মনপুরায় সর্বত্রই ঔষধের সংকট ,ফার্মেসীতে দ্বিগুন দামে চোখের ড্রপ বিক্রির অভিযোগ

প্রথম পাতা » প্রধান সংবাদ » মনপুরায় সর্বত্রই ঔষধের সংকট ,ফার্মেসীতে দ্বিগুন দামে চোখের ড্রপ বিক্রির অভিযোগ
সোমবার, ৩ অক্টোবর ২০২২



মোঃ ছালাহউদ্দিন।।ভোলাবাণী।।মনপুরা প্রতিনিধি।। ভোলার মনপুরায় প্রত্যেকটি ঘরে ঘরে ছড়িয়ে পড়েছে জ্বর ও চোখের অসুখ। এমন কোন ঘর নেই যেখানে পরিবারের কোন না কোন সদস্য জ্বরের সাথে চোখ ওঠা রোগে ভুগছে। শিশু থেকে বৃদ্ধ সবার মধ্যে ছড়িয়ে পড়েছে ছোঁয়াচে এই সংক্রমন। এতে হাসপাতাল ও বাহিরে ফার্মেসীসহ সর্বত্রই দেখা দিয়েছে চোখের ঔষধের সংকট।

এদিকে এই সংকটকে পুঁজি করে এক শ্রেণীর ঔষধ ব্যবসায়ী দ্বিগুণ দামে চোখের ড্রপ বিক্রি করছেন বলে অভিযোগ আক্রান্ত রোগিসহ রোগির স্বজনরা।

মনপুরায় সর্বত্রই ঔষধের সংকট ,ফার্মেসীতে দ্বিগুন দামে চোখের ড্রপ বিক্রির অভিযোগ

রোববার ও সোমবার প্রাইভেট ডায়গনস্টিকে চিকৎসকদের কাছে নিতে আসা আক্রান্ত রোগি আবুল কালাম, হাসান, মামুন, বৃদ্ধা ফাতেমা বেগম, মনোয়ারা বেগম, হাসান, শিশু রোগি সবুজের অভিভাবক কালামসহ অর্ধশতাধিক রোগি অভিযোগ করে জানান, ডাক্তার সাহেবেরা চোখের জন্য যেই ড্রপই দেয়, সেই ড্রপ ফার্মেসীতে গেলে পাওয়া যায় না। ফার্মেসীর লোকেরা বলে ঔষধ শেষ হয়ে গেছে। কিš‘ টাকা বেশি দিলে তারা ড্রপ বের করে দেয়।এদিকে সোমবার বনবিভাগের পঁচা কোড়ালিয়া বিট কর্মকর্তা মোঃ আব্বাস অভিযোগ করেন জানান, গত দুই দিন ধরে জ্বর ও চোখ ওঠা রোগে ভুগছেন। কিš‘ বাংলাবাজার, কোড়ালিয়া ও সিরাজগঞ্জ বাজার ফার্মেসীতে চোখ ওঠা রোগের ড্রপ খোঁজে পায়নি। পরে তিনি হাজিরহাট বাজারের এক ফার্মেসীতে থেকে দ্বিগুণ দামে কিনেছেন চোখের ড্রপ। একই অভিযোগ করেন উপজেলা যুবলীগের সম্পাদক মনিরুজ্জামান মনির।

হাসপাতাল সূত্রে জানা যায়, প্রতিদিন হাসপাতালে শতাধিকের ওপরে জ্বর সহ চোখ ওঠা রোগে আক্রান্ত রোগি চিকিৎসা সেবা নেয়। এছাড়াও প্রতিনিয়ত হাসপাতালের বাহিরে গড়ে অর্ধশতাধিকের ওপরে রোগি চিকিৎসা সেবা নেয়। এতে করে হাসপাতালে চোখের ড্রপের সংকট দেখা দিয়েছে। এভাবে রোগি আসলে সোমবারে চোখের ড্রপ শেষ হয়ে যাবে বলে জানা যায়।

এই ব্যাপারে  উপজেলা স্বাস্থ্য   কর্মকর্তার অনুপস্থিতিতে  দায়িত্বে থাকা আবাসিক মেডিকেল অফিসার ডাঃ আশিকুর রহমান অনিক জানান,  হাসপাতালে প্রতিনিয়ত শতাধিকের ওপরে চোখ ওঠা রোগি চিকিৎসা সেবা নেয়। এতে হাসপাতালে ঔষধের সংকট দেখা দিয়েছে। ফার্মেসীতে চোখের ড্রপ বেশি দামে বিক্রির অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন যারা এই কাজ করবে তাদের বিরুদ্ধে ঔষধ আইনে ব্যবস্থা নেওয়া হবে।

এই ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জানান, স্বাস্থ্য কর্মকর্তার সাথে আলাপ করে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭:২৭:২৪   ৬৭ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


ভোলার নৃত্যশিল্পী স্বস্তিকার জাতীয় প্রতিযোগীতায় অংশগ্রহন
ভোলায় ইসতিসকার নামাজ আদায়
চরফ্যাসনে হিটস্ট্রোকে যুবকের মৃত্যু
ভোলায় তীব্র প্রবাহে অস্থির জনজীবন
গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে ॥
ভোলা সদর উপজেলা নির্বাচন ২০২৪আপনাদের পবিত্র ভোট ৫ বছরের জন্য ভাল পাত্রে জমা রাখবেন-মোহাম্মদ ইউনুছ
দেশ ভাঙার ষড়যন্ত্রে লিপ্ত কংগ্রেস: নরেন্দ্র মোদি
ঝুঁকি নিয়ে সাঁকো পারাপার খালের উপর ব্রিজ নির্মানের দাবী মনপুরাবাসীর ॥
লালমোহনে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময়
লালমোহনে আবাসনের ঘর জবরদখলের অভিযোগ

আর্কাইভ