্ধার করা হয়েছে। শুক্রবার রাতে এলাকার মানুষের অভিযোগের ভিত্তিতে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অপূর্ব দাস ,ট্যাগ অফিসার রফিকুল ইসলাম ও পুলিশ সহ এ চাল উদ্ধার করা হয়।

বদরপুর ইউনিয়নের চেয়্যারম্যান ফরিদুল হক তালুকদার ও তার ভাতিজা ওমর মেম্বার এর নেতৃদ্ধে এ চাল ইউনিয়ন পরিষদ থেকে আত্মসাতের অভিযোগ পাওয়া যায়। স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে ভোলা ৩ আসনের সংসদ নূরনবী চৌধুরি শাওন এমপির নির্দেশে এ চাল উদ্ধার করা হয়।

তিনি বলেন, যেখানে আমরা অসহায় মানুষের মাঝে ত্রাণ পৌঁছে দেয়ার জন্য জীবনের ঝুঁকি নিয়ে সংসদীয় আসনে অবস্থান করছি এবং সহায়তা করে যাচ্ছি। তার মধ্যে কিছু অমানুষ অসহায়দের মুখের খাবার কেড়ে নিচ্ছে। আমি আইনগত ব্যবস্থা নেয়ার জন্য প্রশাসনকে নির্দেশনা দিয়েছি।

এলাকাবাসী জানান, বুধবার থেকে বদরপুর ইউনিয়নে জেলেদের পুনর্বাসনের দুই মাসে বিতরণ করার জন্য চাল এসেছে। কিন্তু চেয়ারম্যান এক মাসের এক হাজার সাতশত দশ জনের মধ্যে চাল বিতরণ করেন। বাকী এক মাসের চালগুলো সরিয়ে ফেলেন বিভিন্নভাবে। চেয়ারম্যান ও তার ভাতিজা ৬ নাম্বার ওয়ার্ডের মেম্বার ওমর সবসময়ই চাল বিতরণে নয়ছয় করে। তাই স্থানীয়রা সংসদকে জানালে এ অভিযান পরিচালনা করে ১৫ বস্তা চাল উদ্ধার করা হয়।

এ সময় চেয়ারম্যানের ভাতিজার ওয়ার্ড ও তার খায়ের-খা লোক ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলামের ঘর থেকে ৪ বস্তা, সুমন ড্রাইভারে ঘর থেকে ৯ বস্তা ও গাছ কাটার স-মিল এর ভুষির মধ্য থেকে ২ বস্তা চাল উদ্ধার করা হয়।

এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অপূর্ব দাস বলেন, স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে ও এমপি মহোদয়ের নির্দেশে বদরপুর ইউনিয়ন থেকে ১৫ বস্তা সরকারি ট্যাগকৃত চাল উদ্ধার করি।
বদরপুর ইউনিয়নের চেয়্যারম্যান ফরিদুল হক তালুকদার এ ব্যাপারে বলেন,এসব চাল কার্ডধারী জেলেদের ।জেলেরা চাল পেয়ে বিক্রি করেছে।
ট্যাগ অফিসার মোঃরফিকুল ইসলাম বলেন,আমি জেলেদের নিয়ম মতো চাল বিতরনের তদারকি করে আসছি।তারপরেও এসব চাল কিভাবে বাহিরে বের হয় তা আশ্চর্য জনক।আমরা তদন্ত করে ব্যবস্থা নিবো।

বাংলাদেশ সময়: ১৩:৩৩:০৮   ২৭৯৭ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


আজ থেকে সমুদ্রে মাছ ধরায় ৬৫ দিনের নিষেধাজ্ঞা
ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি মারা গেছেন
ভোটারদের নানান প্রতিশ্রুতি দিয়ে প্রচার- প্রচারনা শেষ ভোলায় আগামিকাল ভোটের মাঠে লড়াই হবে হাড্ডাহাড্ডি
বীজ পাইনি সার দিয়ে কি করবো ? চরফ্যাশনে কৃষকের প্রশ্ন
তজুমদ্দিনে ঢাকাগামী লঞ্চ থেকে ৩শ কেজি পাঙ্গাসের পোনা আটক ॥
প্রাইম ইউনিভার্সিটি ও ওয়াশিংটন ইউনিভার্সিটির মধ্যে যৌথ চুক্তি স্বাক্ষরিত
ভোলা সদর উপজেলা পরিষদ নির্বাচন ২৪ আপনারা ভোট কেন্দ্রে গিয়ে পছন্দের প্রার্থীকে ভোট দিবেন-মোহাম্মদ ইউনুছ
উপজেলা পরিষদ নির্বাচন ২৪ লালমোহনে দোয়াত কলম সমর্থকদের ওপর শালিক সমর্থকদের হামলার অভিযোগ
চরফ্যাশনে সড়ক দুর্ঘটনায় এক পুলিশ সদস্য নিহত
ভোলার মেঘনা-তেঁতুলিয়ায় চলছে বাগদার রেণু শিকারের মহোৎসব

আর্কাইভ