ক্ষুধা ওদেরও তাড়না করে!!

প্রথম পাতা » প্রধান সংবাদ » ক্ষুধা ওদেরও তাড়না করে!!
রবিবার, ৫ এপ্রিল ২০২০



--- সালাম সেন্টু।।ভোলা বাণী।। লালমোহন প্রতিনিধি ॥বিশ্বব্যাপী করোনা ভাইরাসের প্রকোপ। এ মরণঘাতি ব্যাধি হানা দিয়েছে বাংলাদেশেও। করোনার প্রকোপ থেকে দেশবাসীকে বাঁচাতে নির্দেশনা দিয়েছে সরকার। যা পালন করলে করোনার প্রাদূর্ভাব বা সংক্রমন থেকে রক্ষা পাওয়া সম্ভব। সরকারের নির্দেশনা মেনে গৃহে অবস্থান করছে দেশের সচেতন মানুষ। আর ওই মানুষগুলো যখন কর্মহীন হয়ে ঘরে থাকছে তখন তাদের খাবারের জোগান দিতে বিভিন্ন রকম সহায়তা করছে সরকার ও বিভিন্ন সামাজিক সংগঠনসহ বিত্তবানরা।
কিন্তু করোনা কি বা এর থেকে বাঁচতে করণীয় সম্পর্কে যারা কিছুই জানেনা। এদের করোনা কেন, কোন কিছুতেই ভয় নেই। কারণ তারা মানষিক ভারসাম্যহীন। করোনায় সচেতনতা অবলম্বন করে সবাই ঘরে ফিরলেও ঘর সংসার দুনিয়ার লোভ লালসাহীন সমাজের মানষিক ভারসাম্যহীন মানুষগুলোর খোঁজ নেয়না কেউ।
লালমোহন সদর বাজারে ঝুমুর নামে পরিচিত মানষিক ভারসাম্যহীন নারী। বাজারের হোটেলগুলো যখন খোলা ছিল, তখন যে কোন হোটেলে গেলেই খাবার মিলত তার। কিন্তু হোটেলগুলো এখন বন্ধ। সবাই করোনা থেকে বাঁচার তাগিদে যার যার ঘরে অবস্থান করছে। কেউ ঘরে থাকা খাবার খাচ্ছে, কেউ গচ্ছিত অর্থ ব্যয় করে খাবার সংগ্রহ করছে। যার খাবার নেই সরকারি বে-সরকারিভাবে তাদের খাদ্যের জােগান হচ্ছে।
কিন্তু ক্ষুধা ওদেরও আছে তবে খাবারের জােগান হচ্ছেনা মানষিক ভারসাম্যহীন ঝুুমুরদের।
বাজারের প্রবীণ এক ব্যবসায়ী বলেন, ঝুমুর দীর্ঘদিন যাবত লালমোহন বাজারে অবস্থান করছে। বাজারের দোকানপাট খোলা থাকাকালীন খাদ্য সামগ্রী সংগ্রহ করতো সে। তবে সকলের কাছ থেকে খাবার নিতনা সে। যার কাছ থেকে মনে চাইতো তো খাবার নিতো, মনে না চাইলে নয়। কিন্তু এখন তাে তার কোন উপায়ই রইল না।
ঝুমুরের মত লালমোহন উপজেলার বিভিন্নস্থানে এমন অনেক মানষিক ভারসাম্যহীন রয়েছে। করোনার মত মহামারি এদের ও হতে পারে। এ মহামারি যেহেতু আক্রান্ত ব্যাক্তির হাঁচি কাশি থেকে ছড়ানোর আশঙ্কা, সেহেতু এদেরও নিরাপদে রাখার ব্যবস্থা করা হোক, করা হোক স্বাস্থ্য পরীক্ষা। বেঁচে থাকার জন্য তাদের জন্য খাবারের ব্যবস্থা করা হোক। সমাজের সবার মত বেঁচে থাকুক মানষিক ভারসাম্যহীন ঝুমুরেরা।

বাংলাদেশ সময়: ১৯:৫২:৩৯   ২০১ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


আজ থেকে সমুদ্রে মাছ ধরায় ৬৫ দিনের নিষেধাজ্ঞা
ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি মারা গেছেন
ভোটারদের নানান প্রতিশ্রুতি দিয়ে প্রচার- প্রচারনা শেষ ভোলায় আগামিকাল ভোটের মাঠে লড়াই হবে হাড্ডাহাড্ডি
বীজ পাইনি সার দিয়ে কি করবো ? চরফ্যাশনে কৃষকের প্রশ্ন
তজুমদ্দিনে ঢাকাগামী লঞ্চ থেকে ৩শ কেজি পাঙ্গাসের পোনা আটক ॥
প্রাইম ইউনিভার্সিটি ও ওয়াশিংটন ইউনিভার্সিটির মধ্যে যৌথ চুক্তি স্বাক্ষরিত
ভোলা সদর উপজেলা পরিষদ নির্বাচন ২৪ আপনারা ভোট কেন্দ্রে গিয়ে পছন্দের প্রার্থীকে ভোট দিবেন-মোহাম্মদ ইউনুছ
উপজেলা পরিষদ নির্বাচন ২৪ লালমোহনে দোয়াত কলম সমর্থকদের ওপর শালিক সমর্থকদের হামলার অভিযোগ
চরফ্যাশনে সড়ক দুর্ঘটনায় এক পুলিশ সদস্য নিহত
ভোলার মেঘনা-তেঁতুলিয়ায় চলছে বাগদার রেণু শিকারের মহোৎসব

আর্কাইভ