ভোলায় এসিড মামলায় যুবকের যাবজ্জীবন কারাদন্ড ।।

প্রথম পাতা » প্রধান সংবাদ » ভোলায় এসিড মামলায় যুবকের যাবজ্জীবন কারাদন্ড ।।
বুধবার, ১৫ সেপ্টেম্বর ২০২১



 স্টাফ রিপোর্টার ॥ভোলাবাণী।। ভোলায় দুই বোনের উপর এসিড নিক্ষেপের ঘটনায় মহব্বত হাওলাদার অপু নামের এক যুবককে যাবজ্জীবন (আমৃত্যু) কারাদন্ড দিয়েছেন আদালত। একই সাথে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ২টি ধারায় এক লাখ টাকা জরিমানা করা হয়।

ভোলায় এসিড মামলায় যুবকের যাবজ্জীবন কারাদন্ড ।।

বুধবার (১৫ সেপ্টম্বর) বিকালে ভোলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক নূরুল আলম মোহাম্মদ নিপু এ রায় দেন। মামলার বিবরণে জানা যায়, সদর উপজেলার দক্ষিণ বালিয়া গ্রামের মহব্বত হাওলাদার অপুর সাথে পাশ^বর্তী খুশিয়া গ্রামের হেলাল উদ্দিনের মেয়ে তানজিম আক্তার মালার সাথে প্রেম ঘটিত বিষয় নিয়ে মনোমালিন্য সৃষ্টি হয়। এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে ২০১৮ সালের ১৪ মে রাতে আসামী অপু ঘুমন্ত মালা ও তার ছোট বোন মারজিয়ার গায়ে এসিড নিক্ষেপ করে। এতে তানজিম আক্তার মালার চোখ, মুখ, গলা ও বুক সহ শরীরের বিভিন্ন অংশ ঝলসে যায় এবং ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।এসিডে মারজিয়ার মাথা, ঘাড়, কাঁধ ও পায়ে ক্ষতিগ্রস্থ হয়। ওই ঘটনায় মালার মা জান্নাতুল ফেরদৌস বাদী হয়ে মামলা দায়ের করেন। স্বাক্ষী প্রমাণে ঘটনা প্রমানিত হওয়ায় আসামী অপুকে দোষী সাব্যস্থ করে তানজিম আক্তার মালার মৃত্যুর জন্য নারী ও শিশু নির্যাতন দমন আইনের ২০০ এর ৪(১) ধরায় যাবজ্জীন কারাদন্ড (আমৃত্যু) ও ৭৫ হাজার টাকা অর্থদন্ড করা হয়। অপরদিকে মারজিয়ার মাথায়, ঘাড়ে, কাঁধে ও পায়ে এসিডদগ্ধ করার অপরাধে একই আইনের ৪ (২)(খ) ধারা মতে ১৪ বছরের সশ্রম কারাদন্ড এবং ২৫ হাজার টাকা অর্থদন্ড করা হয়। আসামীর উভয় সাজা একইসাথে চলবে। অর্থদন্ডের টাকা ক্ষতিগ্রস্থ পরিবারকে দেয়া হবে।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পিপি এডভোকেট মো. হুমায়ুন কবির। রায়ে নিহত তানজিম আক্তার মালার বাবা হেলাল উদ্দিন সন্তোষ প্রকাশ করেন।

বাংলাদেশ সময়: ২৩:০৩:২৫   ৬৯ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


ভোলার নৃত্যশিল্পী স্বস্তিকার জাতীয় প্রতিযোগীতায় অংশগ্রহন
ভোলায় ইসতিসকার নামাজ আদায়
চরফ্যাসনে হিটস্ট্রোকে যুবকের মৃত্যু
ভোলায় তীব্র প্রবাহে অস্থির জনজীবন
গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে ॥
ভোলা সদর উপজেলা নির্বাচন ২০২৪আপনাদের পবিত্র ভোট ৫ বছরের জন্য ভাল পাত্রে জমা রাখবেন-মোহাম্মদ ইউনুছ
দেশ ভাঙার ষড়যন্ত্রে লিপ্ত কংগ্রেস: নরেন্দ্র মোদি
ঝুঁকি নিয়ে সাঁকো পারাপার খালের উপর ব্রিজ নির্মানের দাবী মনপুরাবাসীর ॥
লালমোহনে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময়
লালমোহনে আবাসনের ঘর জবরদখলের অভিযোগ

আর্কাইভ